ঈদের দাওয়াত পর্ব-১

in আমার বাংলা ব্লগ18 days ago
হ্যালো আমার বাংলা ব্লগবাসী।আশা করি সবাই ভাল আছেন।আমিও ভাল আছি। আজ আপনাদের সাথে শেয়ার করব ঈদে দাওয়াত এর কিছু মুহুর্ত

কয়েকদিন অসুস্থতার জন্য পোস্ট করতে পারি নাই। চারদিকে যে পরিমান গরম তাতে চেনাজানা প্রায় অধিকাংশ লোকজনই কোন না কোন ভাবে অসুস্থ। বাইরে বের হওয়া মুশকিল হয়ে পড়ছে।সবাই সাবধানে থাকবেন,পরিবারের বয়স্ক ও শিশুদের খেয়াল রাখবেন। পর্যাপ্ত তরল জাতীয় খাবার এবং পানি পান করবেন।

এর আগেই আপনাদের সাথে ঈদে ঘোরাঘুরির মূহূর্তের কিছু অংশ শেয়ার করেছি। আমাদের প্ল্যান ছিল আড্ডা দেওয়া শেষে বাড়ি ফিরে আসব। কিন্তু সম্প্রতি আমাদের বন্ধু নাহিদের বাড়ি বানানো কমপ্লিট হয়েছে।এবং তারা নতুন বাড়িতে শিফট ও হয়ে গেছে। আমরা যেখানে ঘুরতে গিয়েছিলাম সেখান থেকে ওদের বাড়ি বেশি দূরে নয়। তাই যখন আমরা চলে আসতে যাব তখন ও বলল আজ ওদের বাসায় যেতে হবে সবার।

আমরা বললাম অন্যদিন যাব,কিন্তু ও নাছোড়বান্দা। তারপর বলল আন্টি রান্না করে রেখেছে। এখন এতজন লোকের খাবার যদি রান্না করা হয়ে থাকে,তবে আমরা না গেলে খাবার গুলো নষ্ট হবে। আর খাবার নষ্ট করা আমার মোটেই পছন্দ নয়।তাই সবাই রাজি হলাম যাওয়ার জন্য।এরপর অটো নিয়ে রওনা দিলাম।

বিশ মিনিটের মাঝে আমরা পৌছে গেলাম তাদের বাসায়। বাসার বাইরে থেকেই আন্টির রান্নার সুগন্ধে ম ম করছিল। শিমুল তো বলেই ফেলল একটু হলেই মিস হয়ে যেত খাওয়াদাওয়া। তখন আন্টি বলল, "এটা তো বৃত্তর বলার কথা,তোমার ডায়লগ তো আন্টি পাত্রী দেখেন"। আমরা সবাই হেসে ফেললাম।

এখন বলে রাখা ভাল,আমাদের বন্ধুত্ব অনেক পুরোনো। তাই সবাই সবার বাড়িতে অনেক যাওয়া আসা। তাই অন্তত আন্টিদের সাথে সবাই ফ্রি৷ আর বিশেষ করে আমি বেশি মজা করি।তাই আমাকে আন্টিরা বেশিই আদর করে।তো প্রথমেই ফ্রেশ হয়ে নিলাম।আন্টি খাবার দিতে চাইল তখনই,কিন্তু আমরা চাইছিলাম একটু রেস্ট নিয়ে খাওয়াদাওয়া করতে। তারপরেও আন্টি জোর করে সেমাই খাইতে দেয়। সেমাই খাওয়ার পর,নাহিদ আমাদের ওর বাড়ি ঘুরিয়ে ঘুরিয়ে দেখালো।

এরপর খাইতে বসলাম।কারন খাবারের গন্ধে নাকি শিমুলের আর তর সইছিল না। আন্টিকেও আমাদের সাথে বসতে বললাম,কিন্তু আন্টি আমাদের না খাইয়ে বসবে না।অগত্যা আমরাই বসে পড়লাম। খাবারের আইটেম অনেক। আমি নিজেকে খাদ্যরসিক ভাবতে পছন্দ করি,তবে খাদক না।খাদ্যরসিক আর খাদক এর মাঝে সুক্ষ্ম পার্থক্য আছে। আমি খাইতে ভালবাসি,তবে সেটার মানে গলা পর্যন্ত খাওয়া তা নয়,অল্প অল্প খালি স্বাদ গ্রহণের জন্য খাওয়া।

আজকের পর্ব এপর্যন্তই।বাকি অংশ আগামী পর্বে।ভুল ত্রুটি মার্জনীয়। সম্পূর্ণ পোস্ট পড়ার জন্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 17 days ago 

হ্যাঁ ভাই আপনি ঈদের ঘোরাঘুরির বেশ কিছু পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছিলেন দেখেছি। এখন আবার ঈদের দাওয়াত খাওয়ার অনুভূতি আমাদের মাঝে ব্যক্ত করেছেন দেখলাম। ভালো লাগলো আর এটা বুঝতে পারলাম ঈদ উপলক্ষে খুবই ইনজয় করেছেন আপনি। আপনার জন্য শুভকামনা রইল।

 17 days ago 

চারদিকে এখন যে পরিমাণে গরম পড়েছে তাতে সবারই কম বেশি শরীর খারাপ হচ্ছে ভাই। তাছাড়া আপনি যে অসুস্থ ছিলেন, এটা আমার জানা ছিল না। তবে ভালো লাগলো যে আপনার বেশ কিছু বন্ধু রয়েছে যারা আপনার শুভাকাঙ্ক্ষী এবং আন্টিরাও অনেক ভালো। কিন্তু এটা বুঝলাম আমি যে, আপনার বন্ধু নতুন বাড়ি বানিয়েছে তার জন্য খেতে গেলেন, নাকি ঈদের দাওয়াত খেতে গেলেন ভাই?

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 61399.80
ETH 2987.20
USDT 1.00
SBD 3.42