📚কিসের অভাব আমার!?📚 ১০% প্রিয় লাজুক খ্যাক এর জন্য।🐶

আসসালামআলাইকুম সকলেই কেমন আছেন?আশা করছি সৃষ্টিকর্তার করুণায় অনেক ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি।আজকে আমি আপনাদের মাঝে একটি ক্ষুদ্র ব্লগ উপস্থাপন করবো।আমাদের জীবনের সাথে পোস্টটি হয়তো মিলে যেতে পারে।আমাদের অভাব কিসের?সেই বিষয়টি আপনাদের মাঝে শেযার করবো ইনশাল্লাহ।আশা করছি আপনাদের কাছে পোস্টটি বেশ ভালো লাগবে।
পোস্টটি থেকে ১০% রিওয়ার্ড @shy-fox পাবে।চলুন তাহলে আমার ক্ষুদ্র পোস্টটি আপনাদের মাঝে শেয়ার করি।

image.png

ছবির লিংক এখানে

আমরা মানুষ আমাদের সকলেরই কোন না কোন অভাব রয়েছে।কিন্তু এই অভাব আমরা কিভাবে মোচন করবো তার কোন ট্রিকস নেই আমার কাছে।এই অভাব পূরণের জন্য আমাদের মন মানসিকতাকে পরিবর্তন করতে হবে।আমাকে আপনাকে চিন্তা করতে হবে আমি কেমন আছি?আসলে আমি যদি খুব কষ্টেও থাকি তখন ভাবতে হবে আমার থেকে আরো অনেক মানুষ আছে যারা এখন ঠিকমত দুবেলা খেতে পারছে না।কিন্তু সে জায়গায় আমি নিয়মিত অন্তত খাবার খেতে পারছি।যখনই আপনি একটু অভাবে পরবেন তখন আপনার থেকে যারা একটু অভাবে আছে তাদের কথা চিন্তা করে দেখুন মনটা ভালো হয়ে যাবে।আর তখনই মনে হবে আপনি একজন সচ্ছল ব্যাক্তি।আমাকে ভাবতে হবে আমি অনেকের থেকে খুব সুখী আছি।আর যখনই আমি আমার থেকে সাবলম্বী মানুষের কথা চিন্তা করবো তখনই মনে হিংসার জন্ম দিবে।কারণ নিজের থেকে ওপরের ভালো আমরা সৃষ্টির সেরা জীব হয়ে সহ্য করতে পারি না।আর ওপরের ভালো সইতে না পারার কারণেই আমরা সকলেই অভাবী ভেবে থাকি নিজেদের।আমাদের মাথায় রাখতে হবে আমি ধনী হবো না আমি একজন ভালো মানুষ হবো।যখন আপনি নিজের পরিবারের অভাব মিটিয়ে রাস্তায় বসে থাকা মানুষকে পাঁচটা টাকা দিতে পারবেন তবেই আপনি সাবলম্বী।খোঁজ নিয়ে দেখেন আপনার থেকে যারা ধনী তাদের হয়তো রাস্তার শিশুকে পাঁচটা টাকা দেওয়ার সাধ্য থাকেনা।আসলে তাদের সাধ্য আছে কিন্তু চোখ তাদের কপালে উঠে গেছে।আরো একটা বিষয় মাথায় রাখা খুবই জরুরি যদি আপনি বড়লোক হন আপনার মধ্যে যেন কখনো অহংকার জন্ম না দেয়।কারণ অহংকার পতনের মূল।আপনার যতটুকু আছে ততটুকুই আপনার প্রাপ্য।সুতরাং আপনাকে এটা নিয়েই সুখী থাকতে হবে তবেই আপনি অভাবমুক্ত হতে পারবেন।আসলে প্রয়োজনের অতিরিক্ত খরচ না করলে মানুষ কখনো অভাবে পরতো না।
সবাইকে অনেক অনেক ধন্যবাদ যারা আমার এই পোস্টটি মনোযোগ দিয়ে পড়েছেন।সবাইকে ভালো থাকুন।সকলের জন্য ভালোবাসা রইলো।

Sort:  
 3 years ago 

যখন আপনি নিজের পরিবারের অভাব মিটিয়ে রাস্তায় বসে থাকা মানুষকে পাঁচটা টাকা দিতে পারবেন তবেই আপনি সাবলম্বী

এই লাইনগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে আমার।এর মাঝে বুঝা যাচ্ছে আপনার মন মানষিকতা কতটা উন্নত।খুব ভালো লাগলো পড়ে।
তবে পোস্টটি আরেকটু বড় করে লিখলে ভালো লাগতো।

ধন্যবাদ আপু মতামত প্রকাশ করার জন্য।

 3 years ago 

অহংকার পতনের মূল।আপনার যতটুকু আছে ততটুকুই আপনার প্রাপ্য।সুতরাং আপনাকে এটা নিয়েই সুখী থাকতে হবে তবেই আপনি অভাবমুক্ত হতে পারবেন

সত্যি ভাইয়া অতিরিক্ত কিছু আশা করা আমাদের জন্য ভয়ঙ্কর একটি দিক। আমাদের যা আছে তাই নিয়ে সুখী থাকতে হবে এটাই।মানুষের যখন অতিরিক্ত চাওয়া প্রবণতা বেড়ে যায় তখন মানুষের আস্তে আস্তে ধ্বংসের দিকে এগিয়ে যায়। খুবই ভালো ছিল। অনেক ভালো লাগলো পড়ে।

অনেক ধন্যবাদ ভাই একটি সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 3 years ago 

আপনার পোস্টটি বেশি ছোট হয়ে গিয়েছে। আপনি ভাল কিছু লেখা লিখেছেন , তবে লেখাগুলো আরেকটু বড় হলে ভালো হতো বুঝতে পারতাম , পরবর্তীতে একটু বিস্তারিত ভাবে লেখার চেষ্টা করবেন । ধন্যবাদ আপনাকে শুভেচ্ছা রইল আপনার জন্য।

জ্বি ভাই আমি পরবর্তীতে আরো বিস্তারিত লেখার চেষ্টা করবো।আপনার উপদেশ মূলক মন্তব্য পেয়ে খুব ভালো লাগলো।💝

Coin Marketplace

STEEM 0.24
TRX 0.12
JST 0.030
BTC 69407.16
ETH 3676.45
USDT 1.00
SBD 3.26