লেবেল-৩ হতে আমার অর্জন by @sohag01 //১০% প্রিয় @shy-fox

হ্যালো বন্ধুরা....
আসসালামু আলাইকুম.......
আমি @sohag01 বাংলাদেশ থেকে




প্রথমেই সবাইকে আমার শ্রদ্ধা ও ভালোবাসা জানাই। সবাই কেমন আছেন। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমি ও মহান আল্লাহ তায়ালা রহমতে ভালো আছি।



লেভেল- ৩ থেকে আমার অর্জিত শিক্ষা



IMG_20220216_195202.jpg


আজকে আমি @abb-school পাঠদান (লেভেল -৩) এর ক্লাস থেকে অর্জিত শিক্ষা গ্রহণ নিয়ে আপনাদের মাঝে পরিক্ষা দেওয়ার জন্য একটি পোস্ট উপস্থাপন করতেছি। আমি ঠিক জানি না কতটুকু শিক্ষা গ্রহণ করতে পেরেছি লেভেল -৩ এর ক্লাস থেকে।তবে আমি চেষ্টা করবো লেভেল -৩ ক্লাস থেকে যতটুকু শিক্ষা গ্রহণ করতে পেরেছি তা সর্বোচ্চ দেওয়ার জন্য। আমি আন্তরিক ভাবে শুভেচ্ছা জানাই প্রফেসরগণদের এতো সুন্দর ভাবে লেভেন- ৩ ক্লাসের পাঠদানের বিষয় সমূহ উপস্থাপন করার জন্য আমাদের মাঝে।



আমি যদি লেভেল ৩ ভেরিফিকেশন পোস্টটি উপস্থাপন করতে গিয়ে কিছু ভুল ত্রুটি করে ফেলি সে জন্য প্রথমেই আমি সকলের কাছে ক্ষমা চাইতেছি।যদি আমি পরিক্ষা দিতে গিয়ে কিছু ভুলত্রুটি করে ফেলি তাহলে আমার ভুলটি সুধরে দেওয়ার জন্য বিশেষ ভাবে আপনাদের কাছে মিনতি জানাচ্ছি।যাতে করে আমি আমার ভুলটি আপনাদের সাহায্য সহযোগিতায় সংশোধন করতে পারি।



প্রশ্নঃ-মার্কডাউন কী?



[ উত্তর ]=আমাদের লেখাগুলোকে সুন্দর ভাবে তুলে ধরতে বা আর্কষণীয় ও মার্জিত করতে যেসব কোড বা চিহ্ন ব্যবহার করে থাকি সেগুলোই মুলত মার্কডাউন।



মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?



[ উত্তর ]=আমরা যদি কোনো বিষয় উপর লেখার মাধ্যমে উপস্থাপন করতে যাই বা কোনো বিষয়ে কন্টেন্ট তৈরি করতে যাই তাহলে আমাদের পোস্টিতে সুন্দর ভাবে আর্কষণীয় করে তুলে ধরতে সেক্ষেত্রে মার্কডাউন খুবেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কারণ আমরা যদি একটি পোস্ট সাধারণ ভাবে করতে যাই তাহলে সব লেখা একই রকম দেখাবে। সেক্ষেত্রে পোস্টি বা কন্টেন্টটির মুল বিষয় সমূহকে বুঝতে অনেক কষ্টকর হয়ে যায়।তাই যখন আমরা একটি পোস্ট করার সময় সেই পোস্টে মার্কডাউন ব্যবহার করি তখন আমাদের পোস্টের মান বৃদ্ধি পেয়ে থাকে।আবার কন্টেন্ট এর মুল বিষয় সমূহ মার্কডাউন ব্যবহার করে সহজে সবার কাছে তুলে ধরা যেতে পারে।যেমনঃ-পোস্টের মাঝে জাস্টিফাই, হাইলাইট, সেন্টার,টেবিল,হেডার ইত্যাদি ব্যবহার করে।



প্রশ্নঃ-পোস্টের মধ্যে মার্কডাউন কোডগুলোর প্রতিফলন না ঘটিয়ে কিভাবে অদৃশ্য করে দেখানো যায়?



