জেনারেল রাইটিং:- "জীবনে সমস্যার প্রয়োজন আছে, সমস্যা আছে বলেই সাফল্যের এত স্বাদ।"

in আমার বাংলা ব্লগ22 days ago

Pink Green Organic Don't Waste Your Energy Quote Instagram Post_20240430_084612_0000.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমি সব সময় চেষ্টা আমি কিছু বিষয়ে আপনাদের মাঝে তুলে ধরার। তেমনি আজকেও আপনাদের সামনে অনেক সুন্দর একটি বিষয়ের উপস্থাপন করার চেষ্টা করব। আসলে এসব বিষয়গুলো থেকে আমরা অনেক কিছু জানতে পারি এবং শিখতে পারি। যেগুলা হয়তোবা বাস্তব জীবনে আমাদের কাজে লাগবে। আশা করি আপনাদের ভালো লাগবে পোস্টটা পড়ে।

আমাদের প্রত্যেকটা মানুষের জীবন যেহেতু রয়েছে সমস্যা তো অবশ্যই থাকবে। সমস্যা ছাড়া জীবনটাই আমি মনে করি একেবারে অচল। কারণ সমস্যা না থাকলে আমরা তো জীবনে কোন কিছু করতেই পারবো না। ব্যর্থতা ছাড়া যেমন সাফল্য অর্জন করা যায় না, তেমনি জীবনে বিভিন্ন সমস্যা আশা ছাড়াও সহজে সাফল্যের স্বাদ গ্রহণ করা যায় না। একটা মানুষ সাফল্যের স্বাদ তখনই গ্রহণ করতে পারে, যখন সে বিভিন্ন সমস্যার সম্মুখীন হওয়ার পর সমাধান করে তারপরে এগিয়ে যায়। সাফল্যের দিকে এগিয়ে যাওয়ার সময় যদি কোন রকম সমস্যার সম্মুখীন আমরা না হই, তখন আমাদেরকে এটা বুঝে নিতে হবে আমাদের এই সফলতার কোন দামই নেই।

মানুষ প্রতিনিয়তই সফলতা অর্জন করার লক্ষ্যে ছুটে থাকে। কিন্তু কিছু কিছু মানুষকে দেখা যায়, এই সময় যদি তাদের সামনে কোন সমস্যা আসে, তখন তারা পিছুপা হয়ে যায়। আর সামনের দিকে এগিয়ে যায় না। মানুষের ভিতরে ধৈর্যটা রাখতে হবে, আর সাহসটা রাখতে হবে। তবেই তো একটা মানুষ পারবে তার জীবনে আশা সমস্যাগুলোকে সুন্দরভাবে সল্ভ করতে। আমরা যদি সফলতার থেকেও সমস্যাটাকে সবথেকে বেশি গুরুত্বপূর্ণ বলে মনে করি, তবে আমাদের আর পিছুপা হওয়া লাগবে না। আমরা সুন্দরভাবে পারবো তখন জীবনের সমস্যাগুলোকে ভালোভাবে সমাধান করতে।

সমস্যা আছে বলেই তো আমাদের জীবনটা আছে। এই জীবনে হাজারো সমস্যা অতিক্রম করে আমাদেরকে শেষ পর্যায়ে পৌঁছানো লাগে। জন্মের পর থেকে মৃত্যুর আগ পর্যন্ত, মানুষের জীবনে সমস্যা লেগেই থাকে একটার পর একটা। এজন্য যে তাকে থেমে যেতে হবে, এটার তো একেবারে প্রশ্নই আসে না। কারণ আমাদের জীবনে সমস্যা না থাকলে আমরা কখনো সফলতা ও পাবোনা। আর সাফল্যের স্বাদটাও গ্রহণ করতে পারবো না। আমাদেরকে এটা বুঝতে হবে যে, সমস্যা আছে এজন্যই তো সাফল্যের স্বাদ এত বেশি। আমরা যদি হাজারো সমস্যা অতিক্রম করে সফলতা অর্জন করি, তখন আমাদের কাছে সবথেকে বেশি ভালো লাগবে।

