স্বরচিত কবিতার নাম||শিশির ||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার/আদাব/আসসালামু আলাইকুম
আমি @shipracha , বাংলাদেশ

“আমার বাংলা ব্লগের“বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন ।আমি ও ভগবানের অশেষ ক্পায় ভাল আছি । প্রতিদিনের মত আজকে আমি নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি ।
সবাই চাই নিজের জ্ঞান , সৃজনশীলতা ,মেধা, কাজে লাগিয়ে” আমার বাংলা ব্লগ” কমিনিটিতে নতুন কিছু দিতে।আমার বাংলা ব্লগ কমিনিটিতে এসে অনেক কিছু শিখলাম আর আর শিখার মাধ্যমে নিজের মধ্য নতুন কিছু করাব জন্য সব সময় চেস্টা করে যাচ্ছি । আমি যে এভাবে কবিতা লিখে পোস্ট করব ,আগে কখন ও ভাবিনি ।কবিতা লিখে সবার সামনে প্রকাশ করা এক মাত্র সুযোগ করে দিছে এই আমার বাংলা ব্লগ। নিজের মনের ভাব প্রকাশ ও নিজের মাতৃভাষা প্রকাশ করা এক মাত্র মাধ্যম আমার প্রিয় “আমার বাংলা ব্লগ”ভাল লাগে কাজ করতে ,ভাল নিজের অনুভুতি গুলো প্রকাশ করতে ।

image.png
সোর্স
চেষ্টা করি সব সময় সুন্দর কবিতা লেখার ।আমার কবিতা নাম “শিশির”প্রিয় মানুষ সব সময় মনের অন্তরালে থাকে । ভালবাসা টা সকাল বেলা শিশির সাথে তুলনা করছি । শিশির ভেজা পানি প্রতিদিন পরতে পরতে মাঝে মাঝে মনে জঙ ধরে ।মানে কখন ও মান অভিমান হয় প্রেমিক ও প্রেমিকা মধ্য ,আমার কবিতায় তাই প্রকাশ করতে চেয়েছি ।আশা করি আমার কবিতাটি আপনাদের ভাল লাগবে ।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।

"শিশির"

নরম ফর্সা সকালে
এক কাপ চায়ের মতোই
তুমি প্রিয় আমার কাছে।
সকালটা না-
রাতেই মতোই নই,
সেই গেরুয়া নিরবতার দখলে।
চারিদিকটা কেমন জানি-
দূর্বাঘাসের শিশিরে ভরা।
আমাদের ভেজা প্রেম
রোদ্রের প্রখর তাপে,
শুকিয়ে মড়মড়ে হয়েছে
সে কোন কালে জঙ ধরেছে
হৃৎপিন্ডোর নিলয়ে
রাত জুড়ে বিষাক্ত দরিদ্র ঘুম।
একালে বিছিন্ন নিরিবিলি
সন্ধ্যায় হয় না দেখা,
তোমার ঠোঁটের উঠা-বসা।
ক্রোধনাত্ব তোমার ধুসর
রাগী চোখ ,
আর আমার সাথে
বেতালে হারায় না।
আমি সেই পরাজিত
সৈনিকের মতো রয়ে
গেলাম দৃষ্টির অগোচরে,
ভালোবাসার হাজারটা
প্রবাহ বন্ধ হয়ে শেষে-
দূর্বাঘাসে পড়ে রই,
একফোঁটা শিশির হয়ে।

আপনাদের যদি আমার কবিতাটি ভালো লাগে তাহলে কমেন্ট করে জানাবেন ।আজকের মত এখানেই শেষ করছি।পরবর্তীতে আপনাদের সাথে অন্য কোন বিষয় নতুন লেখা নিয়ে হাজির হব । সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুক এই প্রত্যাশায় ।

"ধন্যবাদ সবাইকে"

@shipracha


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Sort:  
 2 years ago 

ঠিকই বলেছেন আপনি আমার বাংলা ব্লগের সবাই নিজের জ্ঞান মেধা আর সৃজনশীল বুদ্ধির মাধ্যমে অনেক কিছুই আমাদেরকে দেখার এবং পড়ার সুযোগ করে দিয়েছেন যেটার মাধ্যমে আমরা অনেকভাবে উপকৃত হচ্ছি।। বিভিন্ন সময় আমাদের বিভিন্ন সমস্যার অনেক সমাধানও পেয়ে যাচ্ছে এখান থেকে।। আসলে একজন ব্যক্তি তার পরিবারের কাছ থেকে এগুলাই আশা করে আর আমরা তো সবাই এক পরিবারের মত মিশে আছি একসাথে।।

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল পরবর্তীতে আরো ভালো কবিতা আপনার কাছ থেকে আশা করি।।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্য পড়ে খুবি ভাল লাগল।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ।

 2 years ago 
কবিতাটি অতি চমৎকার হয়েছে প্রথম থেকে শেষ পর্যন্ত। সব সম্ভব হয়েছে শুধু আমার বাংলা ব্লগ এর জন্য। প্রতিটা মানুষের ভেতরে কোনো না কোনো প্রতিভা থাকে।সেই প্রতিভা বিকাশ করার জন্য, আমার বাংলা ব্লগ পথ তৈরি করে দিয়েছে।
 2 years ago 

জানিনা ভাইয়া কতটুকু পেরেছি ,তবে চেষ্টা চালিয়ে যাচ্ছি ।আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করা জন্য।

 2 years ago 

আপনার মত আমারও এই কমিউনিটিতে কাজ করার পর থেকে অনেক কিছু শিখতে এবং জানতে পেরেছি। নিজের সৃজনশীলতা বের করে আনতে পেরেছি সত্যিই আপনার কথা শুনে অনেক ভালো লাগলো ।আপনার লেখা কবিতাটি পড়ে মুগ্ধ হলাম ভালবাসার অনুভূতি গুলো খুব সুন্দর ভাবে শিশির ভেজা সকালের সময়ের অনুভূতির মাধ্যমে প্রকাশ করেছেন।

 2 years ago 

আমার ও আপনার কথা শুনে অনেক ভাল লাগল আর কাজ করা আগ্রহ বেড়ে গেল ।আমার কবিতাটি ভাল লেগেছে খুশি হলাম ।অনেক ধন্যবাদ ভাইয়া ।

 2 years ago 

আমার বাংলা ব্লগে সকলের দক্ষতা দেখে আমি মুগ্ধ। আমি বিভিন্ন ইউজারকে বিভিন্ন ক্ষেত্রে পারদর্শী হতে দেখেছি। আমিও সকল ইউজারদের থেকেও শিখছি নতুন নতুন জিনিস।
যাইহোক কবিতাটির মধ্যে আপনি প্রেমিক প্রেমিকার মান অভিমানের বিষয়টি ব্যক্ত করেছেন। বেশ সুন্দর কবিতা রচনা করেছেন আপনি আপু পরবর্তীতেও এমন সুন্দর সুন্দর কবিতা দেখতে চাই।

 2 years ago 

আপু প্রশংসা মূলক মন্তব্য পড়ে অনেক ভাল লাগল ।দোয়া করবেন আপু সুন্দর ব্লগ যাহাতে আপনাদের সাথে শেয়ার করতে পারি ।অনেক ধন্যবাদ আপু ।

Coin Marketplace

STEEM 0.25
TRX 0.11
JST 0.029
BTC 69428.61
ETH 3688.87
USDT 1.00
SBD 3.36