গান কভার || তুমি নিজের হাতে সাজিয়ে দিও,আমার মৃতদেহ || শিল্পী সনু নিগম

in আমার বাংলা ব্লগ14 days ago (edited)


আসসালামু আলাইকুম



বিনোদন পর্বে স্বাগতম

কেমন আছেন সবাই? আশা করি মহান সৃষ্টিকর্তার অশেষ মেহের বানীতে ভালো আছেন সকলে। আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় ভালো আছি। বিনোদন পর্বে আপনাদের সকলকে জানাই স্বাগতম। আজকে আমি আবারো আপনাদের মাঝে উপস্থিত হলাম আমার প্রিয় শিল্পী সনু নিগামের জনপ্রিয় একটি গান নিয়ে। এই গানটা ২০০৯ সাল থেকে আমি শুনে আসছি। তবে ২০১১ সালের পর থেকে বেশ বেশি শোনা হয়েছে। সনু নিগমের এই অ্যালবামের গান গুলো আমার খুবই প্রিয়। তাই আজকে অ্যালবামের মধ্য থেকে প্রিয় একটি গান আপনাদের মাঝে নিজ কন্ঠে পরিবেশন করলাম।

Picsart_24-05-04_11-09-21-429.jpg

Editing the picture with picsart

গানের লিরিক্স

প্রথম লাইন:
তুমি নিজের হাতে সাজিয়ে দিও, আমার মৃতদেহ

প্রধান শিল্পীঃ সনু নিগম


গীতিকার
প্রদীপ সাহা
সুর ও সংগীত
দেবেন্দ্রনাথ চট্টোপাধ্যায়
অ্যালবাম
বাংলা: তোমার স্বপ্ন নিয়ে বাঁচবো

কন্ঠ:
নাজিদুল ইসলাম (সুমন)

গান

তুমি নিজের হাতেই সাজিয়ে দিও
আমার মৃত দেহ

আমি অনন্তকাল রাখবো ধরে
শুয়ে শুয়ে মাটির ঘরে
অনুভবে পাবো শুধুই
তোমার আদর স্নেহ,
তোমার আদর স্নেহ

তুমি নিজের হাতেই সাজিয়ে দিও
আমার মৃত দেহ

তুমি কেমন করে
করলে আমায় এমন দিশেহারা
বাচবোনা আর একটা দিনও
এই তোমাকে ছাড়া

তুমি কেমন করে
করলে আমায় এমন দিশেহারা
বাচবোনা আর একটা দিনও
এই তোমাকে ছাড়া
তুমি ছাড়া দুঃখ আমার
জানবেনাতো কেহ,
জানবেনাতো কেহ,

তুমি নিজের হাতেই সাজিয়ে দিও
আমার মৃত দেহ

আমি অনন্তকাল রাখবো ধরে
শুয়ে শুয়ে মাটির ঘরে
অনুভবে পাবো শুধুই
তোমার আদর স্নেহ,
তোমার আদর স্নেহ
তুমি নিজের হাতেই সাজিয়ে দিও

আমার মৃত দেহ

তুমি হৃদয় হীনা
জানলে কি আর এ হাত বারাতাম
ভালোবাসার কৃষ্ণচূড়ায়
স্বপ্ন সাজাতাম

তুমি হৃদয় হীনা
জানলে কি আর এ হাত বারাতাম
ভালোবাসার কৃষ্ণচূড়ায়
স্বপ্ন সাজাতাম
তোমায় ভালোবাসতে চেয়ে
নিজেই হলাম দাহ
নিজেই হলাম দাহ

তুমি নিজের হাতেই সাজিয়ে দিও
আমার মৃত দেহ

আমি অনন্তকাল রাখবো ধরে
শুয়ে শুয়ে মাটির ঘরে
অনুভবে পাবো শুধুই
তোমার আদর স্নেহ,
তোমার আদর স্নেহ
তুমি নিজের হাতেই সাজিয়ে দিও
আমার মৃত দেহ

