স্বরচিত কবিতা “রূপকথা” !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

"নমস্কার/আদাব/আসসালামু আলাইকুম"
আমি @shipracha , বাংলাদেশ।

“আমার বাংলা ব্লগের“বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন ।আমি ও ভগবানের অশেষ ক্পায় ভাল আছি । প্রতিদিনের মত আজকে আমি নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি । আশা করি আমার কবিতাটি আপনাদের ভাল লাগবে ।সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি। মানুষ স্বপ্ন দেখতে ভালবাসে হউক সেটা বাস্তব আর হউক সেটা কাল্পনিক ।আমরা স্বপ্ন দেখতে ভালবাসি ,আর স্বপ্নের মাঝে অনেক সময় হারিয়ে সেই কল্পনা রাজ্য। আজ আমি সেই রূপকথা রাজ্য হারিয়ে যাওয়া এক বালিকা কল্পনাতীত স্বপ্নের বিভোর থাকা আমার “রুপকথা “ কবিতায় তা প্রকাশ করবো ।

Blue and Green Minimalist Rainy Day Dekstop Wallpaper.png

“রূপকথা “

১৮-১৯ বছরের শান্ত মেয়েটা
মুখে বুলি ফুটিয়েছে 'ভালোবাসি'।
জেদের অভিমানে রাগ করতে শিখছে,
শিখেছে নিজের চেহারাটা,
বার বার আয়নায় ধরতে।
চোখে গাঢ় কাজল,
পায়ে নূপুরের ছন্দ,
ডাইরি ভর্তি অসত্য স্বপ্ন,
যেন সে নিস্তব্ধ প্রাচীরে বন্দী,
যেন সে কৃষ্ণের প্রেমে মাতোয়ারা,
সুর বেসুরে হঠাৎ গানের
তাল-মাতাল হাওয়া।
হঠাৎই মনে বেজে ওঠে ছন্দছাড়া ,
খামখেয়ালির ছাই-পাশ দু-একটা কবিতা,
ধূসর ধূসর নীলাভ অক্ষরে ,
তুলতে চায় কবিতার ছন্দ।
কখনো বা বেসুরো শব্দ দূষনের গান।
কিন্তু বিধাতার রাজ্যে যে,
সুখ কিংবা সুখের আঙ্খাকা নিতান্তই কম।
তবুও সে যেন কল্পনাতেই সুখী ,
কল্পনাতেই বিভোর, নিদ্রাহীন।
হয়তো সে বাস্তবতার শিখরের সাথে
মিশতে অভ্যস্ত নয়, নয় আসক্ত,
তবুও কালবৈশাখীর কালো আসরে
তার রুপকথার গল্প সমাপ্ত।

সমাপ্ত

এই ছিল আমার রূপকথা কবিতাটি ।আজকের মত এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে অন্য কোন বিষয় নতুন লেখা নিয়ে হাজির হব । সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুক এই প্রত্যাশায় ।

image.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Sort:  
 2 years ago 

আপু আপনার কবিতার প্রতিটি চরন ছিল দারুন। হয়তো কবিতার চরণগুলোর ছন্দে মিল ছিল না কিন্তু কথাগুলো ছিল বাস্তবতায় ঠাসা। শব্দের প্রয়োগ ও ছিল চমৎকার। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু আপনার রূপকথার কবিতাটি সত্যি অনেক সুন্দর হয়েছে। কবিতার প্রতিটি লাইন আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এরকম আরো সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে উপহার দিন আপু। আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

ডাইরি ভর্তি অসত্য স্বপ্ন,
যেন সে নিস্তব্ধ প্রাচীরে বন্দী,
যেন সে কৃষ্ণের প্রেমে মাতোয়ারা,
সুর বেসুরে হঠাৎ গানের
তাল-মাতাল হাওয়া।

ওয়াও দারুন একটি কবিতা শেয়ার করেছেন আজ আপনি আমাদের মাঝে। কবিতার প্রতিটি লাইন খুবই ভাব গাম্ভীর্যপূর্ণ। আপনার কবিতার এই লাইনগুলো আমার খুবই পছন্দ হয়েছে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু উৎসাহ মুলক মন্তব্য করাব জন্য।

 2 years ago 

দিদি আপনি ইদানিং বেশ চমৎকার কবিতা লিখেছেন ৷ দারুন হয়েছে কবিতাটি ৷
আসলে ১৮/১৯ এ সময় মনে সৃষ্টি হয় নতুন উদ্দীপনা ৷ তখন আসলে ভালো মন্দ বুঝলেও সবকিছু সেভাবে বুঝে উঠতে পারে না ৷

যা হোক সত্যি কবিতা টি অনেক ভালো লাগলো ৷
ধন্যবাদ দিদি ভালো থাকবেন ৷

 2 years ago 

আপনাদের অনুপ্রেরণা আজ এতদুর আশা,অনেক ধন্যবাদ দাদা।সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

সত্যি আপু মানুষ স্বপ্ন দেখতে ভালবাসে হউক সেটা বাস্তব আর হউক সেটা কাল্পনিক ।আপনার কবিতাটি প্রতিটি লাইন অনেক চমৎকার হয়েছে।তার ভিতরের কিছু লাইন মনকে নাড়িয়ে তোলে।
সুখ কিংবা সুখের আঙ্খাকা নিতান্তই কম।
তবুও সে যেন কল্পনাতেই সুখী ,
কল্পনাতেই বিভোর, নিদ্রাহীন।
আপনাকে অনেক ধন্যবাদ ছন্দে ছন্দে সুন্দর কবিতা উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন খুবই ভালো লেগেছে আপনার কবিতাটি। আসলে ১৮ বছরে প্রত্যেকটা ছেলে মেয়ের জীবন একটা নতুন সূচনা হয়, তখন সবকিছু বুঝলেও ভালোভাবে বুঝে উঠতে পারে না, পুরো কবিতাটা আমার কাছে খুবই ভালো লেগেছে আপু।আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও খুবই অসাধারণ আপনি অনেক সুন্দর করে সাজিয়ে রূপকথা কবিতা লিখেছেন। সত্যি ১৮ ১৯ বছরের মেয়েগুলো মনের ভিতর অন্যরকম একটা অনুভূতি আসে। আপনার কবিতায় অনেক সুন্দর করে সাজিয়ে তুলেছেন। প্রতিটি লাইন আমার কাছে অসম্ভব ভালো লাগলো। খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপুমনি আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য। আমার লেখা কবিতা আপনার ভালো লেগেছে জেনে কবিতা লেখা আগ্রহ বেড়ে গেল আপু মনি।

 2 years ago 

আপু কবিতা পড়ে তো মাঝে মাঝে অর্থের জন্য ডিকশনারি খুজতে হয়। আপনি খুব সুন্দর ভাবেই একটি ১৮-১৯ বছরের মেয়ের স্বাভাব টা তুলে ধরেছেন। এই সময়টায় তারা কল্পনায় বেশি ভাসে। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.31
TRX 0.11
JST 0.031
BTC 68031.50
ETH 3788.85
USDT 1.00
SBD 3.68