ম্যাক্রো ফটোগ্রাফি: এফিডের অনন্যতা [Benificiary 10% @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220221_210650.jpg

Benificiary 10% @shy-fox

হ্যালো সকল বন্ধুরা, শুভ রাত্রি, আশা করি আমরা সবাই সবসময় সুস্থ আছি এবং এখানে আমাদের সেরা কাজ শেয়ার করা চালিয়ে যেতে পারি, এই উপলক্ষে আজ রাতে আমি পোকামাকড় সম্পর্কে একটি পোস্ট শেয়ার করব যাকে প্রায়ই এফিড বলা হয়, নিম্নরূপ।

IMG_20220221_210642.jpg
©2022 সমস্ত মূল ছবি @steem-muksal What3words

আজ রাতে আমি পোকামাকড় এবং অবশ্যই এফিডগুলির স্বতন্ত্রতা শেয়ার করব যেগুলির দেহের আকার বেশ বড় এবং এমন কীটপতঙ্গ যা প্রায়শই পাতায় পাওয়া যায়।

এফিডগুলির একটি কালো থেকে বাদামী রঙ থাকে এবং আংশিকভাবে কাঠের মতো দেখায়, আমরা এটির আকার এবং আকারের পরিপ্রেক্ষিতে আমি যে ছবিটি ভাগ করেছি তা দেখতে সক্ষম হব এবং এটি দেখা যাচ্ছে যে এই ধরণের এফিডেরও একটি অপ্রীতিকর গন্ধ রয়েছে।

এর অনন্য এবং বৃহৎ দেহের আকৃতি ছাড়াও, এটিতে এক জোড়া অ্যান্টেনা রয়েছে যা এটির দেহের সাথে কিছুটা লম্বা বা সমতুল্য, এর অ্যান্টেনাগুলি বাদামী কালো এবং ডগাটি উজ্জ্বল কমলা, এই পোকাটিকে প্রায়শই একটি বিপজ্জনক কীট বলা হয়, কারণ এটি প্রায়শই পাতা খায়। গাছপালা খাওয়ার অংশটিও, বনে পাওয়া যাওয়ার পাশাপাশি এটি গাছের ক্ষেতেও পাওয়া যায়, কয়েক সপ্তাহ আগে আমি এটি আমার বাগানের পাতায় দেখেছিলাম, এবং গতকাল আমি এটি আবার বনে দেখেছি। এবং আমি এটি পোকামাকড় কিছু শট গ্রহণ.

IMG_20220221_210634.jpg
©2022 সমস্ত মূল ছবি @steem-muksal What3words

এবং গতকাল আমি একা বনে গিয়েছিলাম, গতকাল বৃষ্টি হচ্ছিল এবং আমার বন্ধুরা বনে যেতে চায়নি এবং আমি যথারীতি স্বতন্ত্রতা খুঁজতে অবিলম্বে একা গিয়েছিলাম, প্রকৃতপক্ষে বর্ষাকাল একটু কঠিন হলে আমরা বিভিন্ন ধরনের খুঁজে পাই। পোকামাকড়ের মধ্যে, আমি শুধুমাত্র 2 ধরনের পোকামাকড় খুঁজে পেয়েছি এবং আমি আজ রাতে যেটি শেয়ার করব সেটিও আমার আবিষ্কারগুলির মধ্যে একটি।

যদিও আমি বনে একা ছিলাম, তবুও আমি তাকিয়ে ছিলাম, যদিও আমি খুব উত্তেজিত ছিলাম, আমি সবসময় নিজেকে বনের মধ্যে খুঁজছিলাম, কিন্তু গতকাল আমি সেই জায়গায় কয়েক ঘন্টা ছিলাম, যথারীতি নয়, আমি ছিলাম। ভয়ে যে আবার বৃষ্টি হবে এবং কয়েক ঘন্টা পরে আমি সাথে সাথে বাড়ি যাওয়ার জন্য প্যাক আপ করলাম।

নীচের বিভাগে আমরা এই এফিডগুলির আরও কিছু ছবি দেখব, যেহেতু আমি কয়েকটি ভিন্ন শট নিয়েছি, আসুন দেখে নেওয়া যাক।

