নাটক রিভিউ :- আরমান ভাই দ্যা জ্যান্টলম্যান, পর্ব -১

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো...
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @tuhin002 বাংলাদেশ থেকে বলছি আজ (০৩ - ০৭ - ২০২৩)


Screenshot_2023-07-03-10-12-49-900_com.google.android.youtube.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

আসলামু আলাইকুম,আমার স্ট্রিম বন্ধুগন। আশা করি আল্লাহুর রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আমি @tuhin002। আজকে আমি খুব সুন্দর একটি নাটক রিভিউ করতে ইচ্ছা পোষণ করেছি। আর তাই আজকে আমি যে নাটকটি শেয়ার করতে যাচ্ছি, সেই নাটকের নাম" আরমান ভাই দ্যা জ্যান্টলম্যান। " নিচে স্ক্রিনশটের মাধ্যমে ধাপে ধাপে তুলে ধরা হলো ....


নাটকের গুরুত্বপূর্ণ কিছু তথ্য।
নাটকের নামআরমান ভাই দ্যা জ্যান্টলম্যান।
পরিচালকসাগর জাহান।
অভিনয়জাহিদ হাসান, তিশা, আরফান,মুনিরা,মিঠু আরো অনেকে।
দৈর্ঘ্য২৩ মিনিট ০২ সেকেন্ড
ভাষাবাংলা
মুক্তির তারিখ১৫ মে ২০২০ ইং।
নাটকের সারসংক্ষেপ ।


IMG_20230703_095957.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

নাটকের শুরুতে দেখা যায় তিশা মোবাইলে কথা বলছে নতুন ফ্ল্যাট বাড়ি নেয়ার জন্য। এদিকে জাহিদ হাসান গান বলতে বলতে সিঁড়ি দিয়ে উপরের দিকে উঠে চলে আসছে। এরপরে তিশা জাহিদ হাসানকে বলে, আমরা এখানে আর থাকবো না নতুন বাসা বাড়ি নিবো। এই কথা শুনা মাত্র জাহিদ হাসান এর মাথায় তো মনে হল বাঁশ পড়লো। সে নানান ভাবে অজুহাত খাটাতে লাগলো কিন্তু কোন কিছুই কাজ হলো না।


IMG_20230703_095926.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এরপরে সেখান থেকে চলে গিয়ে তার নিজের আড়তে যাই। তা সঙ্গীদের বলে লাচ্ছি নিয়ে আনার জন্য। তবে সে লাচ্ছি হাতে করে সে চুপচাপ থাকে, তার সঙ্গীরা বলে ভাই কিছু কথা বলেন কিন্তু সে কোন কথা বলছিল না। পরেশের চিৎকার করে বলে তোর ভাবি বিভিন্ন ধরনের কথাবার্তা বলছে যেটা আমি সহ্য করতে পারছি না।


IMG_20230703_095901.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এরপরে আড়ৎ থেকে সে বাসায় ফিরে আসে। আসার সময় হাতে এক গুচ্ছ রজনীগন্ধা ফুল নিয়ে আসে। এই ফুল আনার একটাই বিষয় ছিল যে ফুলটা তার বউয়ের হাতে দিয়ে তার বউকে সুন্দরভাবে বোঝাবে যে এখান থেকে সে যেন না যায়। কিন্তু বরাবরের মত তার বউ এর কাছে আসলে সে সবকিছু গুলিয়ে ফেলে। কোন কিছু আর বলতে পারেনা। অবশেষে তার স্ত্রী যা বলে সেটাই সে মেনে নেয়।


IMG_20230703_095834.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

তার স্ত্রীর সাথে কথাবার্তা বলে এবং হঠাৎ করে সে একটু স্বপ্নের জগতে চলে যায় আর ভাবে যে যদি আমি নতুন বাসায় উঠি তাহলে আমার বউ আমাকে দেখি কি কাজ করাবে, এগুলো সে ভাবতে থাকে। তাকে দিয়ে পেঁয়াজ বেটে নেওয়া জিরা মসলা ইত্যাদি গুলো এসব কাজ করে নেবে? সে এগুলো চিন্তা ভাবনা করছে কল্পনাতে।


IMG_20230703_095757.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এরপরে পুনরায় মনটা ভার করে সে তার গোডাউনে আসে। এবং তার সঙ্গীদের বলে আমার কিন্তু আর ভালো লাগছে না। আমি তো কোন কিছুই তোর ভাবিকে বলতে পারছি না। কি করবো তোরা কিছু বল? তখন তারা বিভিন্ন ধরনের যুক্তি পরামর্শ দেয় এবং এটা শুনে সে লাফিয়ে ওঠে এবং বলে আর যা খেতে হয়ে যাবে আজকে তোর ভাবিকে আমি সবকিছু বলবো। সে বলে আমি আরমান আমি যদি না বলতে পারি তাহলে কে বলবে এই বলে সে আবার ও তার স্ত্রীর সামনে যাওয়ার জন্য প্রস্তুত হয়।


IMG_20230703_095727.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

এরপরে সে বাসায় এসে দেখে তার স্ত্রী পুনরায় সেই বাসা বাড়ির জন্য ফোন করছে। সে তার পাশে গিয়ে বসে এবং গান বলে অর্থাৎ তাকে যেকোনো ভাবে ডিস্টার্ব করার জন্য এটা করে থাকে কিন্তু কোন কিছুতেই কাজ হয় না। শেষ পর্যন্ত তার স্ত্রীর কথাই বলবৎ থাকে।


