স্বরচিত কবিতাঃ তোমার প্রতীক্ষায়। by @ti-taher

in আমার বাংলা ব্লগlast month (edited)

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করছি ভালো আছেন। সবাইকে আমার অন্তরের অন্তস্থল হতে মোবারকবাদ এবং সালাম আসসালামু আলাইকুম।

আমার নতুন পোস্টে সবাইকে স্বাগতম। আজকে হাজির হলাম নতুন একটি স্বরচিত কবিতা নিয়ে।

20240309_074056_001-01.jpeg

হ্যালো বন্ধুরা আজকে আমি আমার লেখা একটি স্বরচিত কবিতা নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। ছোটবেলা থেকেই আমি লেখালেখি করতে পছন্দ করি। সেই ধারাবাহিকতা কবিতাও লিখতাম।

আমি কবিতা পড়তে খুব ভালোবাসি, সেই সুবাদে মাঝে মাঝে কবিতা লিখতে চেষ্টা করি। তবে প্রফেশনালি কবিতা লিখি এমনও না। যখনই সময় সুযোগ হতো তখনই ডায়েরি নিয়ে বসতাম কবিতা লেখার উদ্দেশ্যে।

আমি মনে করি, কবিতা পড়তে সবাই ভালোবাসে। কবিতার ছন্দে মন আনন্দে মেতে ওঠে। আমার যখন মন খারাপ হয় তখন আমি কবিতা পড়ি। আমার প্রিয় কবি কাজী নজরুল ইসলামের অসংখ্য কবিতা আমি পড়েছি। যাইহোক, আমি একটি কবিতা আপনাদের সামনে উপস্থাপন করলাম।
তাহলে শুরু করা যাক।

স্বরচিত কবিতাঃ তোমার প্রতীক্ষায়।

লিখেছি আমি : @ti-taher


অনেকদিন হয় তোমায় দেখিনা
আসবে কবে তুমি হে প্রাণপ্রিয়
তোমার প্রতীক্ষায় কৃষ্ণচূড়া
হাসনাহেনা ফোটেনি এখনো!

তুমি নেই, তাই নেই বুঝি কোন রং
তুমি নেই, তাই ফোটে না কোন পদ্ম
তুমি নেই, তাই পাখিরা গায় না কোন গান
তুমি নেই, তাই তপ্ত মরুভুমি এই হৃদয়।

হে প্রিয়, ফিরে এসো
সদা অপেক্ষা বহমান এই হৃদয়।
তুমি নেই, তাই কবি তার ছন্দ হারিয়েছে
তুমি নেই, তাই কবির ডায়েরি আজ বন্ধ!

হে প্রিয়, তোমাকে পাওয়া প্রবল ইচ্ছা
আমাকে করেছে ব্যাকুল।
জানি তুমি আসবে না ফিরে
তারপরও অপেক্ষার প্রহর গুনি!

হে প্রিয়, তোমার প্রতীক্ষায় আমি
অজস্র নির্ঘুম প্রহর গুনেছি
রাতের ঐ ধ্রুব তারার সাথে কথা বলেছি
তোমাকে ঘিরে স্বপ্নের পাহাড় বুনেছি।

হে প্রিয়, তুমি আসবে বলে
রাতের ঐ বাঁকা চাঁদ আমায় ঘুমপাড়ানির গান শোনাতো
তুমি আসবে বলে, সেতারা-রা আমায় মিথ্যে স্বপ্ন দেখাতো
তুমি আসবে বলে, রংধনু সাত রং মেখে উঁকি দিত।

তুমি আসবে কবে, প্রিয়তমা
প্রাণের সঞ্চার জাগাতে খরস্রোতা হৃদয়ে!
কবে শুন্য বুকটা পূর্ণ করবে আমার ?
আমি যে প্রতীক্ষায় আছি তোমার আসবার।



কবিতার মর্ম কথা

এক প্রেমিক তার প্রেমিকার জন্য অধীর আগ্রহে অপেক্ষমান৷ তাকে পাবে কিনা তার কোন নিশ্চয়তা নেই, সেটা জেনেও নির্ঘুম রাত কাটে। আবেগে আত্মহারা হয়ে প্রতীক্ষার প্রহর গুনে। পাগল প্রেমিক তার প্রেমিকাকে অসম্ভব ভালোবাসে। তাই সে কখনো ফুলের সাথে, কখনো পাখির সাথে, চাঁদের সাথে, রংধনু আর পাহাড়ের সাথে কথা বলে। তার প্রতীক্ষায় এখনো পথ চেয়ে আছে। ।

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, সবার নিকট দোয়া চেয়ে এখানেই বিদায় নিলাম।
***