IMG_20220221_210627.jpg
©2022 সমস্ত মূল ছবি @steem-muksal What3words

IMG_20220221_210618.jpg
©2022 সমস্ত মূল ছবি @steem-muksal What3words

IMG_20220221_210610.jpg
©2022 সমস্ত মূল ছবি @steem-muksal What3words

IMG_20220221_210600.jpg
©2022 সমস্ত মূল ছবি @steem-muksal What3words

IMG_20220116_141018.png

বিস্তারিত 📸:

ফটো তোলাREDMI9C+MACRO
বিভাগম্যাক্রো ফটোগ্রাফি
ম্যাক্রো ফটোগ্রাফিএফিডস
এপিকে এডিটরPhotoshopExpress
অবস্থানAceh-Indonesia
ফটোগ্রাফার@steem-muksal

IMG_20220116_140807.png

এইটুকুই আমি শেয়ার করতে পারি, যদি আমার লেখায় কোন শব্দ এবং ভুল থাকে, আমি আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং আমি আমার সকল বন্ধুদের ধন্যবাদ জানাই, ধন্যবাদ

Community Page : আমার বাংলা ব্লগDiscord Group : আমার বাংলা ব্লগ

AMAR BANGLA BLOG COMMUNITY.gif

IMG_20220116_141018.png

IMG_20220115_122954.jpg

আমার কাছ থেকে শুভেচ্ছা @steem-muksal

Sort:  
 2 years ago 

এই পোকাটি আমি আগে কখনো দেখিনি তবে আপনার মাইক্রো ফটোগ্রাফি গুলো দেখার মাধ্যমে এই পোকাটি কে আমি অনেক কাছ থেকে দেখার সুযোগ পেলাম। আপনি খুব চমৎকারভাবে একদম স্পষ্ট কোয়ালিটির ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ, অনন্য কিছু শেয়ার করতে পেরে আমি খুব খুশি, আমি যা পেয়েছি তা শেয়ার করব

ওয়াও ভাই অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আমি তো দেখে মুগ্ধ হয়ে গেছি আপনার তোলা ফটোগ্রাফি দেখে।আমার কাছে খুবই ভালো লেগেছে প্রতিটি ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি যে ফটোগ্রাফি ছবিগুলি শেয়ার করি সেগুলি পছন্দ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ এবং আমি সেগুলি সর্বদা ভাগ করে নিতে আগ্রহী

 2 years ago 

আপনার ফটোগ্রাফ গুলো আমার সবসময় ভালো লাগে। যখনই আপনার ফুল দেখি অর্থাৎ পোষ্ট দেখি তখনই আমি ছুটে চলে আসি এটি দেখার জন্য। কেননা আপনার পোস্ট সব সময় অনেক ভালো লাগে

আজকের এই ম্যাক্রোফটোগ্রাফি গুলো একদম ক্লিয়ার এবং সবুজ সুন্দর কালার যুক্ত। অনেক অনেক ধন্যবাদ আপনাকে অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আমি যে ছবিটি শেয়ার করেছি তা দেখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ, এবং আমি সত্যিই এটি সর্বদা আপনার সাথে ভাগ করতে চাই, আমার পোস্টে থামার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 
আমার ম্যাক্রো ফটোগ্রাফি অনেক ভালো লাগে। আমি চিন্তা করতেছি একটা মোবাইল লেন্স কিনবো। তবে আমি বুঝতেছিনা কোন লেন্স কিনলে ভালো হবে। তাই আপনার কাছে আমার অনুরোধ ভালো একটা লেন্স সাজেস্ট করুন, যেটা দিয়ে আপনার মতো ফটোগ্রাফি করতে পারবো।
 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ, আমি একটি সাধারণ লেন্স ব্যবহার করি যা 37 মিমি, 😁

Coin Marketplace

STEEM 0.24
TRX 0.12
JST 0.030
BTC 69344.82
ETH 3616.21
USDT 1.00
SBD 3.19