ঝরে পড়া কাঁঠ গোলাপের পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ27 days ago (edited)

সবাইকে শুভেচ্ছা।

আমার বাংলা ব্লগের বন্ধুরা, আশাকরি সবাই ভালো আছেন? সবাই ভালো থাকুন এই প্রত্যাশা করি সবসময়। আমিও ভালো আছি।আজ ২৬শে বৈশাখ, গ্রীষ্মকাল,১৪৩১বঙ্গাব্দ। ৯ই মে,২০২৪ খ্রীস্টাব্দ।

k-4.jpg

k-6.jpg

বন্ধুরা, আমার বাংলা ব্লগের নিয়মিত ব্লগিংয়ে আজ, একটি নতুন ব্লগ নিয়ে হাজির হয়েছি। আর তা হচ্ছে, পেইন্টিং।কারো কাছ থেকে শিখিনি। নিজে নিজে শেখা পেইন্টিং। এখন পেইন্টিং করতে আমি বেশ পছন্দ করি ।যদিও তেমন ভালো পারি না। তবুও চেস্টা করি। বিশেষ করে আমার বাংলা ব্লগের জন্য আমার পেইন্টিং করার বর্তমান প্রচেষ্টা। আশাকরি, একদিন সুন্দর পেইন্টিং করতে পারবো। বেশ সময় সাপেক্ষ বলে সব সময় পেইন্টিং করা হয় না। তবে আমি চেষ্টা করি মাঝে মাঝে বিভিন্ন ধরনের পেইন্টিং করতে এবং আপনাদের সাথে শেয়ার করতে।তেমনই আজ একটি পেইন্টিং আপনাদের সাথে শেয়ার করবো। আর তা ঝড়ে পড়া কাঁঠ গোলাপের পেইন্টিং। পেইন্টিং করা শেষে বেশ পছন্দ হয়েছে । আশাকরি, আপনাদেরও ভালো লাগবে। আজকের ঝড়ে পড়া কাঁঠ গোলাপের পেইন্টিং করতে প্রধান উপকরণ হিসেবে ব্যবহার করেছি, কাগজ,রং তুলি। এছাড়া আনুসঙ্গিক অন্যান্য উপকরণ কি ব্যবহার করেছি এবং কিভাবে একেঁছি , তা নিম্নে সবিস্তারে বর্ণনা করেছি। অনেক কথা হয়েছে, আর কথা নয়, চলুন দেখে নেয়া যাক, কিভাবে আজকের ঝড়ে পড়া কাঁঠ গোলাপের পেইন্টিং দৃশ্যমান হলো। আশাকরি ভালো লাগবে আপনাদের।

প্রয়োজনীয় উপকরণ

k-7.jpg

১।সাদা কাগজ
২। বিভিন্ন রং এর পোস্টার রং
৩। তুলি
৪।পানি

অংকনের ধাপ সমূহ

ধাপ-১

a10.jpg

প্রথমে সাদা কাগজের চারদিকে পেন্সিল দিয়ে দাগ দিয়ে নিয়েছি।

ধাপ-২

a11.jpg

a12.jpg

এরপর আকাশী,সবুজ ও খয়েরী রং করে নিয়েছি কাগজটিতে।

ধাপ-৩

a13.jpg

খয়েরী রং দিয়ে কিছু গাছ এঁকে নিয়েছি।

ধাপ-৪

a4.jpg

a5.jpg

এরপর আবার খয়েরী অংশটিতে কিছু কিছু অংশ হলুদ ও সবুজ রং করে নিলেম। এবং গাছের পাতা ও ফুল একেঁ নিলাম লাল ও সবুজ রং দিয়ে।

ধাপ-৫

a6.jpg

a7.jpg

এরপর সাদা রং দিয়ে ফুলের পাপড়ি কিছু অংশ রং করে নিয়েছি । এবার হলুদ ও কমলা ব্যবহার করে কাঁঠ গোলাপ ফুল আকাঁ শেষ করেছি।সাথে আরো কিছু ফুল একেঁ নিয়েছি।

ধাপ-৬

k-1.jpg

শেষে আমার স্টিমিট আইডি সিগনেচার করে পেইন্টিংটি শেষ করেছি।এবং কিছু ফটোগ্রাফি করে নিয়েছি।

উপস্থাপন

k-2.jpg

k-3.jpg

বন্ধুরা,আশাকরি আজ আমার আকাঁ ঝড়ে পড়া কাঁঠ গোলাপের পেইন্টিংটি আপনাদের ভালো লেগেছে। আমি চেষ্টা করছি নিত্য নতুন ব্লগ আপনাদের মাঝে উপস্থাপন করতে। সকলে সুস্থ্য থাকুন ও পরিবারের অন্যান্য সদস্যদের সুস্থ্য রাখুন। সবার সুস্বাস্থ্য কামনা করে, আমার আজকের ব্লগ এখানেই শেষ করছি। সেই পর্যন্ত সবাই ভালো থাকুন। আবার দেখা হবে নতুন কোন ব্লগ নিয়ে।

