এসো নিজে করি সপ্তাহ(চতুর্থ দিন)ঃইলেক্ট্রিক লাইনের পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ22 days ago

সবাইকে শুভেচ্ছা।

আমার বাংলা ব্লগের বন্ধুরা, আশাকরি সবাই ভালো আছেন? সবাই ভালো থাকুন এই প্রত্যাশা করি সবসময়। আমিও ভালো আছি।আজ ২১শে বৈশাখ, গ্রীষ্মকাল,১৪৩১বঙ্গাব্দ। ৪ঠা মে,২০২৪ খ্রীস্টাব্দ।

a19.jpg

a18.jpg

বন্ধুরা, আমার বাংলা ব্লগের নিয়মিত ব্লগিংয়ে আজ, একটি নতুন ব্লগ নিয়ে হাজির হয়েছি। আর তা হচ্ছে, পেইন্টিং। পেইন্টিং করতে আমি বেশ পছন্দ করি ।যদিও তেমন ভালো পারি না। তবুও চেস্টা করি। আশাকরি করতে করতে সুন্দর পেইন্টিং করতে পারবো এক সময়। বেশ সময় সাপেক্ষ বলে সব সময় পেইন্টিং করা হয় না ,যদিও আমি বেশ পছন্দ করি পেইন্টিং করতে। তবে আমি চেস্টা করি মাঝে মাঝে বিভিন্ন ধরনের পেইন্টিং শেয়ার করতে।তেমনই আজ একটি পেইন্টিং আপনাদের সাথে শেয়ার করবো। আর তা হচ্ছে ইলেক্ট্রিক লাইনের পেইন্টিং। আমার এই পেইন্টিংটি বেশ পছন্দ হয়েছে । আশাকরি, আপনাদেরও ভালো লাগবে। আজকের একটি ইলেক্ট্রিক লাইনের পেইণ্টিং করতে প্রধান উপকরণ হিসেবে ব্যবহার করেছি, কাগজ,রং তুলি। এছাড়া আনুসঙ্গিক অন্যান্য উপকরণ কি ব্যবহার করেছি এবং কিভাবে একেঁছি , তা নিম্নে সবিস্তারে বর্ণনা করেছি। অনেক কথা হয়েছে, আর কথা নয়, চলুন দেখে নেয়া যাক, কিভাবে আকঁলাম আজকের ইলেক্ট্রিক লাইনের পেইন্টিং। আশাকরি ভালো লাগবে আপনাদের।

প্রয়োজনীয় উপকরণ

a1.jpg

১।সাদা কাগজ
২। বিভিন্ন রং এর পোস্টার রং
৩। তুলি
৪।পানি

অংকনের ধাপ সমূহ

ধাপ-১

a9.jpg

প্রথমে সাদা কাগজের চারদিকে পেন্সিল দিয়ে দাগ দিয়ে নিয়েছি।

ধাপ-২

a7.jpg

a5.jpg

a4.jpg

a3.jpg

এরপর লাল,কমলা ,হলুদ ও সব শেষে হালকা সবুজ রং করে নিয়েছি কাগজটিতে।

ধাপ-৩

a2.jpg

গাছ গাছালি বোঝানোর জন্য বিভিন্ন রং করা কাগজের চারপাশে কলো রং দিয়ে এলোমেলো ভাবে রং করে নিয়েছি।

ধাপ-৪

a14.jpg

কালো রং দিয়ে দু'সাইজের দু'টো ইলেক্ট্রিক লাইনের দু'টো খাম্বা এঁকে নিয়েছি।

ধাপ-৫

a16.jpg

এরপর কালো রং দিয়ে এলোমেলো কিছু ইলেক্ট্রিক তার ও পাখি এঁকে নিয়েছি।

ধাপ-৬

a17.jpg

শেষে আমার স্টিমিট আইডি সিগনেচার করে পেইন্টিংটি শেষ করেছি।এবং কিছু ফটোগ্রাফি করে নিয়েছি।

উপস্থাপন

a19.jpg

a18.jpg

a12.jpg

বন্ধুরা,আশাকরি আজ আমার আকাঁ ইলেক্ট্রিক লাইনের পেইন্টিংটি আপনাদের ভালো লেগেছে। আমি চেষ্টা করছি নিত্য নতুন ব্লগ আপনাদের মাঝে উপস্থাপন করতে। সকলে সুস্থ্য থাকুন ও পরিবারের অন্যান্য সদস্যদের সুস্থ্য রাখুন। সবার সুস্বাস্থ্য কামনা করে, আমার আজকের ব্লগ এখানেই শেষ করছি। সেই পর্যন্ত সবাই ভালো থাকুন। আবার দেখা হবে নতুন কোন ব্লগ নিয়ে।

পোস্ট বিবরণ

পোস্টআর্ট
পোস্ট তৈরিselina 75
ডিভাইসRedmi Note A5
তারিখ৪ঠা মে,২০২৪
লোকেশনঢাকা,বাংলাদেশ

