কবিতা "নিন্দুকের ছায়া"||10 % Beneficiary @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার/আদাব/আসসালামু আলাইকুম
আমি @shipracha , বাংলাদেশ

“আমার বাংলা ব্লগের“বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন ।আমি ও ভগবানের অশেষ ক্পায় ভাল আছি । প্রতিদিনের মত আজকে আমি নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি । আশা করি আমার কবিতাটি আপনাদের ভাল লাগবে ।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি। চেষ্টা করেছি নিজের মত সুন্দর করে লেখার , কবিতায় ছন্দগুলো যেন কবিতাকে সৌন্দর্য মন্ডিত করে তুলতে পারে ।

Blue and Green Minimalist Rainy Day Dekstop Wallpaper (1).png

"নিন্দুকের ছায়া"

ঘরেতে ছিদ্র মোর
তাতেই প্রতিবেশির পদধূলি,
দু-পা এগোতেই পাঁচ পা পিছিয়ে
আনাচে-কানাচে নিন্দুকবাসী।

তোমার মেয়ে কি করে গো-
নিন্দুকের নিত্যনতুন ভাষা,
মেয়ে আমার করে না কিছু
তবুও সে মোর আঁধারের আশা।

মা কহে-
শোণ মা.....
নিন্দুক তোমায় কি কহিবে
কান দিবিনা তাতে,
সংকল্প তোমার উপরেই রাখো
যাক না সূর্য পাতে।

দীর্ঘশ্বাসের অনিয়মের মাঝেও
প্রতিজ্ঞার তরুণি অনড় রাখিবে,
নিন্দুকের ছায়া যদি নাহি থাকিতে
মা, তোমার ভুল খুঁজিতো কে…..

তাই তো কবি কহে--
নিন্দুকেরে বাসি আমি সবার চেয়ে ভালো
যুগ জনমের বন্ধু আমার
আঁধার ঘরের আলো।

সমাপ্ত

আপনাদের যদি আমার কবিতাটি ভালো লাগে তাহলে কমেন্ট করে জানাবেন ।আজকের মত এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে অন্য কোন বিষয় নতুন লেখা নিয়ে হাজির হব । সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুক এই প্রত্যাশায় ।

image.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Sort:  
 2 years ago 

আপু খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। নিন্দুকের কারনে অনেক সময় অনেক প্রতিভা অকালে হারিয়ে যায়। তাদের ঘরের চুলায় আগুন জলোক আর না জলোক পাশের বাড়ির মানুষের নিন্দা করতে তারা ছাড়ে না। ধন্যবাদ আপু কবিতাটি প্রফেশোনাল কবির মতই লেগেছে।

 2 years ago 

দিদি আপনার কবিতা অনেক সুন্দর হয়েছে।আমি প্রথমে মনে করেছিলাম কোন কবির লেখা কবিতা। কিন্তু আবার খেয়াল করলাম এটি আপনার নিজের লেখা একটি কবিতা।আপনার কবিতার ছন্দ, ভাব সবকিছু মিলিয়ে অসাধারণ হয়েছে। প্রতিটি লাইন অর্থবহ হয়েছে।ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করাব জন্য।

 2 years ago 

খুব চমৎকার ছিল কবিতাটি ৷ এখানে প্রকাশ পেয়েছে একজন নিন্দুক কথা আসলে কিছু কিছু অন্যের খারাপ দেখবেই ৷
ভালো ছিল কথা গুলো ৷

তবে আপনি কবিতার দেওয়ার আগে কবিতার সম্পর্কে কিছু বিষয় লিখলে ভালো লাগতো ৷
ধন্যবাদ দিদি

 2 years ago 

বাহ আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন।নিন্দুকের ছায়া কবিতাটি সত্যি অসাধারণ লাগলো। কবিতার মাঝে নিন্দুকের ছায়া খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর করে কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। এবং অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন। আপনি একে একে খুবই সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে এই কবিতাটি তুলে ধরেছেন আমাদের সকলের মাঝে। আপনার কবিতার কথাগুলো আমার খুবই ভালো লেগেছে। আবার নতুন একটি পোস্ট নিয়ে আমাদের মাঝে খুব তাড়াতাড়ি হাজির হবেন সেই কামনা করি।

 2 years ago 

আসলে এই সমাজে চলতে গেলে প্রতি ধাপে ধাপে নিন্দুকের দেখা। নিন্দুক নিয়ে খুবই সুন্দর এক কবিতা লিখেছেন আপনি আপু। আসলে নিন্দুকের কাজই হচ্ছে সমালোচনা করা। আমাদের উচিত সেই সমালোচনা কাজে লাগিয়ে নিজের ভুল ঠিক করে সামনে এগিয়ে যাওয়া।

Coin Marketplace

STEEM 0.25
TRX 0.11
JST 0.029
BTC 69413.68
ETH 3688.09
USDT 1.00
SBD 3.36