꧁প্রথমবারের মতো @rme দাদার শহর কলকাতায় যাচ্ছি꧂☆



আসসালামু আলাইকুম/আদাব



☆꧁প্রথমবারের মতো @rme দাদার শহর কলকাতায় যাচ্ছি꧂☆


Messenger_creation_2966a139-5c8f-411b-9ce5-ce2b0d314331.jpeg


❤️✍️❤️

বন্ধুরা সুন্দর, সতেজ, স্নিগ্ধ লাল গোলাপের শুভেচ্ছার পাপড়ি ছড়িয়ে দিলাম সকলের হৃদয় আঙ্গিনায়। আশা করি সকলেই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালোই আছি। আর আপনারা সবাই সব সময় ভালো থাকবেন। এটাই প্রত্যাশা করি।

বন্ধুরা - আগামী ১০ ই মে- ২০২৪ ইং তারিখে আমরা কলকাতার উদ্দেশ্যে রওনা দেব। আমরা বলতে আমাদের সাহিত্যকর্মী বেশ কয়েকজন মিলে একটি টিম। কলকাতার কথা সামনে আসলেই আমাদের দাদার কথা মনে পড়ে যায়। মনে হয় @rme দাদার শহরে যাচ্ছি। এটা ভেবে অন্যরকম একটা অনুভূতি ছুঁয়ে যাচ্ছে মনের ভেতরে। এর আগে আমি দার্জিলিং গিয়েছিলাম। সেখান থেকে দার্জিলিংয়ের বেশ কয়েকটি স্পট ঘুরে বেরিয়েছি। দার্জিলিং গিয়ে উঁচু উঁচু পাহাড় দেখতে যতটা ভালো লেগেছিল ততটা ভয়ও পেয়েছিলাম।এবার আমাদের কলকাতা যাওয়া হয়ে ওঠে নাই। তবে নেপালের কাছাকাছি গিয়েছিলাম। দার্জিলিং গিয়েও বেশ বাংলা খাবার খেতে পেয়েছিলাম। যদিও খাওয়া দাওয়ার বিষয়ে আমি বেশ উদাসীন। তবুও মানিয়ে নিয়েছিলাম।
বাংলাদেশের বর্ডার এলাকা পার হয়ে যখন ভারতে পদার্পণ করলাম। তখনো দেখলাম সেখানকার মাঠ ঘাট গরু ছাগল সবকিছু আমার দেশের মতোই। পার্থক্যটা হচ্ছে একটি তারকাটার বেড়া। আমাদের দেশ যেমন সবুজ শ্যামলে ভরা। ঠিক তেমনি দেখেছিলাম শিলিগুড়িতে। খুব একটা পার্থক্য দেখে নাই। তবে দুই বাংলার সমন্বয়ে যখন এক বাংলা রূপান্তরিত হয় তখন,নতুন নতুন সেতু বন্ধনের কাব্য রচিত হয়।

IMG20240427120912.jpg

অনেকদিন ধরেই কলকাতার কবি-সাহিত্যিক বন্ধুরা, ইনভাইট করে আসছিলেন কিন্তু সময় এবং সুযোগের জন্য যাওয়া হয়ে ওঠে নাই। কিন্তু এবার আর না করার সাধ্য ছিল না। যেহেতু ভিসা করা আছে তাই ভাবলাম ঘুরে আসি। পাবনা থেকে আমার সাথে আরো চার থেকে পাঁচজন আমরা একসাথে যাব। আর সেজন্য আমাকে বাসা থেকে রওনা করতে হবেন 9 তারিখ পাবনার উদ্দেশ্যে। অবশ্যই সকালে ট্রেনে যেতে হবে সকালে ট্রেনে উঠলে দুপুরের মধ্যে পৌঁছে যাব ইনশাআল্লাহ।

পাবনা থেকে রাত ১১ টায় আমরা দাশুরিয়া মোড় থেকে বাসে উঠে রওনা হব বেনাপোল সীমান্তে। সীমান্তে পৌঁছাতে পৌঁছাতে প্রায় ভোর পাঁচটা বেজে যেতে পারে।সকাল ৬ থেকে ৭ টার মধ্যে আমরা বর্ডার পার হব ইনশাআল্লাহ। কারণ ভোরবেলা বর্ডারে ভিড় কম থাকে। আশা রাখছি দুপুরের মধ্যে আমরা কলকাতা শহরে উপস্থিত হব।১১ তারিখ রাতে আমরা চুঁচুড়া তে যাব। এবং শুভ্রাদির বাড়িতে থাকব। সকালবেলা উঠে দিদির সাথে আমরা একসাথে অনুষ্ঠানে রওনা দেব।
এভাবে পর্যায়ক্রমে আমরা তিনটি প্রোগ্রামে এটেন্ড করব। মোট ৫ থেকে ৭ দিনের জন্য আমরা কলকাতার উদ্দেশ্যে রওনা দেব। সেখানে আমার অনেক কবি বন্ধু আছে যারা আমাকে অনেক ভালোবাসে। এবং বাংলাদেশে আমরা একসাথে অনেক প্রোগ্রাম করেছি। খুবই চমৎকারভাবে দুই বাংলার সেতুবন্ধন হয়েছে আমাদের।
বন্ধুরা আপনারা দোয়া করবেন এর মধ্যে যেন আমি সুস্থ থাকতে পারি এবং দাদার শহর কলকাতা থেকে ঘুরে আসতে পারি। তবে আপডেট জানাবো আবার নতুন কোন ব্লগে। সকলেই ভাল থাকবেন সুস্থ থাকবেন সুন্দর থাকবেন এই শুভ কামনায় আজকের মত এখানেই।

