ডাই প্রজেক্টঃওয়াল ডেকোরেশন পিস তৈরি।

in আমার বাংলা ব্লগ15 days ago

সবাইকে শুভেচ্ছা।

আমার বাংলা ব্লগের বন্ধুরা, আশাকরি সবাই ভালো আছেন? সবাই ভালো থাকুন এই প্রত্যাশা করি সবসময়। আমিও ভালো আছি।আজ ২৭ শে বৈশাখ, গ্রীষ্মকাল,১৪৩১বঙ্গাব্দ। ১০ই মে,২০২৪ খ্রীস্টাব্দ।।

d19.jpg

বন্ধুরা,আমার বাংলা ব্লগের নিয়মিত ব্লগিংয়ে আজ হাজির হয়েছি একটি ডাই প্রজেক্ট নিয়ে। আমি চেষ্টা করি নিত্য নতুন ডাই প্রজেক্ট আপনাদের সামনে উপস্থাপন করতে। ডাই প্রজেক্ট নিয়ে আমার আজকের চেষ্টা ওয়াল ডেকোরেশন পিস তৈরি।ফেলা দেয়া জিনিসকে নতুন রুপ দিতে কার না ভালো লাগে!তবে এ ধরণের কাজ করতে বেশ সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। কিন্তু কাজটি শেষ করার পর খুব ভালো লাগে। ঘরের ওয়ালে সাজিয়ে রাখলে দেখতে সুন্দর লাগবে। ওয়াল ডেকোরেশন পিসটি তৈরি করার জন্য উপকরণ হিসেবে ব্যবহার করেছি লাল রং এর শপিং ব্যাগ, পোস্টার রং,ঔষধের কাপ,পুথি,গ্লাসসহ আরও কিছু উপকরণ। বন্ধুরা, চলুন দেখে নেয়া যাক, কিভাবে তৈরি করলাম আজকের ডাই প্রজেক্টঃ ওয়াল ডেকোরেশন পিস। আশাকরি আপনাদের ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণ

d22.jpg

d12.jpg

04.jpg

১। ঔষধ কাপ
২। বিভিন্ন রং এর পোস্টার রং
৩। তুলি
৪।লাল রং এর শপিং ব্যাগ
৫।ডলার
৬।সোনালী রং এর ফিতা
৭।বড় সাদা পুথি
৮।রুপালী রং এর লেস
৯।কাঁচি
১০। সুঁই ও সুতা
১১।গ্লু
১২।তুলা
১২। লাল রং এর বোতাম

তৈরির ধাপ সমূহ

ধাপ-১

d6.jpg

ঔষধ খাওয়ার কাপগুলো লাল,সবুজ ও নীল রং করে নিয়েছি।

ধাপ-২

d1.jpg

d2.jpg

d3.jpg

এরপর লাল রং এর শপিং ব্যাগ স্টার শেপ করে কেটে নিয়েছি। এবং চারদিকে সেলাই করে নিয়েছি।

ধাপ-৩

d4.jpg

d5.jpg

সেলাই করা স্টার শেপের কাপড়টি মাঝখানে কেটে নিয়ে উল্টিয়ে নিয়েছি।

ধাপ-৪

d7.jpg

d8.jpg

এবার কাপড়ের তারার মধ্যে তুলা ঢুকিয়ে নিয়েছি। এবং কাটা জায়গাটি সেলাই করে নিয়েছি।

ধাপ-৫

d9.jpg

d13.jpg

কাপড়ের তারাটিতে চিকন রং এর সোনালী ফিতা ছবির মতো করে প্যাচিয়ে নিয়েছি। এবং তারার মাঝখানে বড় লাল বোতাম সেলাই করে লাগিয়ে নিয়েছি।

ধাপ-৬

d11.jpg

রং করা ঔষধের কাপে রুপালী রং এর লেস গাম দিয়ে লাগিয়ে নিয়েছি।

ধাপ-৭

d10.jpg

d15.jpg

d14.jpg

ঔষধের কাপ ছিদ্র করে নিয়েছি।ছিদ্রের মধ্যে সুতা ঢুকিয়ে নিয়ে সাদা পুথি ও ঔষধের কাপগুলো পরপর গেঁথে নিয়েছি। ছবির মতো করে । এবং কাপগুলোতে গাম দিয়ে ডলার বসিয়ে নিয়েছি।

