থ্রিডি আর্ট । ১০% লাজুক খ্যাকের জন্য) by @tuhin002

in আমার বাংলা ব্লগlast year

আমি @tuhin002
from Bangladesh
২৯ কার্তিক ১৪২৯ বঙ্গাব্দ ।

১৪ নভেম্বর ২০২২ খ্রিস্টাব্দ ।


আমার বাংলা ব্লগের সদস্যগন আপনারা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন।আমি ও আল্লাহর রহমতে ভালো আছি।


প্রস্তুত প্রণালীর কিছু ছবি

InShot_20221114_201551332.jpg
made by-@tuhin002

Device- poco M2

আজ আবার আমি প্রতিদিনের মত নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি।আমি আজকে থ্রিডি আর্ট তৈরি করার ব্লগ নিয়ে হাজির হয়েছি।আমি প্রতিনিয়তই চেষ্টা করে যাচ্ছি নতুন কিছু করতে।জানিনা আমি কতটুকু সফলতা অর্জন করতে পারছি।তবে একদিন ভালো কিছু করতে পারবো ইনশাআল্লাহ। আমি আজকে আপনাদের সামনে থ্রিডি আর্ট শেয়ার করতে যাচ্ছি আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

থ্রিডি আর্ট

IMG_20221108_161153.jpg
থ্রিডি আর্ট তৈরি করতে আমার অনেক ভালো লাগে। মোটামুটি থ্রিডি আর্ট করতে খুব একটা সময় লাগে না। খুব সহজে এটি করা যায়। তাই চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি করে থ্রিডি আর্ট তৈরি করতে। এবং ওই তৈরিকৃত থ্রিডি আর্ট আপনাদের সাথে শেয়ার করে থাকি।আজকেও আপনাদের সামনে একটি থ্রিডি আর্ট শেয়ার করতে যাচ্ছি।জানিনা কতটুকু ভালো হয়েছে। তারপরও আমি চেষ্টা করেছি সর্বোচ্চ টুকু দিয়ে থ্রিডি আর্টটি তৈরি করে আপনাদের সামনে তুলে ধরার জন্য

প্রয়োজনীয় উপকরণ

IMG_20221114_203330.jpg
  • ✳️পেপার
    • ✳️পেন্সিল
      • ✳️জেল পেন
        • ✳️স্কেল
          • প্রস্তুত প্রণালী

            ১ম ধাপ

            IMG-20221107-WA0019.jpg

            প্রথমে আমি ৮.৫সে.মি মাপ নিয়ে একটি বর্গ এঁকেছি।


            ২য় ধাপ

            IMG-20221107-WA0020.jpg

            এরপর আমি এই বর্গা আকৃতির মধ্যে নয়টি দাগ কেটে নিয়েছি।


            ৩য় ধাপ

            IMG-20221107-WA0021.jpg

            এরপরে জেল পেনের কালি দিয়ে ওই দাগ গুলো আমি একটু গাঢ় করে নিয়েছি।


            ৪র্থ ধাপ

            IMG-20221107-WA0022.jpg

            এরপর আমি জেল পেন দিয়ে এক ঘর পর পর গাঢ় করেছি।


            ৫ম ধাপ

            IMG-20221107-WA0023.jpg

            এই ধাপে আমি গর্ত বিভ্রমটি সম্পূর্ণরূপে জেল পেন দিয়ে এক ঘর পর পর গাঢ় করে নিয়েছি।


            ৬ষ্ঠ ধাপ

            IMG-20221107-WA0018.jpg

            এরপরে গর্ত বিভ্রমটির বাস্তবে রূপ এবং আলোর প্রতিফলনের জন্য পেন্সিল দিয়ে হালকা করে ঘষে নিয়েছি ।


            ৭ম ধাপ

            IMG_20221108_161102.jpg

            গর্ত বিভ্রমটি সম্পন্ন হওয়ার পরে আমি নিজের হাতের একটি সিগনেচার দিয়েছি।


            ৮ম ধাপ

            IMG_20221108_161153.jpg

            আমার সিগনেচার সহ সম্পূর্নরূপের একটি গর্তবিভ্রমের ছবি তুলেছি।

            সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি।আল্লাহ হাফেজ।

            আজ এই পর্যন্ত।সবাইকে অনেক ধন্যবাদ

            devicepoco M2
            LocationMeherpur
            Photograpy থ্রিডি আর্ট

            👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


            IMG_20221018_140222.jpg

            আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়।আমি পাশাপাশি একটি ব্যবসা করি।এ ছাড়া আমার একটি বাগান আছে। এবং বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি।মাছের চাষ আমার প্রধান পেশা।এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