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: জেনারেল

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 20 days ago 

আহা দাদার শহরে যাচ্ছেন কথাটা শুনেই মনে অন্যরকম একটা অনুভূতি কাজ করছে আমার।আমাদের দুই বাংলার মধ্যে একদম ঘনিষ্ঠ বন্ধুত্ব পরিবেশ বিদ্যমান সেটা কিন্তু নানা কারণেই আপু।তবে আশা করছি আমাদের সকলের প্রিয় দাদার সাথে দেখা করার চেষ্টা করবেন ,দাদা সহ দাদার শহরের সব আপডেট জানার জন্য অধীর আগ্রহ নিয়ে রইলাম আপু।প্রার্থনা করছি এর মাঝে আপনি যেনো সুস্থ থাকেন।আর যেভাবে কলকাতা যাওয়ার বর্ণনা দিয়েছেন সেভাবেই যেনো পৌছাতে পারেন।শুভ কামনা রইলো আপু আপনার জন্যে।

 20 days ago 

দাদার সাথে দেখা হবে কিনা আমি জানিনা।
তবে দাদার শহরে যাচ্ছি এটা অন্যরকম একটা অনুভূতি আমার মনেও কাজ করছে।।আশা করছি পরবর্তীতে আমি আপডেট জানাব।
সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 20 days ago 

রবীন্দ্র জন্মজয়ন্তী ও পত্রিকার আত্মপ্রকাশ অনুষ্ঠানে কলকাতার কবি বন্ধুদের আমন্ত্রনে কলকাতা যাচ্ছেন যেনে খুব ভালো লাগলো। অভিনন্দন আপনাকে। আশাকরি আপনিসহ আপনাদের পুরো টীমের যাত্রা আনন্দময় ও নিরাপদ হবে। আনন্দ সংবাদটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 20 days ago 

খুবই চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য, আপনাকেও অসংখ্য ধন্যবাদ প্রিয় আপু।

 20 days ago 

খবরটা শুনে খুবই ভালো লাগল আপু। আগের বার গেলেও এবারে ভারত যাওয়ার মোটিভ টা সম্পূর্ণ ভিন্ন। আপনার জন্য শুভকামনা। আশাকরি সুস্থ‍্যমভাবে পৌছাতে পারবেন এবং প্রোগ্রাম গুলো সুন্দর ভাবে এটেন্ড করবেন। আমাদের দুই বাংলার মধ্যে সম্পর্ক ভাতৃত্ব এভাবেই বজায় থাকুক।

 20 days ago 

৫ থেকে ৭ দিনের জন্য কলকাতার উদ্দেশ্যে রওনা দিবেন জেনে ভালো লাগতেছে। বিশেষ করে ভালো লাগতেছে দাদার শহর বলে কথা। আপু আপনি চাইলেই অবশ্যই দাদার সাথে দেখাও করতে পারবেন আশাকরি। আপনার পোস্ট এর মাধ্যমে খবর টি পেয়ে ভীষণ ভালো লাগলো আপু। শুভ কামনা রইলো আপনার জন্য। আর পরবর্তি পোষ্ট এর অপেক্ষায় রইলাম।

 20 days ago 

দাদার সাথে দেখা হবে কিনা আমি বলতে পারছি না। তবে দাদার শহরে যাচ্ছি এটা ঠিক। টানা তিনটা প্রোগ্রামের ইনভাইট আছে। এরপর দেখা যাক কি হয়।

 20 days ago 

আপু আপনি কবি মানুষ তাইতো আপনার অন্যান্য বন্ধুরা আপনাকে ইনভাইট করেছে কলকাতায় যাওয়ার জন্য। সত্যিই আপু সবাই মিলে কলকাতা যাচ্ছেন জেনা ভালো লাগলো। যদিও কখনো কলকাতায় যাওয়ার সুযোগ হবে না আমার। তবে আপনার অনুভূতির কথা জেনে ভালো লাগলো আপু।

 20 days ago 

কেন যাওয়া হবে না আপু -?
স্বপ্ন দেখলে অবশ্যই বাস্তবে রূপ নেবে। এটা আমি বিশ্বাস করি। কারণ আমি ছোটবেলা থেকেই অনেক বড় বড় স্বপ্ন দেখেছি। এবং আমার অনেক স্বপ্ন বাস্তবে রূপ নিয়েছে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 67128.90
ETH 3119.00
USDT 1.00
SBD 3.81