[উত্তর]=পোস্টের মধ্যে আমরা যদি মার্কডাউন কোড ব্যবহার না করে প্রথমে পোস্টের সামনে চারটি স্পেস ও পোস্টির লেখার সামনে ও লেখার পিছনে ( ' ) অ্যাপোসট্রপি চিহ্ন ব্যবহার করে অদৃশ্য করা যায় অথবা কোডের সামনে ও পিছনে ব্যাক কুয়োত (`) দিয়ে করা যায়।



প্রশ্নঃ-বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন?



# Header 1
## Header 1
### Header 1
#### Header 1
##### Header 1
###### Header 1

ফলাফল


Header 1

Header 1

Header 1

Header 1

Header 1
Header 1


প্রশ্নঃ- টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন



[ উত্তর ]= <div class="text-justify">লেখাগুলো</div>



প্রশ্নঃ- নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।



উত্তরঃ-

`| ক্রমিক নং | শাখা | বিষয় |

| --------- | --------- | -------- |
| ১ | ক | বাংলা |
| ২ | খ | ইংরেজি |
| ৩ | গ | গণিত |`


ক্রমিক নংশাখাবিষয়
বাংলা
ইংরেজি
গণিত


প্রশ্নঃ-সোর্স উল্লেখ করার নিয়ম কি ?



উত্তরঃ- সোর্স উল্লেখ করতে হলে আমাদেরকে যে কোড ব্যবহার করতে হবে তা হলোঃ- [লেখা] (লিংক)



কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?



উত্তরঃ- কন্টেন্ট এর মুল বিষয় সমূহ তিনপ্রকার।যথা অডিও,ভিডিও এবং টেক্সট। তবে কন্টেন্ট এর টপিক্স নির্বাচনে টেক্সট টপিক্স এর উপর বেশি গুরুত্ব দেওয়া উচিত।



কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?



কোনো টপিকস এর উপর ব্লগ লিখতে লেগে সেই টপিকস এর উপর যথেষ্ট পরিমাণ জ্ঞান, অভিজ্ঞতা ও দক্ষতা থাকা প্রয়োজন। কারণ আমরা যদি কোনো টপিকস লিখতে এবং সেই টপিকস এর উপর কোনো ধরনের জ্ঞান বা অভিজ্ঞতা না থাকে তাহলে সেই টপিকসটি লিখলেও আমাদের মানসম্মত হবে না।আর টপিকস এর উপর জ্ঞান না থাকলে সেটা মানসম্মত পোস্ট হিসাবে গন্য করা হবে না। তাই একটি মানসম্মত পোস্ট এবং আকষণীয় করতে গেলে সেই টপিকস এর উপর জ্ঞান থাকা অত্যন্ত জরুরি।



যদি একটি পোস্টে মোট $25 ডলার হয়। সেই পোস্টির প্রথম ভোটার হিসাবে আমি $4 ডলার দেই। তাহলে সেখান থেকে আমি কত ডলার পাবো?



এখানে প্রথমে $25 কে তিনটি অংশে ভাগ করে নিতে হবে।

ধরুণ,
X = মোট ভোট সংখ্যা।
Y=আমি ভোট দেওয়ার পর মোট ভোটের সংখ্যা।
Z=আমি ভোট দেওয়ার আগে মোট ভোট সংখ্যা

আমরা জানি,
1/2×√y×(√x-√z)
=1/2×√4×(√25-√0)
=1/2×2×5
=5

তাহলে প্রাপ্ত পোস্টটি থেকে আমি 5$ পাবো।



ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $12 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?



