একটি রঙিন ম্যান্ডেলার আর্ট

in আমার বাংলা ব্লগ15 days ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আপনাদের সঙ্গে একটি ম্যান্ডেলার আর্ট শেয়ার করবো। ম্যান্ডেলার আর্ট করতে আমার কাছে খুবই ভালো লাগে। কিন্তু এই আর্টগুলো করতে অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। কারণ ভিতরে অনেক ছোট ছোট ডিজাইন করতে হয়। ভিতরের ছোট ছোট ডিজাইনগুলো করতে অনেক সময় লাগে। তাছাড়া এই ডিজাইনগুলো যত নিখুঁতভাবে করা যায় আর্টটি তত বেশি ফুটে ওঠে। সব সময় কালো কলম দিয়ে ম্যান্ডেলার আর্ট করি। তাই আজকে আর্টের ভিন্নতা আনার জন্য লাল কালো কলম মিলিয়ে আর্টটি করেছি। ম্যান্ডেলার আর্টগুলো করার পর দেখতে খুবই ভালো লাগে। তাছাড়া লাল কালো কালার হওয়ার কারণে দেখতে আরো বেশি সুন্দর লাগছিলো। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।


IMG20230228121852.jpg



প্রয়োজনীয় উপকরণ:

সাদা কাগজ
পেন্সিল
রাবার
স্কেল
কম্পাস
কালো-কলম
লাল-কলম



প্রথমে দুটি বৃত্ত এঁকেছি। তারপর স্কেল দিয়ে কতগুলো লম্বা দাগ দিয়েছি।


IMG20230228114029.jpgIMG20230228114459.jpg

এখন নিচের ছবির মতো করে ভিতরে আরও কতগুলো দাগ দিয়েছি।


IMG20230228114753.jpgIMG20230228114759.jpg

ভিতরের দাগ গুলো কলম দিয়ে গাঢ় করেছি। তারপর পেন্সিলের বাড়তি দাগগুলো মুছে দিয়েছি।


IMG20230228115035.jpgIMG20230228115131.jpg

এখন বাইরের দিকে আরো কতগুলো বৃত্ত এঁকেছি। তারপর ভিতরে ছোট ছোট করে ডিজাইন করেছি।


IMG20230228115351.jpgIMG20230228115752.jpg

এভাবে লাল এবং কালো কলম দিয়ে বিভিন্ন ধরনের ডিজাইন করেছি প্রতিটি ঘরে।


IMG20230228115920.jpgIMG20230228120534.jpg

সবগুলো ঘরের ডিজাইন হয়ে গেলে ভিতরের ঘরে একটি বাদ রেখে লাল রং করেছি।


IMG20230228121220.jpgIMG20230228121648.jpg

বাইরের ঘরগুলোতে একটি ঘর বাদ দেখে কালো রং করেছি। সবশেষে আমার নামের সাইন করে আর্টটি শেষ করেছি।


IMG20230228121815.jpgIMG20230228121819.jpg

IMG20230228121847.jpg


এভাবে আমার ম্যান্ডেলার আর্টটি শেষ হলো। আশা করি আপনাদের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 15 days ago 

এটা একদম ঠিক বলেছেন আপু এই ধরনের আর্টগুলো করতে যেমন সময় লাগে তেমনি ধৈর্য সহকারে আর্ট করতে হয়। ছোট ছোট ডিজাইনগুলো অনেক সময় নিয়ে করতে হয়।রঙিন ম্যান্ডেলার আর্ট খুবই সুন্দর হয়েছে আপু। আমার কাছে ভীষণ ভালো লেগেছে।

 11 days ago 

এই ম্যান্ডেলার আর্টটি অনেকদিন আগে করেছিলাম। শেয়ার করতে ভুলে গিয়েছিলাম। তাই এতদিন পরে শেয়ার করলাম। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 15 days ago 

আসেই মেন্ডেলা গুলোর অনেক কাজ থাকে ছোট ছোট নকশা অংকন সেগুলোকে কালার করা মোট কথা অনেকটা ধৈর্য ধরে এই কাজ করতে হয়।আপনার আজকের মেন্ডেলা টা খুবই সুন্দর লাগছে দেখতে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করার জন্য।

 11 days ago 

ছোট ছোট কাজগুলো যত নিখুঁতভাবে করা যায় ম্যান্ডেলা আর্টটি তত সুন্দর হয়। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 15 days ago 

লাল ও কালো কলম দিয়ে খুব আকর্ষণীয় করে চমৎকার একটি রঙিন ম্যান্ডেলা অঙ্কন করেছেন আপু। রঙিন ম্যান্ডেলা হওয়ার কারণে দেখতে খুবই সুন্দর লাগছে। আপনি খুব দক্ষতার সাথে অনেকটাই ধৈর্য ধারণ করে চমৎকার একটি রঙিন ম্যান্ডেলা অংকন সম্পন্ন করেছেন। আপু আপনি কিভাবে এত সুন্দর একটি রঙিন ম্যান্ডেলা অঙ্কন করেছেন তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 11 days ago 