            Logo.png

            (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

            Sort:  
             last year 

            বাহ্ ভাই খুব সহজে সুন্দরভাবে একটি থ্রিডি আর আমাদের মাঝে উপস্থাপন করেছেন। থ্রিডি আর্ট দেখলে আসলে মনের ভিতরে আলাদা একটা ফিল দেয়। আপনার থ্রিডি আর্টটি খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এই সুন্দর থ্রিডি আর্টের প্রসেসটি শেয়ার করার জন্য।

             last year 

            আসলে এ ধরনের আর্টগুলো করতে অনেক সহজ কিন্তু দেখতে অনেক ভালো লাগে।

             last year 

            ভাইয়া ৮.৫সে.মি মাপের খুব সুন্দর একটি থ্রিডি আর্ট দেখলাম। প্রত্যেকটি ধাপে ধাপে আমরা থ্রিডি আর্টের সুন্দর্যটা দেখলাম। থ্রিডি আর্ট করতে অনেক সময় ব্যায় করতে হয়। খুব সর্তকতার সাথে চিন্তা ভাবনা করে আর্টটি সম্পূর্ন করতে হয়। এই থ্রিডি আর্টে আপনার মেধার যাচায় হয়ে গেল। ধন্যবাদ ভাইয়া।

             last year 

            আপনি ঠিকই বলেছেন একটু মেধা তো দরকার হয়েই থাকে।

             last year 

            আপনার থ্রিডি আর্ট চমৎকার হয়েছে। আসলে থ্রিডি দেখতে ও তৈরি করতে আমার কাছে অনেক ভালো লাগে। কিন্তু আপনাদের মতো হয়তো এতো সুন্দর করে আঁকতে পারি না। তবে আপনাদের দেখে চেষ্টা করি একদিন সফল হবোই।আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি থ্রিডি আর্ট শেয়ার করার জন্য।

             last year 

            ভালো হোক বা খারাপ হোক সেটা বড় কথা নয় চেষ্টা করেন অবশ্যই ভালো করতে পারবেন।

             last year 

            থ্রিডি আর্ট গুলো আমার ভীষণ ভালো লাগে। থ্রিডি আর্ট গুলো একটু ভুল হলে সব শেষ হয়ে যায়। অনেক ধৈর্য্য সহকারে এই সব থ্রিডি আর্ট করতে হয়। আপনার থ্রিডি আর্ট দেখে অনেক ভালো লাগলো। চমৎকার ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

             last year 

            আপনি ঠিকই বলেছেন একটু এদিক ওদিক হলে আবার করা লাগে।

             last year 

            থ্রিডি অংকন গুলো দেখতে খুব ভালো লাগে। আপনার থ্রিডি অংকন আমার খুবই ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে অংকনটি আমাদের মাঝে তুলে ধরলেন, সুন্দর হয়েছে।

             last year 

            আপনার কাছে ভালো লেগেছে জেনে নিজের পেছনে ভালো লাগলো ধন্যবাদ।

             last year 

            চমৎকার একটা থ্রিডি আর্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। আমি তো থ্রিডি আর্ট এর নাম শুনলেই ভয় পাই কিন্তু জানতাম না যে এটা এত সহজেও তৈরি করা যায়। দেখি খুব তাড়াতাড়ি এই ধরনের থ্রিডি আর্ট করার চেষ্টা করব।

             last year 

            চেষ্টা করতে থাকো অবশ্যই পারবে।

             last year 

            আপনি নতুন কিছু করার চেষ্টা করছেন এটা খুব ভালো কাজ।চেষ্টা করতে করতে নতুন কাজে সফলতা আসবে।আপনার থ্রি ডি আর্ট টি দেখতে খুব ভালো লাগছে।জেল পেন দিয়ে হাইলাইট করাতে পুরো ডিজাইন টি আরও বেশি ভালো লাগলো। আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

             last year 

            নতুন কিছু আপনাদের মাঝে শেয়ার করতে পারলে নিজের কাছে অনেক ভালো লাগে।

             last year 

            ইউটিউব দেখে একদিন একটা থ্রি-ডি মই আর্ট করতে গিয়েছিলাম।অনেকবার ঘষামাজা করেও পারিনি।
            আপনার এই আর্টটা দেখে খুবই ভালো লাগলো ভাইয়া।আরেকবার চেষ্টা করবো ভাবছি।শুভ কামনা রইলো।

             last year 

            বারবার চেষ্টা করেন অবশ্যই সফল হবেন।

             last year 

            থ্রিডি আর্ট দেখে খুব ভালো লাগলো। আপনি ধাপে ধাপে পর্যায় ক্রমে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলে আপনার আট অনেক নিখুঁত হয়েছে। এ ধরনের আর্টিস্ট করতে সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। এতো সুন্দর আর্টিস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

             last year 

            ধৈর্য এবং সময় নিয়ে করলে অনেক কিছুই করা সম্ভব হয়।

             last year 

            আপনার থ্রিডি চিত্র অংকন অনেক ভালো লাগলো আমার। খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন, চিত্রটি অসাধারণ হয়েছে।

             last year 

            ধন্যবাদ ভাইয়া

            Coin Marketplace

            STEEM 0.29
            TRX 0.13
            JST 0.033
            BTC 63295.30
            ETH 3053.22
            USDT 1.00
            SBD 3.70