গানের লিঙ্কঃ সোর্স


জানিনা আমার কণ্ঠে সনু নিগমের অসাধারণ গানটা কতটুকু সুন্দর হয়েছে। তবুও চেষ্টা করলাম গাওয়ার জন্য। আমি যখন আপনাদের উদ্দেশ্যে গাওয়ার চেষ্টা করি তখন কেন জানি সুর একটু কম হয়। আর খোলামেলা ভাবে যখন আমি গাওয়ার চেষ্টা করি তখন যেন টান একটু বেশি ভালো থাকে, তাই আর একটু সৌন্দর্য বৃদ্ধি পায়। তবে এই বলে নিজের প্রশংসা করছি না, অনেকে মন্তব্য করেছে স্বচক্ষে নিজ কন্ঠে যারা শুনেছে দেখেছে। যাইহোক এই অ্যালবামের প্রত্যেকটা গান আমার এতটাই প্রিয় আমি সিদ্ধান্ত নিয়েছি আপনাদের মাঝে প্রত্যেকটাই পরিবেশন করবো সময় সাপেক্ষে। আজকে সকালে খাওয়া দাওয়ার পর হঠাৎ আমি যখন চ্যাটিং এর জন্য মোবাইলটা হাতে নিলাম হঠাৎ কেন জানি মনের মধ্যে গানটা বেজে উঠল। আর তখনই সিদ্ধান্ত নিলাম গানটা এখনই রেকর্ড করব এবং আপনাদের মাঝে আজকে শেয়ার করব। আমি এমনিতেই গান শেয়ার করে থাকি রবিবার থেকে বুধবারের মধ্যে। আর গান শেয়ার করার মত গান অলরেডি আমি রেকর্ড করে রেখেছিলাম। তবুও হয়তো আপনাদের প্রতি একটা টান আর ভাগ্য ছিল আজকে এই গানটা কভার করতে পারব। তাই সম্ভব হলো গানটা কভার করার। আশা করি আমার কণ্ঠে গানটা ভালো লেগেছে। তবে এই গানটা আপনারা রাত্রে প্রিয় শিল্পীর কন্ঠে নিরবে একটু শোনার চেষ্টা করবেন খুবই ভালো লাগবে। কারণ আমি দীর্ঘ রাতে ভালোলাগার মুহূর্তে অথবা খারাপ লাগার মুহূর্তে সনু নিগামের এই অ্যালবাম শুনে থেকেছি। এই গানটা কবে যে আমি মুখস্ত করেছিলাম সেটা কিন্তু আমার জানা নেই, তবে সম্পূর্ণটাই আমার মুখস্ত। কোন গান রেকর্ড করতে গেলে দুই তিনবার রিহার্সাল করা লাগে, একাধিকবার রেকর্ড করে কাটতে হয়। তাই এই গানটা খুব সহজেই রেকর্ড করতে পারলাম, কয়েক মিনিটের মধ্যে। একবারও কাটা লাগেনি, পুনরায় রেকর্ড সৌন্দর্য করতে। আশা করি গানটা মনোযোগ দিয়ে শুনবেন।

HNWT6DgoBc14riaEeLCzGYopkqYBKxpGKqfNWfgr368M9VRjuxKSTKuNvqEk1nfiYiKKnHbcTuABq9Fu2qE77V9BjGsoqkb23ngKUAk2mCBmjpG3wz3go7Vd2YW.png


পোস্টের বিবরণ


গুরুত্বপূর্ণতথ্য
পোস্টগান কভার
ভিডিও ডিভাইসমোবাইল ফোন
ক্যামেরাInfinix Hot 11s-50mp
Editing appsStarmaker, pixelLab, InShot & picsart
লোকেশনগাংনী-মেহেরপুর


গানটি শোনার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


পুনরায় উপস্থিত হব ভাললাগার কোন গান নিয়ে, ততক্ষণ ভালো থাকবেন সবাই। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkLbdtHEKTgRBCYd7pi9pJd6nDf4ZPaJpEx3WAqvFVny2ozAtrhFXaDMnAMUAqtLhNESRQveVFZ7XHcED6WEQD48QkCkVTAvNg6.png

Sort:  
 14 days ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার গলায় একটি সুন্দর গান। ভাইয়া এই গানটা যদিও অনেক আগে শুনেছিলাম। তাই আজকে আবার দ্বিতীয়বার আপনার নিজ গলায় শুনতে পেয়ে খুবই ভালো লাগলো। ভাই আপনি তো খুবই সুন্দর গান বলতে পারেন দেখছি। তাই হ্যাংআউটে অবশ্যই আমাদেরকে আরো নতুন একটি গান শোনাবেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 14 days ago 

সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 14 days ago 

খুব সুন্দর একটি গান কভার করেছেন ভাইয়া। এই গানটা আমিঅ অনেক আগে কয়েকবার শুনেছি তবে অনেকদিন পর আবার আপনার কন্ঠ শুনে সত্যিই খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে পুরো গানটি কভার করেছেন ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গান উপহার দেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 14 days ago 

বেশ ভালো লেগেছে আপনার মন্তব্য দেখে।

 14 days ago 

বাহ্ ভাইয়া তো দেখছি দারুন গান করেন। আপনার গানের কন্ঠ কিন্তু সত্যি অসাধারণ। আমি কিন্তু আজ থেকে আপনার গানের ভক্ত হয়ে গেলাম। খুব সুনন্দর করে আপনি গানটি কভার করেছেন। এমন সুন্দর গানটি কভার করে আমাদের সাথে শেয়ার করায় আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 14 days ago 

অনেক খুশি হলাম আপনার মন্তব্য পড়ে।

 14 days ago 

অনেক সুন্দর ভাবে গান কভার করেছেন ভাইয়া। আপনার কন্ঠের সনু নিগমের এই গানটা শুনতে পেরে খুবই খুশি হলাম। আমার প্রিয় শিল্পী সনু নিগাম। তার অ্যালবামের বাংলা গান গুলো আমার খুবই প্রিয়।

 14 days ago 

হ্যাঁ এই শিল্পী আমারও প্রিয়।

 14 days ago 

সনু নিগমের গান আমার প্রিয়। আর সনু নিগম আমার ফেভারিট শিল্পী। একটা সময় তার এমন কোন গান ছিল না যে শুনতাম না। এখনো সময় পেলে তার গান শুনি ধন্যবাদ আপনাকে মাঝে মাঝে শেয়ার করার জন্য।

 14 days ago 

জেনে অনেক খুশি হলাম ভাইয়া।

 13 days ago 

সত্যি ভাই আমার অনেক প্রিয়।,

 14 days ago 

সনু নিগামের বাংলা কয়েকটা গান আমার বেশ পছন্দের। তবে এই গানটা ঐভাবে কখনো শুনিনি। তবে এই অ‍্যালবামের অন্য কিছু গান শুনেছি। এটা তাহলে আপনার পছন্দের একটা গান। গানটা বেশ দারুণ কভার করেছেন ভাই। বেশ চমৎকার লাগল শুনতে। ধন্যবাদ আমাদের সাথে গানটা শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

 14 days ago 

সনু নিগমের গান আপনার পছন্দ জেনে খুশি হলাম।

 14 days ago 

সনু নিগম আমার খুবই পছন্দের একজন শিল্পী। আর আপনি উনার এই জনপ্রিয় গানটি কভার করেছেন শুনে অনেক ভালো লাগলো। সত্যি ভাইয়া আপনি কিন্তু দারুণ গান করেন। আর আপনার গানের গলা বেশ ভালো। অনেক সুন্দর ভাবে গান গেয়ে সবার মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 14 days ago 

আপনার ভালো লেগেছে এবং প্রিয় শিল্পী জেনে খুশি হয়েছি।

 14 days ago 

চমৎকার একটি অনুভূতির গান শেয়ার করলেন আজকে আপনি। এই গানটি শুনে ভীষণ ভালো লাগলো। প্রিয়জনের কাছে খুব সুন্দর একটি আকুতি এই গানের মধ্যে রয়েছে। আপনি দারুন দারুন গান কভার করে শেয়ার করেন প্রতিনিয়ত। সনু নিগমের গানগুলো আমার বেশ ভালো লাগে শুনতে। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি গান কভার করে শেয়ার করলেন শোনার সুযোগ হলো আজকে।

 14 days ago 

ভাইয়া যেহেতু আমাদের উদ্দেশ্য গাইতে গেলে সুর কম হয় আর খোলামেলা গাইলে বেশি হয়, তাহলে ভাবিকে বলবেন যখন আপনি একাএকা আপন মন গান গাইতে থাকেন তখন রেকর্ড করে রাখতে তাহলেই সমাধান পেয়ে যাবেন। তবে যাই বলেন আপনার গান গলা সনু নিগমের মতো না হলেও, তারচেয়ে কোনো অংশে কম নয়। আপনি খুব সুন্দর গেয়েছেন। আপনার কণ্ঠে এত সুন্দর গান শুনে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ এত সুন্দর গান কভার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 67135.09
ETH 3126.83
USDT 1.00
SBD 3.72