আমার পরিচয়

আমি সেলিনা আখতার শেলী। বর্তমানে গৃহিনী। জন্মসূত্রে বাংলাদেশী। জন্ম,বেড়ে ওঠা চট্রগ্রাম শহরে। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে দর্শনশাস্ত্রে অনার্স-মাস্টার্স। দীর্ঘ দিন সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার রক্ষায় বেসরকারি উন্নয়ন সংস্থায় কাজ করেছি।স্বামীর বাড়ী দিনাজপুরে,বর্তমানে ঢাকায় থাকি।ঘুরে বেড়ানো,বই পড়া,অজানাকে জানা,নিত্য নতুন রান্না ও বিভিন্ন ধরণের হাতের কাজ করা আমার শখ।দেশাত্ববোধ,দেশীয় শিল্প,সাহিত্য ও সংস্কৃতি আমার অন্যতম ভালো লাগা।এদেশে জন্মগ্রহণ করে আমি গর্বিত।

সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 21 days ago 

অনেক সুন্দর পেইন্টিং করেছেন ইলেকট্রিক লাইনের দৃশ্য ফুটিয়ে তুলেছেন আবার সেই ইলেকট্রিক তারের উপরে পাখির দৃশ্যটা যেন আরো বেশি ভালো লেগেছে। আপনার নিখুঁত পেইন্টিং করার দক্ষতা আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 21 days ago 

আমার চেস্টা আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

 22 days ago 

ড্রইং গুলো দেখতে অনেকটা সহজ মনে হলেও আমি কিন্তু ব্যক্তিগতভাবে ড্রয়িং করতে পারিনা। তবে আপনার ড্রইং টি অনেক চমৎকার হয়েছিল। সেই সাথে কালার কম্বিনেশন গুলো অনেক ভালো ছিল, আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 21 days ago 

আপু আপনি কিন্তু বেশ সুন্দর কবিতা লিখেন আবার সুন্দর আবৃত্তিও করেন, যা আমি পারি না। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 22 days ago 

আপু আপনি আসলে আমাদের মাঝে খুব সুন্দর একটা আর্ট শেয়ার করেছেন। আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ইলেকট্রনিক লাইনের বেশ সুন্দর একটি পেইন্টিং। আসলে আপু আপনার এই পেইন্টিং এর মধ্যে হুবহু বাস্তবে চিত্র মিলে যাচ্ছে দেখে মনে হচ্ছে। খুবই সুন্দর হয়েছে পেইন্টিংটি। অসংখ্য ধন্যবাদ আপনাকে পেইন্টিংটি খুব সুন্দর ভাবে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

।।

 21 days ago 

ধন্যবাদ ভাইয়া উৎসাহমূলক মন্তব্যের জন্য।

 22 days ago 

আমরা যখন নিজে নিজে কোন পেইন্টিং করি তখন ভাবি হয়তো ভালো পেইন্টিং করতে পারিনা। কিন্তু যখন অন্য কেউ পেইন্টিং দেখে তখন বুঝতে পারে কতটা সুন্দর হয়েছে। আপু আপনার পেইন্টিং কিন্তু সত্যি অনেক সুন্দর হয়েছে। আপনি দারুন পেইন্টিং করেন। খুব সুন্দর করে রঙের ব্যবহার করেছেন দেখে ভালো লাগলো।

 21 days ago 

আমি প্রতিনিয়ত চেস্টা করে যাচ্ছি সুন্দর করে পেইন্টিং করতে। ধন্যবাদ আপু উৎসাহ দেয়ার জন্য।

 21 days ago 

আপনার আর্ট করা ইলেকট্রিক লাইনের খুঁটি গুলো দেখে মনে হচ্ছে এগুলো বাস্তবের ইলেকট্রিক লাইনের খুঁটি। আপনি খুবই সুন্দর করে ইলেকট্রিক লাইনের খুঁটির দৃশ্য পেইন্টিং করেছেন। আপনার আর্ট করা ইলেক্ট্রিক লাইনের খুঁটি গুলো বাস্তবের না হলেও বাস্তবের মতো রুপ দিয়েছে। তবে আপনার টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 21 days ago 

এভাবে মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য ধন্যবাদ ভাইয়া।

 21 days ago 

ইলেকট্রিক লাইনের পেইন্টিংটি দেখতে কিন্তু অসম্ভব সুন্দর লাগছে আপু। আপনি এত সুন্দর ভাবে পেইন্টিংটা আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন দেখে মুগ্ধ হলাম। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 21 days ago 

অসংখ্য ধন্যবাদ আপু।

 21 days ago 

খুবই চমৎকার প্রক্রিয়ার মধ্য দিয়ে আপনি ইলেকট্রিক লাইনের পেইন্টিং করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই চিত্র অঙ্কনে ইলেকট্রিক লাইনের উপর পাখির চিত্র অঙ্কন করে দেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। চমৎকার একটি পেইন্টিং এর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 21 days ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69167.71
ETH 3758.06
USDT 1.00
SBD 3.67