ধাপ-৮

s16.jpg

এবার বানানো স্টারটি গেঁথে নেয়া কাপের সুতার সাথে সেলাই করে নিয়েছি। আর এভাবেই বানিয়ে নিলাম একটি সুন্দর ওয়াল ডেকোরেশন পিস।

উপস্থাপন

d21.jpg

d19.jpg

d23.jpg

বন্ধুরা,আশাকরি আজ আমার তৈরি ডাই প্রজেক্টঃ ওয়াল ডেকোরেশন পিসটি, আপনাদের ভালো লেগেছে। আমি চেষ্টা করছি নিত্য নতুন ডাই আপনাদের মাঝে উপস্থাপন করতে। সকলে সুস্থ্য থাকুন ও পরিবারের অন্যান্য সদস্যদের সুস্থ্য রাখুন। সবার সুস্বাস্থ্য কামনা করে আমার আজকের ওয়াল ডেকোরেশন পিস তৈরির ব্লগ এখানেই শেষ করছি। সে পর্যন্ত সবাই ভালো থাকুন। আবার দেখা হবে নতুন কোন ব্লগ নিয়ে।

পোস্ট বিবরণ

পোস্টডাই পোস্ট
পোস্ট তৈরিselina 75
ডিভাইসRedmi Note A5
তারিখ১০ই মে,২০২৪
লোকেশনঢাকা

আমার পরিচয়

আমি সেলিনা আখতার শেলী। বর্তমানে গৃহিনী। জন্মসূত্রে বাংলাদেশী। জন্ম,বেড়ে ওঠা চট্রগ্রাম শহরে। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে দর্শনশাস্ত্রে অনার্স-মাস্টার্স। দীর্ঘ দিন সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার রক্ষায় বেসরকারি উন্নয়ন সংস্থায় কাজ করেছি।স্বামীর বাড়ী দিনাজপুরে,বর্তমানে ঢাকায় থাকি।ঘুরে বেড়ানো,বই পড়া,অজানাকে জানা,নিত্য নতুন রান্না ও বিভিন্ন ধরণের হাতের কাজ করা আমার শখ।দেশাত্ববোধ,দেশীয় শিল্প,সাহিত্য ও সংস্কৃতি আমার অন্যতম ভালো লাগা।এদেশে জন্মগ্রহণ করে আমি গর্বিত।

সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  

ওয়াও আপু আপনি আর আমাদের মাঝে কোয়ালিটি সম্পন্ন একটি পোস্ট তৈরি করে শেয়ার করেছেন,ওয়ার্ল্ড ডেকোরেশন পিস তৈরি, প্রতিটি ধাপ অসাধারণ ছিল অনেক দক্ষতার সহিত তৈরি করে আমাদের মাঝে উপহারস্বরূপ পোস্ট করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 13 days ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য।

 15 days ago 

ভীষণ ভালো লাগতেছে আজকে ওয়াল ডেকোরেশন পিস তৈরি করেছেন। এই কাজটি করতে বেশ কষ্ট হয়েছে আপনার। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। কাজটি দেখে সহজ মনে হলেও বেশি কঠিন। এই কাজগুলি করার জন্য বেশ ধৈর্যের প্রয়োজন এবং আপনার এই পোস্টটি অত্যন্ত সুন্দর ছিল। দেখতেও ভীষণ ভালো লাগতেছে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 13 days ago 

জি ভাইয়া বেশ সময় ও ধৈর্য্য নিয়ে করতে হয়েছে কাজটি। আপনার কাছে আমার কাজটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

 15 days ago 

চমৎকার একটি জিনিস দেখতে পারলাম আজকে আপনার এই ব্লগ দেখতে গিয়ে। অসাধারণ হয়েছে আপনার সুন্দর এই ডাই পোস্ট তৈরি করা। মোটামুটি নতুন একটা বিষয়ে ধারণা পেয়ে গেলাম আমি।

