ওপারেতে সর্ব সুখ আমার বিশ্বাস

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

নিজেদের জায়গা থেকে আমাদের বিভিন্ন রকমের বাধ্যবাধকতা রয়েছে এবং প্রতিটা মানুষের জন্যই কোনো না কোনো লিমিটেশন্স রয়েছে। এই লিমিটেশনগুলো আমরা আজীবনও কাটিয়ে উঠতে পারি না এবং সেই লিমিটেশনগুলো নিয়েই আমাদের বেঁচে থাকতে হয়।

আর এই লিমিটেশনসকে নিজের কাছ থেকে একেবারে ধুয়ে মুছে পরিষ্কার করে ফেলার কোনো পন্থাও কখনো থাকে না। হ্যাঁ, হয়তো আমরা অনেকগুলো লিমিটেশনসকে পেরিয়ে সেই বাঁধা টাকে জয় করতে পারি। কিন্তু সব বাঁধাকে জয় করা যায় না। এবং যখন সে সব বাধাকে জয় করতে পারি না। তখন আমরা সেকেন্ড অপশন হিসেবে বেছে নেই, অন্যকে হিংসা করা।

ব্যাপারটা বুঝলেন না তাই তো? আসলে আমরা সবাই বিভিন্ন ধরনের সমস্যায় থাকি এবং শুধু আমি থাকি এমনটা না কিংবা আপনি থাকেন এমনটা না। সবাই কোনো না কোনো সমস্যা নিয়ে জীবনে বেঁচে রয়েছে। কিন্তু সবাই আমরা সব সময় ভাবি যে হয়তো আমিই একমাত্র সবচেয়ে বেশি সমস্যার মধ্যে রয়েছি। কিন্তু অন্যজন অনেক বেশি শান্তিতে রয়েছে। যেখানে অন্যজনেও হয়তো আমার চেয়েও বেশি বড় কোনো সমস্যায় জর্জরিত।

আমরা সব সময় নিজেদের সমস্যাগুলোকে অতিরিক্ত বড় করে দেখি এবং অন্যদের সমস্যা কে একেবারে ছোট করে দেখি।এটাই প্রমাণ করে যে, আমরা সব সময় ভাবি যে ওই পারে বুঝি পৃথিবীর সব সুখ রয়েছে। কিন্তু যেটা কখনোই সত্যি হয় না। আর আমরা যেটা একেবারে মিথ্যে ধারণা নিয়ে আজীবন কষ্ট পেতে থাকি। সেটায় আসলে আমাদের লাভের লাভ কিছুই হয় না।
Sort:  
 last month 

আপনার পোস্টটা পড়ে খুব ভালো লাগলো। আসলে আমাদের জীবনে যে বাধ্যবাধকতা গুলো রয়েছে সেগুলো সব সময় কিন্তু আমরা পেরিয়ে উঠতে পারিনা। তবে যখন পেরিয়ে উঠতে পারে না তখন হয়তো বা অন্যের সুখে থাকাটাও সহ্য হয়ে ওঠেনা। আর বর্তমানে সর্বসুখী কাউকে খুঁজে পাওয়া যাবে না। কারণ সবাই কোন না কোন সমস্যায় জর্জরিত। আর এভাবেই জীবন চলবে। জীবন কখনো সমস্যা নিয়ে পড়ে থাকার মত নয় বা থেমে থাকার মত নয়। জীবন সমস্যা, সুখ, দুঃখ সব কিছু নিয়ে এগিয়ে যাবে।

 26 days ago (edited)

যার সমস্যা সে ই ভালো বুঝে সমস্যাটা কেমন বা কতোটা ভয়াবহ। অন্য কেউ সেটার ভয়াবহতা সম্পর্কে আন্দাজ করতেও পারে না। কিন্তু আমরা অনেক সময় ভাবি আমার সমস্যাটা অনেক বড়,অন্যের সমস্যাটা অনেক ছোট। তবে এটা মোটেই উচিত নয়। কারণ কোনো কিছু বিস্তারিত না জেনে কখনোই মন্তব্য করা উচিত নয়। যাইহোক এতো চমৎকার একটি টপিক নিয়ে পোস্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.24
TRX 0.12
JST 0.030
BTC 69647.78
ETH 3689.98
USDT 1.00
SBD 3.23