IMG_20230703_095652.jpg

মোবাইল থেকে স্ক্রীনশট নেওয়া হয়েছে

আবারো বউয়ের কথা শুনে চুপচাপ থাকে এবং তার বউ কথা বলে সেখান থেকে চলে যায়। আর সে সোফায় বসে বসে কান্না করে। এটি হলো নাটকের প্রথম পর্বের শেষ অংশ। আমি পুনরায় দ্বিতীয় পর্ব নিয়ে আপনাদের মাঝে হাজির হবো।


ব্যক্তিগত মতামত
মানুষের বিয়ের আগের জীবন এবং বিয়ের পরে জীবনে ভেতর অনেকটা তফাৎ রয়েছে। বিয়ে করা মানে একটা শৃঙ্খলা মধ্যে চলে আসা। নিজেকে অনেক কিছুর সাথে মানিয়ে নেওয়া। নিজে যেসব পরিবেশের সাথে চলাচল ওঠাবসা ছিল ওইসব পরিবেশকে ছেড়ে ফেলে দিয়ে, নতুন পরিবেশের সাথে নিজেকে মানিয়ে নেওয়া। এই নাটকের এই পর্বে ঠিক তেমন কিছু বিষয় তুলে ধরেছে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। ভুল ত্রুটি থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন,ধন্যবাদ সকলকে।
ব্যক্তিগত রেটিং ।
নাটকটিতে আমি আমার ব্যক্তিগত রেটিং পয়েন্ট ১০ এর মধ্যে ৯.৮ দিবো।

Source

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিয়ে গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে, গান গাইতে, কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

ভাই এই ধরনের নাটক গুলো দেখতে অনেক ভালো লাগে।কিন্তু এই নাটকটি আমার একদম নতুন আজও দেখিনি।আরমান ভাই দ্যা জ্যান্টলম্যান, আশা করি আপনার এই নাটকটি আমি সময় করে দেখে নেব ধন্যবাদ এত সুন্দর একটি নাটক আমাদের মাঝে রিভিউ করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 11 months ago 

ধন্যবাদ ভাই আপনার গঠন মূলক মন্তব্য করার জন্য।

 11 months ago 

আসলে একটা মানুষের বিয়ের আগে একটা ভিন্ন পরিবেশ থাকে। একটা মানুষ বিয়ের আগে যে পরিবেশে থাকে বিয়ের পরে কখনো এসে পরিবেশে থাকতে পারে না। নতুন পরিবেশ গড়ে তুলতে হয় নতুন সংসারের জন্য। নতুন সংসারে নতুন পরিবেশ মানিয়ে নেওয়াটাই ভালো। আরমান ভাই দ্যা জ্যান্টলম্যান নাটকটির প্রথম পর্ব পড়ে ভালো লেগেছে। দেখা যাক পরবর্তী পর্বে কি হয়।

 11 months ago 

আমরা মানুষ যেহেতু পরিবেশের দাস যেমন পরিবেশে বসবাস করবো ঠিক তেমনভাবে আমরা গড়ে উঠবো। এই নাটকটি খুবই চমৎকার ভাই সামনের পর্বগুলো আরো সুন্দর হবে। ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করার জন্য।

 11 months ago 

এই নাটকটির মাধ্যমে কিন্তু অনেক সুন্দর একটা বিষয় তুলে ধরার চেষ্টা করেছে। আর এই বিষয়টা আমার কাছে খুব ভালো লেগেছে। আসলে একটা মানুষের বিয়ের আগের পরিবেশের সাথে বিয়ের পরের পরিবেশ একেবারেই মিলে না। আর বিয়ের আগে যে পরিবেশ থাকে বিয়ের পরে নতুন একটা পরিবেশ তৈরি করে নিতে হয় এবং সেই পরিবেশের সাথে মানিয়ে নিতে হয় সবাইকে। খুব সুন্দর ছিল নাটকটির রিভিউ।

 11 months ago 

আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 11 months ago 

মানুষ যেমনি হোক না কেনও বিয়ের পরে সবাই একটা নিয়মের মধ্যে থাকে সব সময়।আরমান ভাই দ্যা জ্যান্টলম্যান পর্ব -১ রিভিউ দেখে সত্যিই ভালো লাগলো ২য় পর্বের রিভিউ এর অপেক্ষায় রইলাম ভাইয়া।অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 11 months ago 

সামনের সপ্তাহে দ্বিতীয় পর্বটি আমি আপনাদের মাঝে শেয়ার করবো। আপু ধন্যবাদ আপনার মন্তব্য করার জন্য।

 11 months ago 

জাহিদ ও তিশার দারুন একটি হাস্যকর নাটক আজ আপনি আমাদের মাঝে রিভিউ করে দেখিয়েছেন ভাইজান। আপনার এই নাটক রিভিউ আমার অনেক ভালো লাগে। আমি কিছুদিন যাবত লক্ষ্য করছি আমাদের মাঝে প্রতি সপ্তায় আপনি আমাদের মাঝে নাটক রিভিউ করে দেখিয়ে থাকেন। আপনার এই নাটক রিভিউ গুলো দেখতে আমার খুব ভালো লাগে।

 11 months ago 

চেষ্টা করে যাচ্ছি ভাই প্রতি সপ্তাহে একটি করে নাটক আপনাদের মাঝে শেয়ার করার জন্য। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69046.82
ETH 3769.44
USDT 1.00
SBD 3.68