আমাদের জীবনে শুধু সমস্যা আসবে না, কিছু কিছু মানুষ সেই সমস্যাগুলোর সৃষ্টি করবে নিজের ইচ্ছায়। কারণ সব মানুষ চায় না আমরা সফলতা অর্জন করি। এজন্যই তো বিভিন্ন সমস্যা সৃষ্টি করবে, আমাদেরকে পেছনে ফেলে দেওয়ার জন্য। আর সমস্যা আসলে যদি আমরা পেছনে চলে যাই, তাহলে তো তাদের থেকে খুশি কেউ হবে না। কিন্তু আমরা যদি পেছনে না গিয়ে, সমস্যাগুলোকে সুন্দরভাবে সমাধান করে আরো ভালোভাবে এগিয়ে যাওয়ার চেষ্টা করি, তাহলে সেই মানুষগুলোর শিক্ষা হবে খুব ভালোভাবে। সেই সাথে আমরাও পারবো সফলতা অর্জন করতে। এই পর্যন্ত যত মানুষ সফলতা অর্জন করতে পেরেছে, সব মানুষ বিভিন্ন সমস্যা সমাধান করে সেই পর্যায়ে পৌঁছেছে।

আমরা যদি এটা মনে করি যে, জীবনে তো সফলতা আসবে, এর জন্য আবার এত সমস্যার সম্মুখীন হওয়া লাগবে নাকি। এটা ভেবে যদি বসে থাকে তাহলে সেই মানুষটার ভাবনা ভুল। কারণ সফলতার দুয়ারে পৌঁছানোর জন্য মানুষের ধৈর্য, পরিশ্রম আর সাহসিকতা থাকা দরকার। আর বিভিন্ন সমস্যার মোকাবেলা করতে পারবো এটার জন্য সাহসটা থাকা দরকার। এইজন্য আমি আপনাদেরকেও বলবো, আপনারাও প্রতিনিয়ত সফলতার দিকে এগিয়ে যান। সমস্যার জন্য বসে থাকবেন না, সমস্যা সুন্দরভাবে সমাধান করার চেষ্টা করুন। দেখবেন এই সাফল্যের স্বাদ কি রকম। আজ এই পর্যন্তই লিখলাম, আপনাদের মাঝে পরবর্তীতে ভিন্ন টপিক নিয়ে লেখার চেষ্টা করবো।

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 22 days ago 

আপনি বেশ দারুন একটি টপিক নিয়ে আমাদের মাঝে আলোচনা করেছেন। আসলে সমস্যা আছে বলেই সফলতার এত স্বাদ। কারণ সমস্যায় যদি না থাকতো তাহলে আমরা হয়তো সাফল্যের স্বাদটা কখনোই বুঝতেই পারতাম না। যাই হোক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি টপিক নিয়ে আমাদের মাঝে আলোচনা করার জন্য।

 21 days ago 

সমস্যা আছে বলে আমরা জীবনে অনেক দূর এগিয়ে যেতে পারছি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 22 days ago 

এটা ঠিক বলেছেন আপু, আমাদের জীবনের সমস্যারও প্রয়োজন রয়েছে। আর সমস্যা না থাকলে সেগুলো সমাধান করার জন্য আমার কখনো জীবনকে সামনে এগিয়ে নিয়ে যেতাম না। সকল সমস্যার সমাধান করে জীবনকে এগিয়ে নিয়ে যেতে পারাই জীবনের প্রকৃত সার্থকতা। বেশ ভালো লাগলো আপনার লেখাগুলো পড়ে। অনেক ধন্যবাদ আপু।

 21 days ago 

হ্যাঁ সমস্যা সমাধান করে এগিয়ে যেতে পারলেই সার্থকতা আসে।

 22 days ago 

আপনার কথাগুলোর সাথে সহমত পোষণ করছি।
সমস্যা রয়েছে বলেই সফলতার স্বাদটা দারুন। সমস্যা গুলো যখন জাপটে ধরে তখন একটু সফল হবার জন্য মন ভীষণ ছটফট করতে থাকে। আর সেই মূহূর্তে সফলতা এলে এটা দারুন লাগে। অনেক ধন্যবাদ আপু বেশ গুছিয়ে চমৎকার পোস্টটি উপহার দেয়ার জন্য।