পোস্ট বিবরণ

পোস্টআর্ট
পোস্ট তৈরিselina 75
ডিভাইসRedmi Note A5
তারিখ৯ই মে,২০২৪
লোকেশনঢাকা,বাংলাদেশ

আমার পরিচয়

আমি সেলিনা আখতার শেলী। বর্তমানে গৃহিনী। জন্মসূত্রে বাংলাদেশী। জন্ম,বেড়ে ওঠা চট্রগ্রাম শহরে। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে দর্শনশাস্ত্রে অনার্স-মাস্টার্স। দীর্ঘ দিন সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার রক্ষায় বেসরকারি উন্নয়ন সংস্থায় কাজ করেছি।স্বামীর বাড়ী দিনাজপুরে,বর্তমানে ঢাকায় থাকি।ঘুরে বেড়ানো,বই পড়া,অজানাকে জানা,নিত্য নতুন রান্না ও বিভিন্ন ধরণের হাতের কাজ করা আমার শখ।দেশাত্ববোধ,দেশীয় শিল্প,সাহিত্য ও সংস্কৃতি আমার অন্যতম ভালো লাগা।এদেশে জন্মগ্রহণ করে আমি গর্বিত।

সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 26 days ago 

কাঠ গোলাপ ফুলের পেইন্টিংটি আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর ভাবে আপনি এই পেইন্টিংটি করেছেন। আসলে কাঠ গুলো ফুল আমার খুবই প্রিয়, যার কারণে পেইন্টিংটি দেখতে পেয়ে খুবি ভালো লেগেছে আমার।

 25 days ago 

আমার চেস্টা আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

 27 days ago 

ঝড়ে পড়া কাঠ গোলাপের পেন্টিং অসাধারণ হয়েছে। এধরনের পেন্টিং গুলো দেখতে ও অনেক বেশি সুন্দর লাগে। তাছাড়া ঘরের দেওয়ালে ঝুলিয়ে রাখলে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায়। যাইহোক কাঠ গোলাপের পেন্টিং আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ ধাপে ধাপে সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করে দেখানোর জন্য।

 25 days ago 

অনেক চেস্টার পর পেইন্টিংটি এই অবস্থায় এনেছি। ধন্যবাদ ভাইয়া।

 27 days ago 

ঝরে পড়া কাঠগোলা ফুলের পেইন্টিং দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। আপনি খুবই সুন্দর ভাবে এই পেইন্টিং করেছেন।আপনি অবসার সময় পেলেই পেইন্টিং করা শুরু করে দেন, আর এই পেইন্টিংটি আজকে আমার অনেক ভালো লেগেছে।

 25 days ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 27 days ago 

আপনার কাজগুলি আমি দেখে থাকি। আমার ভীষণ ভালো লাগে। ঝরে পড়া কাঠ গোলাপের পেইন্টিং টা দেখতে বেশ চমৎকার লাগতেছে। বিশেষ করে কাঠ গোলাপ বেশ চমৎকারভাবে ফুটে উঠেছে। আপনি দারুন ভাবে কালার কম্বিনেশনটা ঠিক রেখেছেন। প্রতিটিতে ধাপ সুন্দর করে উপস্থাপনা করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 25 days ago 

আমার কাজ আপনি দেখেন জেনে ভালো লাগলো।আর আজকের পেইন্টিংটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

 27 days ago 

আপনার এই ছবি অংকন করাটা আমার কাছে অনেক ভালো লেগেছে আপু। একটি কাঠ গোলাপ ঝরে পড়েছে এমন চিত্র এঁকেছেন। আসলে এগুলো নিজের অভিজ্ঞতা থেকে আকা সম্ভব হয়। যাইহোক অনেক সুন্দর ছিল কিন্তু।

 25 days ago 

ধন্যবাদ ভাইয়া।

 27 days ago 

দারুন পেইন্টিং করেছেন আপু দেখেই চোখ জুড়িয়ে গেল বিশেষ করে ঝরে পড়া কাঠ গোলাপের দৃশ্যটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। আপনার আর্ট করার নিখুঁত দক্ষতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 25 days ago 

আমার পেইন্টিংটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 26 days ago 

পেইন্টিং করতে আমি নিজেও খুব পছন্দ করি। আজকে আপনি অনেক সুন্দর করে ঝড়ে পড়া কাঁঠ গোলাপের পেইন্টিং করেছেন। তবে আপনার পেইন্টিংটি দেখে মনে হচ্ছে বাস্তবে কোন ফুল পড়ে আছে নিচে। সুন্দর কাঁঠ গোলাপের পেইন্টিং পেইন্টিং করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 25 days ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 70906.64
ETH 3802.96
USDT 1.00
SBD 3.45