মান্ডালা ডিজাইন|| ডিজিটাল আর্ট-(০৩)||10% Beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার/আদাব/আসসালামু আলাইকুম
আমি @shipracha , বাংলাদেশ

“আমার বাংলা ব্লগের“বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন ।আমি ও ভগবানের অশেষ ক্পায় আগে থেকে একটু ভাল আছি । প্রতিদিনের মত আজকে আমি নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি । আজ এডোবি ইলাস্ট্রেটর মাধ্যমে মান্ডালা ডিজাইন তৈরি করছি । আমি কোন প্রপেশনাল গ্রাফিক ডিজাইন না ,এখন কাজ শিখতেছি । আমার ডিজাইন করতে বেশি ভাল লাগে । গ্রাফিক ডিজাইন কাজ গুলো সময় দিতে হয় এবং সময় আর ধর্য্য নিয়ে কাজ করা লাগে । কাজ শিখে যদি প্র্যাক্টিস না করলে কাজ ভুলে যাওয়া ১০০% সম্ভাবনা বেশি । আমি সময়ে অভাবে কাজ গুলো ভাল মত প্র্যাক্টিস করতে পারতেছি না । আমি চেস্টা করছি আমার মান্ডালা ডিজাইন্ টি সুন্দর কর বার ।জানি না আপনাদের আমার মান্ডালা ডিজাইন ভালো লাগবে কি না ? সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।

Untitled-1.png

প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Illustrator Cs6

প্রয়োজনীয় উপকরণ (3).gif

ধাপ-১

Screenshot_20.png

  • আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ১০ইঞ্চি ১০ইঞ্চি ।
ধাপ-২

Screenshot_8.png

  • আমার ড্রইং করার সুবিধার জন্য আমি পেজটিকে দুভাগ করে নিলাম লাইন সেগমেন্ট দিয়ে মাঝ বরাবর এবং মাঝখানে দাগ নিয়ে নিলাম এবং মান্ডালা তৈরি করার চেষ্টা করলাম।
ধাপ-৩

Screenshot_14.png

  • প্রথমে ইফেক্ট থেকে ডিস্ট্রর গিয়ে টুইজ থেকে ৬০কোণের নিয়ে ফুলের ডিজাইন করছি ।
ধাপ-৪

Screenshot_15.png

  • এরপরে ৩০ডিগ্রি কোণে কপি করে নিলাম এবং হয়ে গেল অনেকগুলো ফুলের পাপড়ি ।
ধাপ-৫

Screenshot_17.png

  • ব্রাশ টুলস মাধ্যমে ভিতরে ডিজাইন করে নিলাম ।
ধাপ-৬

Screenshot_22.png

  • এরপরে ডিজাইন করা মান্ডালাটি কালার করে নিলাম।পাশে আমার সিগনেচার করে নিলাম।
ধাপ-৭

Untitled-3.png

  • পি এন জি ফাইলে সেভ করে নিলাম ।কম্পিলিট হয়ে গেল আমার মান্ডালা ডিজাইনটি ।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।

"ধন্যবাদ সবাইকে"

@shipracha

image.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন। আপনার ম্যান্ডেলা চিত্র অংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই আপনার দক্ষতা দেখে আমার খুবই ভালো লাগলো। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপনা অসাধারণ ছিল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রসংশা মূলক কমেন্ট করার জন্য।

 2 years ago (edited)

ডিজিটাল আর্টগুলো আমার কাছে ভালো লাগে। তবে নিজে কখনো ট্রাই করে দেখিনি। বিশেষ করে মান্ডালা ডিজাইনগুলো দেখতে বেশি ভালো লাগে। আপু আপনি অনেক সুন্দর ভাবে এই মান্ডালা ডিজাইনের পদ্ধতি তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপুমনি।