 13 days ago 

আমি চেস্টা করি নতুন নতুন ব্লগ শেয়ার করতে ।ধন্যবাদ ভাইয়া।

 15 days ago 

ফেলে দেওয়ার জিনিস কে নতুন রূপ দিতে একটু তো সময় লাগবেই । তবে আপনি কিন্তু জিনিসটি সুন্দর বানিয়েছেন আর সময় নিয়ে তৈরি করলেও পারফেক্ট একটি জিনিস ফুটিয়ে তুলতে পেরেছেন । খুবই ভালো লেগেছে আমার কাছে আপনার ওয়াল ডেকোরেশন পিসটি।

 13 days ago 

ঠিক বলেছেন কোন কিছু পারফেক্টভাবে বানাতে গেলে সময় বেশি লাগে। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 14 days ago 

ঠিক বলেছেন আপু ফেলে দেওয়া জিনিস দিয়ে নতুন কিছু তৈরি করলে আসলেই ভালো লাগে। তাছাড়া এগুলো বানাতে অনেক বেশি সময় এরকম ধৈর্যের প্রয়োজন হয়। আপনার আজকের ওয়াল ডেকোরেশন পিসটি খুব সুন্দর হয়েছে। বিশেষ করে ওষুধের মুখগুলো দিয়ে খুব সুন্দর ডিজাইন তৈরি করেছেন। দেয়ালে ঝুলানোর পর আরও বেশি ভালো লাগছে দেখতে।

 13 days ago 

সময় নিয়ে কোন কিছু বানালে দেখতে মনের মতো হয়। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 14 days ago 

আপনার এত সুন্দর এবং ইউনিক একটা আইডিয়া দেখে আমি তো জাস্ট মুগ্ধ হলাম। ওয়াল ডেকোরেশন পিস তৈরি করার আইডিয়াটা কিন্তু সত্যি দারুন ছিল। শপিং ব্যাগ এবং তুলা দিয়ে সুন্দর করে আপনি তারাটা তৈরি করেছেন। সব মিলিয়ে পুরোটাই অনেক সুন্দর হয়েছে। এটা দেয়ালে লাগালে তো অনেক দারুন লাগবে। আমার কিন্তু ভালোই পছন্দ হয়েছে এটি। যে কেউ খুব সহজে এটা তৈরি করে নিতে পারবে আপনার উপস্থাপনা দেখেই। এরকম হাতের কাজগুলো সত্যি দারুন লাগে।

 13 days ago 

ঠিক বলেছে।এটা দেয়ালে ঝুলিয়ে রাখলে দেখতে বেশ সুন্দর লাগবে। ধন্যবাদ আপু মতামতের জন্য।

 14 days ago 

বেশ সুন্দর একটা ওয়াল ডেকোরেশন পিস তৈরি করেছেন আপু। এগুলো তৈরি করার জন্য আসলে একটু সময়ের প্রয়োজন হয়,কিন্তু তৈরি করার পর দেখতে খুব সুন্দর লাগে বাড়িতে সাজিয়ে রাখলে। তাছাড়া পুরনো জিনিসগুলোকে ফেলে না দিয়ে যদি এভাবে ব্যবহার করা যায়,তাহলে তো সেটা খুবই ভালো বিষয়। অনেকগুলো উপকরণ ব্যবহার করেছেন দেখছি এটি তৈরিতে। সুন্দর একটি উপস্থাপনা ছিল আপনার।

 13 days ago 

জি আপু দেয়ালে লাগানোর পর দেখতে বেশ সুন্দর লাগছে। ধন্যবাদ আপু।

 13 days ago 

আপনার হাতের কাজগুলো যত দেখি ততই মুগ্ধ হই আপু। আজকে আপনাদের একটি ওয়াল ডেকোরেশন পিস তৈরি করেছেন। আপু খুবই চমৎকার হয়েছে আপনার তৈরি করা ওয়ান ডেকোরেশন পিস টি দেখতে। এত সুন্দর ভাবে তৈরি করেছেন যা দেখি সত্যি ভালো লাগলো।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 13 days ago 

উৎসাহমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69194.08
ETH 3757.04
USDT 1.00
SBD 3.67