একটি পোস্টের মোট ভোট সংখ্যা থেকে ৫০% পাবে কিউরেটর এবং বাকি ৫০% পাবে অর্থর।

12$ এর মধ্যে কিউরেটর পাবেঃ-

=12÷2
=6

আবার, $12 এর মধ্যে অর্থর পাবে

=12÷2
=6

$6 এর মধ্যে অর্ধেক পাবে steem power আর বাকি অর্ধেক পাবে SBD তে।

  • $6 এ পাবো
    =6÷2
    =3[sbd]

  • $3 এ steem-power পাবো
    =3÷0.5
    =6 [steem-power]



সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?



কোনো পোস্ট করার ৫ মিনিট পর থেকে ৬ দিন ১২ ঘন্টা পর্যন্ত কোনো পোস্টে ভোট দিলে সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়া যায়।কারণ ৫ মিনিট এর আগে কোনো পোস্ট ভোট দিলে প্রতি মিনিটে ২০% করে রেওয়ার্ড হারায়।আর সবচেয়ে প্রথমে কোনো পোস্টে ভোট দিলে সবচেয়ে বেশি রেওয়ার্ড পাওয়া যায়।যদি পোস্টটিতে বিপুল পরিমাণ ভোট পড়ে।



নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে?



আমরা নিজে কিউরেশন করলে বেশি আর্ন করতে পারব না কারণ আমাদের ভোটিং পাওয়ার একেবারে কম তাই আমরা যদি Heroism কে ডেলিগেশন করি তাহলে আমরা বেশি আর্ন করতে পারব। যেহেতু আমাদের স্টিম কম তাই আমাদের ভোট ভ্যালুও কম। কারণ স্টিম না থাকলে তো আমরা কখনো বেশি পরিমাণে ভোট দিতে পারব না। তাই আমি মনে করি Heroism কে ডেলিগেশন করা আমাদের প্রত্যেকের জন্য অনেক সুন্দর একটি উদ্যোগ। এছাড়াও Heroism কে ডেলিগেশন করলে তার সর্বোচ্চ সঠিক ব্যবহার হবে। আমরা Heroism থেকে নির্দিষ্ট সময় পরপর আমাকে লিকুইড স্টিম ডেলিগেশন রিওয়ার্ড হিসাবে পেয়ে থাকি।



Cc- @alsarzilsiam




সবাইকে আবারো আমার শ্রদ্ধা ও ভালোবাসা জানাই। আশা করি আমার পোস্টটি আপনাদের ভালো লেগেছে।যদি বলতে গিয়ে কিছু ভুল ত্রুটি করে থাকি তাহলে আমাকে ক্ষমার চোখে সকলে দেখবেন।কারণ মানুষ মাত্রই ভুল।আর আমরা ভুল থেকেই শিক্ষা গ্রহণ করি। সকলেই ভালো থাকবেন এবং নিজের ও পরিবারের খেয়াল রাখবেন।

Sort:  
 2 years ago 

অসাধারন উপস্থাপনা। সত্যি আপনি অনেক সুন্দর ভাবে এবং সব কিছু গুছিয়ে উপস্থাপন করেছেন। আপনার পরবর্তী লেভেলের জন্য শুভ কামনা রইলো।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইল। ❤️❤️

 2 years ago 

আপনাকে প্রথমেই স্বাগতম জানাচ্ছি এবিবি স্কুল এর লেভেল 3 এর পরীক্ষায়। আপনি আমাদের মাঝে মার্কডাউন সম্পর্কে খুবই চমৎকার ভাবে একটি পোস্ট উপস্থাপন করেছেন। আপনার পোস্টটি পড়ে বোঝা যাচ্ছে আপনি এই বিষয়ে মোটামুটি ভালই ধারণা রাখেন ঋ‌আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। ❤️❤️☺️

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই। সব সময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

অর্জনীয় কোন জিনিস হয়না বর্জনীয়। তারমানে অর্জন করতে থাকুন নির্দ্বিধায়,যদি ভবিষ্যতে ভালো কিছু করতে চান। অনেক ধন্যবাদ আপনাকে ধীরে ধীরে লেভেল গুলো কমপ্লিট করে আসার জন্য । ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা থাকবে সবসময়।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 66795.37
ETH 3087.77
USDT 1.00
SBD 3.72