 2 years ago 

যে কোন ডিজাইনে শিখে প্র্যাকটিস না করলে ভুলে যেতে হয় কোন কিছুরই দীর্ঘদিন অফ রাখা ঠিক নয়। আপনি এখনো শিখছেন এখানে আমরা যারা কাজ করছি আমরা প্রতি নিয়তই কিছু না কিছু শিখছি। আপনার ডিজিটাল আর্টের মাধ্যমে করা ডিজিটাল আর্ট এর মাধ্যমে কইরা ম্যান্ডেলা আর্টটি খুবই সুন্দর হয়েছে দেখতে ,অনেক কালারফুল লাগছে। তবে আমার কাছে মনে হয় কি ম্যান্ডেলা আর্টগুলো হাতে করলেই বেশি ভালো লাগে একটু সময় নিয়ে ধীরে সুস্থ খুব সুন্দর করে ফুটিয়ে তোলা সম্ভব হয়।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু গঠন মুলক মন্তব্য করাব জন্য।

 2 years ago 

পেন্সিলের মাধ্যমে ম্যান্ডেলা আর্ট মোটামুটি আমি পারতাম ।কিন্তু কম্পিউটার মাধ্যমে এখনো তেমন একটা দক্ষ হয়ে ওঠিনি। আপনার পোস্ট দেখে অনেক কিছু শিখাতে পারলাম ।।আপনি প্রতিটি স্টেপ সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন যা পরবর্তীতে আমাদের অনেক কাজে লাগবে।।

 2 years ago 

গ্রাফিক ডিজাইন কাজ শিখলে অবশ্য আপনি অনেক সুন্দর মান্ডেলা ডিজাইন করতে পারবেন ভাইযা।যেহেতু আপনি পেন্সিল মাধ্যমে তৈরি করতে পারেন এটা মাধ্যমে আরো বেশি সুন্দর মান্ডেলা তৈরি করতে পারবেন। আপনি শিখতে পারলেন জেনে আমার অনেক ভালো লাগল ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ডিজিটাল আর্টগুলো আমার কাছে অনেক ভালো লাগে।দেখি আমার বাংলা ব্লগের বন্ধুরা অনেকেই ডিজিটাল আর্ট করে তবে আমি নিজে কখনো করিনি।আপনাদের দেখে শিখছি।আশাকরি শিখতে পারবো। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে আপনি খুবই সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার ডিজিটাল আর্টের ম্যান্ডেলার ধাপ গুলো দেখে মনে হচ্ছে আমি নিজেও এখন আট করতে পারব। অবশ্য আমি আগে কখনো ট্রাই করে দেখিনি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অবশ্যই চেষ্টা করে দেখবেন।আপনি আরো সুন্দর মান্ডেলা ডিজাইন তৈরি করতে পারবেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

দিদি অসাধারণ হয়েছে।পিসি তে আপনি এতভালভাবে একটি ম্যান্ডেলা বানিয়েছেন,এবং আলপনার মত রঙ করেছেন।অনেক সুন্দর লাগছে ম্যান্ডেলা টি।আর আপনি এভাবেই নিয়মিত প্র‍্যাকটিস করতে থাকুন আশা করি ভুলবেন না।

 2 years ago 

উৎসাহ মুলক মন্তব্য করাব জন্য অসংখ্য ধন্যবাদ দাদা।

 2 years ago 

মান্ডালা আর্টটি দেখে একটি চমকে গেলাম, এমনকি খুবই ভালো লেগেছে। পরবর্তীতে দেখলাম ডিজিটাল আর্ট, তবে দারুন ছিল, উপস্থাপনাটিও খুব সুন্দর ছিল। তবে এই আর্ট টা যদি কাঠ পেন্সিলে করতেন হয়তো আরো বেশি আকর্ষণীয় লাগতো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামত এর জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। আমি পেন্সিল দিয়ে মান্ডেলা তৈরি করতে পারি না ভাইয়া।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে আপনার তৈরি ম্যান্ডেলা আর্ট টি দেখে মুগ্ধ হয়ে গেলাম।কয়েকটি কালার ব্যবহার করেছেন।এতে করে খুব সুন্দর ফুটে উঠেছে আর্ট টি। আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago (edited)

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।সুন্দর মন্তব্য করাব জন্য। কালার করলে একটু বেশি ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.32
TRX 0.11
JST 0.031
BTC 68094.05
ETH 3777.12
USDT 1.00
SBD 3.71