রঙিন ম্যান্ডেলা আর্ট সব সময় মনে করি না। তাই একটু ভিন্ন রকম ভাবে করার চেষ্টা করেছিলাম। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 15 days ago 

বেশ সুন্দর হয়েছে আপনার রঙ্গিন ম্যান্ডালাটি। এটা ঠিক বলেছেন ম্যান্ডালা আর্ট ছোট ছোট ডিজাইন এঁকে করা হয় বলে সময় ও ধৈর্য সহকারে করতে হয়। যত ছোট ডিজাইন তত সুন্দর ম্যান্ডালা আর্ট। বেশ ভালো লেগেছে আপনার আজকের রঙ্গিন ম্যান্ডালা আর্টটি।শেয়ার করার জন্য ধন্যবাদ

 11 days ago 

ম্যান্ডেলার ছোট ছোট ডিজাইনগুলোর কারণে ম্যান্ডেলার আর্ট এত সুন্দর লাগে দেখতে। ধন্যবাদ আপু মন্তব্য করে পাশের থাকার জন্য।

 15 days ago 

আপনি আজকে দারুন ম্যান্ডেলা আর্ট করছেন। বেশ এক্সপার্ট এই কাজ গুলোতে আপনি।এর আগেও বেশ দারুন দারুন ম্যান্ডেলা আর্ট করেছেন। আজকে রঙ্গিন ম্যান্ডেলার আর্টটি দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগতেছে। কালার কম্বিনেশন অত্যন্ত সুন্দরভাবে ফুটে উঠেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে তুলে ধরেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 11 days ago 

যে কোন কাজ করতে করতে এক্সপার্ট হয়ে যাওয়া হয়। এই কাজটি অনেক দিন ধরে করছি জন্য ভালোই লাগে। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 15 days ago 

দীর্ঘ দিন ধরে কমিউনিটির মধ্যে তেমন একটা ম্যান্ডেলা আর্ট দেখতে পারছিলাম। আপনি হঠাৎ আজকে আমাদের খুবই সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন। আপনার ম্যান্ডেলা আর্ট টি দেখতে বেশ দারুন লাগছে , এর কারণ হলো আপনি ম্যান্ডেলার মধ্যে বেশ কয়েকটি কালার ব্যবহার করেছেন।

 11 days ago 

আমার ম্যান্ডেলার আর্টটি আপনার কাছে বেশ দারুন লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 15 days ago 

ম্যান্ডেলার আর্ট দেখতে ভালো লাগে। আবার যদি হয় কালারফুল ম্যান্ডেলা আর্ট তাহলে তো দেখতে আরো বেশি ভালো লাগে। আপনার আর্ট পোস্ট গুলো আমি দেখার চেষ্টা করি। সব সময়ই ধৈর্য্য সহকারে কাজ গুলোকে ফুটিয়ে তোলার চেষ্টা করেন। এধরনের কাজ গুলো সত্যি প্রশংসনীয় কাজ। ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আপু।

 11 days ago 

ঠিক বলেছেন ভাইয়া ম্যান্ডেলার আর্ট কালারফুল হলে খুব সুন্দর লাগে দেখতে। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 15 days ago 

এই ধরনের ম্যান্ডেলা আর্ট গুলোর মধ্যে ছোট ছোট ডিজাইনগুলো সম্পূর্ণ করার জন্য অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। সময় এবং ধৈর্য সহকারে এই আর্ট গুলো করলে ফাইনাল লুকটা দেখতে অনেক চমৎকার হয়। আপনার শেয়ার করার রঙিন ম্যান্ডেলা আর্টটি দেখতে কিন্তু অনেক নিখুঁত হয়েছে। খুবই ভালো লেগেছে আমার কাছে ডিজাইনটি।

 11 days ago 

যত বেশি সময় নিয়ে ম্যান্ডেলার আর্ট করা যায় তত বেশি সুন্দর হয় দেখতে। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 15 days ago 

বাহ্ আপু , মুখে বলে আপনার প্রশংসা করলেও সেটা কম হয়ে যাবে। সত্যিই আপু দারুন একটা মেন্ডেলা আর্ট করে দেখালেন। এই আর্টটিতে স্পষ্ট আপনার ধৈর্য আর গুন্ লক্ষণীয়। সত্যিই অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ম্যান্ডেলা আর্ট আমার সাথে শেয়ার করার জন্য।

 11 days ago 

ধন্যবাদ আপু আমার ম্যান্ডেলার আর্টটি দেখে এত সুন্দর প্রশংসা মূলক মন্তব্য করার জন্য।

 15 days ago 

বাহ, আপু আপনি চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। কালো এবং লাল দুই রঙের পেন ব্যবহার করার কারণে ম্যান্ডেলা টির আরো বেশি সৌন্দর্য ফুটে উঠেছে। আর্ট তৈরির প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপু। সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 days ago 

আমার কাছেও দুই কালার হওয়ার কারনে বেশি ভালো লেগেছিল। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69081.27
ETH 3757.89
USDT 1.00
SBD 3.68