নিজেকে নিয়ে কিছু কথা

1000106788.jpg

আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। প্রথমেই সবাইকে আমার আন্তরিক অভিনন্দন। আমি তাহেরুল ইসলাম, আমার স্টিমিট ইউজার আইডি - @ti-taher। আমি ফেনী জেলায় জন্মগ্রহণ করেছি। বর্তমানে ফেনী শহরে অবস্থান করছি। আমি ফেনীতে পড়াশোনা করেছি এবং বড় হয়েছি। বর্তমানে আমি একটি কোম্পানিতে জব করি। পাশাপাশি গল্প, কবিতা ও নাটক লিখি। আমার পরিবারে সাতজন সদস্য রয়েছে। বাবা-মা, ৪ ভাই ও এক বোন। বাবা প্রবাসী ছিলেন বর্তমান দেশে অবস্থান করছেন, মা গৃহিণী, বড় ভাই ব্যাংকার, আমি মেঝো, বোন বিবাহিত, ছোট দুই ভাই লেখাপড়া করছে। আমাদের পরিবারের সবাই সবার প্রতি খুবই আন্তরিক এবং ভালোবাসাপূর্ণ। তারা একে অপরকে বিভিন্ন কাজে সাহায্য করে। সব মিলিয়ে আমাদের পরিবার সুখী পরিবার। আমি একজন ভ্রমণপ্রিয় ব্যক্তি, আমি ভ্রমণ করতে এবং ছবি তুলতে ভালোবাসি। নতুন জায়গায় ঘুরতে আগ্রহী, নতুন জায়গায় ঘুরতে এবং নতুন কিছু আবিষ্কার করতে ভালোবাসি। আমি বই পড়তেও ভালোবাসি, অনেকে আমাকে বই পোকা বলে থাকে। আমি কবিতা, গল্প, উপন্যাস এবং বৈজ্ঞানিক বই সহ সব ধরনের বই পড়তে পছন্দ করি। আমার প্রিয় কবি "কাজী নজরুল ইসলাম"। প্রিয় কবিতা "বিদ্রোহী"।( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last month 

শুকরিয়া, আমার কবিতাটি পড়ার জন্য এবং কবিতাটি পড়ে আমাকে অনুপ্রাণিত করার জন্য। সবসময় চেষ্টা করি, সময় পেলে কিছু লিখার জন্য।

 last month 

আসলে কি ভাইয়া কিছু কিছু ভালোবাসা এমন রকমের হয়ে থাকে যেখানে একজন আরেকজনকে ছেড়ে যাওয়ার শক্তিও এই ছেড়ে যাওয়া মানুষটা অপেক্ষায় আরেকজন অবধি আগ্রহে বসে থাকি যে ,সে ফিরে আসবে। দারুন বেশ কিছু স্মৃতিময় অনুভূতি আপনার কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন খুবই ভালো লাগলো আপনার কবিতাটি পড়ে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 last month 

আপনাকেও ধন্যবাদ আমার কবিতাটি পড়ে আপনার মূল্যবান মতামত উপস্থাপন করার জন্য। ভালোবাসার কিছু আবেগ, অনুভূতি দিয়ে কবিতাটি লেখার চেষ্টা করেছি। প্রেমিকার জন্য অপেক্ষমান এক প্রেমিকের প্রতীক্ষার আক্ষেপ তুলে ধরেছি।

 last month 

বাহ কবিতাটা এক কথায় দারুণ লেগেছে। আমি ব্যক্তিগতভাবে রোমান্টিক কবিতা গুলো লিখতেও ভালোবাসি আবার পড়তেও ভালোবাসি তাই স্পেশালভাবে আপনার কবিতাটা আজকে বেশি ভালো লেগেছে শুভকামনা রইল ভাই।

Posted using SteemPro Mobile

 last month 

ধন্যবাদ আপনার মন্তব্য উপস্থাপন করার জন্য। আসলে আমরা সবাই কবিতা পড়তেও ভালোবাসি এবং সময় পেলে লিখতেও ভালবাসি। তাই আমরা অনেক সময় আমাদের মনের আবেগ-অনুভূতি ফুটিয়ে তুলি কবিতার মাধ্যমে। আমার কবিতাটি পড়ে মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last month 

খুব সুন্দর কবিতা লিখতে পারেন দেখছি। বেশি ভালো লাগলো আপনার কবিতা আবৃত্তি করে। আপনার কবিতাটা অসাধারণ হয়েছে। খুবই ভালো লাগলো আমার। আশা করব এভাবে আরও সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করবেন।

 last month 

ধন্যবাদ, মহামূল্যবান মন্তব্য দেওয়ার জন্য। চেষ্টা করি অর্থবহ কবিতা ভালোভাবে লিখার জন্য। অবশ্যই আপনাদের অনুপ্রেরণা সামনে আরো সুন্দরভাবে কিছু কবিতা উপস্থাপন করার চেষ্টা করব।

 last month 

বাহ খুব সুন্দর একটি কবিতা তৈরি করেছেন আপনি। আসলে প্রথম থেকে আপনি খুব সুন্দর কিছু পোস্ট আমাদের মাঝে শেয়ার করে আসছেন৷ আজকে সেই রকম সুন্দর একটি পোস্ট এর মধ্যে কবিতা শেয়ার করেছেন যা দেখে খুবই ভালো লাগছে৷ এই কবিতার মধ্যে আপনি যে লাইনের সামজ্ঞস্যতা রেখেছেন যা খুব ভালোভাবে দিয়েছেন৷ এই কবিতাটি যখন আমি পড়ছিলাম তখন আমার অনেক বেশি পরিমাণে ভালো লাগছিল৷ আপনি নতুন অবস্থা দেখে এরকম সুন্দর কবিতা তৈরি করে ফেলেছেন৷ পুরাতন হতে হতে না জানি আর কি সুন্দর কবিতা শেয়ার করবেন৷

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 61231.91
ETH 2966.19
USDT 1.00
SBD 3.47