 21 days ago 

আমার কথার সাথে সহমত পোষণ করেছেন দেখে ভালো লাগলো।

 22 days ago 

প্রতিটা মানুষের জীবনে চলার পথে সফলতার ছোঁয়া পেতে চায়। কখনো সেটা সফল হয় আবার কখনো ব্যর্থ হয় । সেই ব্যর্থতা মানুষকে জীবনের শিক্ষা দেয়। সেই শিক্ষা জীবনকে আরো একধাপ এগিয়ে নিয়ে যায় । এটাই বাস্তবতা এরকম বহু ঘটনার সাক্ষী হয়েছি ।আজকে দারুন একটি বিষয় নিয়ে আলোচনা করেছেন। জীবনের সমস্যা থাকবে সেটা থেকে নিজেকে শোধরায় নিয়ে সামনের দিকে এগিয়ে চলায় জীবনের বড় স্বার্থকতা।

 21 days ago 

চেষ্টা করেছি সুন্দর একটা বিষয় নিয়ে আজকে আলোচনা করার।

 22 days ago 

ঠিক বলেছেন আপু সমস্যা আছে বলেই সাফল্যের এতো স্বাদ।দুঃখ আছে বলেই সুখের এতো কদর। আমরা যা সহজে পেয়ে যাই তার মূল্য বুঝি কম।সত্যি তাই সফলতার দুয়ারে পৌছাতে হলে ধৈর্য, পরিশ্রম ও সাহসিকডার দরকার। ধন্যবাদ সুন্দর কথা গুলো তুলে ধরে পোস্ট টি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 21 days ago 

ঠিক বলেছেন দুঃখ আছে বলেই সুখের এত কদর কথাটা একেবারে ঠিক।

 22 days ago 

একদম মনের কথা বলেছেন আপনি। আপনার পোস্ট করে কিন্তু ভালো লাগলো। যেমন আলো না থাকলে আধার কে বুঝতে পারতাম না। যেমন দিন না আসলে রাতে বুঝতে পারতাম না। ঠিক তেমনি সমস্যা আমাদের জীবনে আসে বলেই সাফল্যতার চেষ্টা করি এবং সাকসেস হই।

 21 days ago 

সমস্যা না থাকলে তো আমরা জীবনে এগিয়ে যেতে পারতামই না, আর ভালো কিছু করতে পারতাম না।

 22 days ago 

আমাদের প্রতিটা মানুষের জীবনেই সমস্যা আছে ।সমস্যা আছে বলেই তো জীবনটা এত সুন্দর। যদি শুধু সফলতা থাকতো জীবনে তাহলে সেই সফলতায় আনন্দ থাকতো না।আমাদের ভয়ে পিছপা হলে চলবে না সামনের, দিকে এগিয়ে যাওয়ার মানসিকতা থাকতে হবে ।তবেই মানুষ সফল হবে ।বেশ ভালো লাগলো আপনার লেখা গুলো পড়ে। ধন্যবাদ আপনাকে।

 21 days ago 

আসলেই সামনে এগিয়ে চলার মানসিকতাটা সব সময় রাখতে হবে।

 22 days ago 

অন্ধকার আছে বলেই আলোর এতো কদর আছে , যদি জীবনে সমস্যা নাই থাকতো তাহলে সাফল্যর এতো দাম কোনোদিনও থাকতো না। জীবনে সমস্যা থাকবেই , যে কিনা এই সমস্যা অতিক্রম করে সামনে এগিয়ে যেতে পারবে সেই সফল হতে পারবে, ধন্যবাদ আপু এতো সুন্দর টপিক নিয়ে লিখার জন্য ।

 21 days ago 

আপনার উদাহরণ টা আমার কাছে সত্যি ভালো লেগেছে আপু। জীবনে সমস্যা অবশ্যই থাকবে। আর সেই সমস্যাগুলোকে সমাধান করে এগিয়ে যেতে হবে আমাদেরকে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69824.27
ETH 3761.57
USDT 1.00
SBD 3.81