কিভাবে ক্রাঞ্চি ক্রেপস তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230416-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska জলখাবার এবং খাবারের রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় ব্যয় না করে বাড়িতে নিজেকে তৈরি করা খুব সহজ। আপনারা যারা ভাজা ছোলা, গাজর এবং ক্রিস্পি চিকেন তৈরির রেসিপি সম্পর্কে আমার আগের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? তোমার কি কষ্ট হচ্ছে? এই পোস্টের নিচে আপনার মতামত দিন. আপনারা যারা কাজ করছেন বা বাড়িতে আছেন তাদের সবাইকে শুভ সোমবার, আমি আশা করি আপনারা সবাই কোন সমস্যা ছাড়াই ভালো আছেন। আপনার যা জানা দরকার, আমি এই সমস্ত রেসিপিগুলি নিজেই তৈরি করেছি, তাই আমি যে সমস্ত রেসিপিগুলি শেয়ার করি তা আমার খাবার বা স্ন্যাকস তৈরির ফলাফল। অথবা কখনই না? এই পোস্টের নীচে আপনার মন্তব্য ছেড়ে দিন. ক্রেপস হল চালের আটা, গমের আটা এবং কর্নস্টার্চ দিয়ে তৈরি খাবার। crepes এর জমিন বেশ crunchy এবং আসক্তি. এই খাস্তা crepes রেসিপি দ্বারা আগ্রহী? অবিলম্বে, এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি দেখুন এবং আমি আশা করি আপনি এই রেসিপিটি পছন্দ করবেন। শুভকামনা!

IMG-20230416-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, এই ক্রাঞ্চি ক্রেপগুলি তৈরি করতে, যে উপাদানগুলি কিনে তৈরি করতে হবে তা এত বেশি এবং ব্যয়বহুল নয়। আপনাকে প্রথমে যে জিনিসটি প্রস্তুত করতে হবে তা হল চালের আটা, কর্নস্টার্চ, গমের আটা, ফুল ক্রিম দুধ, মুরগির ডিম, চিনি, লবণ, বেকিং সোডা এবং সবশেষে মেস। সমস্ত উপাদান প্রস্তুত হওয়ার পরে, এখন চটকদার ক্রেপ তৈরির প্রথম ধাপ থেকে শুরু করা যাক।

IMG-20230416-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

এই প্রথম ধাপে আপনাকে যা করতে হবে তা হল 1 বাটি প্রস্তুত করুন এবং 11 টেবিল চামচ চালের আটা, তারপর 4 টেবিল চামচ কর্নস্টার্চ এবং 2 টেবিল চামচ গমের আটা যোগ করুন। তারপর ময়দা নাড়তে থাকুন যতক্ষণ না সব ময়দা ভালোভাবে মিশে যায়।

IMG-20230416-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, সমস্ত ময়দা সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত নাড়ার পরে, এখন মিশ্রণে 225 মিলি ফুল ক্রিম দুধ যোগ করুন। 1 ডিম এবং 6 টেবিল চামচ চিনি। তারপরে উপরের ছবির মতো ময়দার মিশ্রণটি ব্যবহার করে চিনি দ্রবীভূত হওয়া এবং মসৃণ হওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20230416-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, ময়দা মসৃণ হওয়ার পরে এবং চিনি দ্রবীভূত হওয়ার পরে, এখন একটি চালনি ব্যবহার করে মিশ্রণটি ছেঁকে নিন যাতে ময়দার মধ্যে কোনও পিণ্ড না থাকে।

IMG-20230416-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপ, একবার ময়দা চালিত হয়ে গেলে এবং ময়দার কোন গলদ অবশিষ্ট নেই, এখন ময়দার সাথে আধা চা চামচ বেকিং সোডা যোগ করুন। মিশ্রণটিকে আরও সুগন্ধী করতে আপনি ভ্যানিলার 1 প্যাক যোগ করতে পারেন। তারপর মিশ্রণটি সমানভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20230416-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপ, ময়দার মধ্যে বেকিং সোডা সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত ময়দা নাড়ার পরে, এখন ময়দা ঢেকে রাখুন এবং প্রায় 30 মিনিটের জন্য রেখে দিন। এখন পর্যন্ত, আপনি কি মনে করেন? তোমার কি কষ্ট হচ্ছে? এই পোস্টের নিচে আপনার মতামত দিন.

IMG-20230416-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপ, আপনি ঢেকে রাখার পরে এবং ময়দাটিকে প্রায় 30 মিনিটের জন্য রেখে দিন, এখন আপনাকে যা করতে হবে তা হল টেফলন প্রস্তুত করুন, তারপরে টেফলনের উপর মার্জারিন ছড়িয়ে দিন এবং টেফলনকে কম তাপে গরম করুন। টেফলন গরম হওয়ার পরে, টেফলনে পর্যাপ্ত ময়দা রাখুন এবং টেফলনকে নাড়ান যাতে ময়দাটি টেফলনের পুরো পৃষ্ঠে ছড়িয়ে পড়ে। আপনি আরো বিস্তারিত জানার জন্য উপরের ছবি দেখতে পারেন. ময়দার খোসা ছাড়িয়ে না যাওয়া পর্যন্ত ময়দা বেক করুন।

IMG-20230416-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, ময়দার কিনারা বাদামী হয়ে খোসা ছাড়িয়ে যাওয়ার পরে, এখন ময়দার উপরে মেস যোগ করুন অথবা আপনি স্বাদ অনুযায়ী চকোলেট জ্যাম টপিং, কলার স্লাইস, পনির এবং টপিংসও ব্যবহার করতে পারেন।

IMG-20230416-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, আপনি আপনার ইচ্ছা অনুযায়ী ময়দায় টপিং যোগ করার পরে, এখন উপরের ছবির মতো ময়দা ভাঁজ করুন। কম আঁচে গ্রিল করুন।

IMG-20230416-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপে, আগের ছবির মতো ময়দা ভাঁজ করার পর, এখন উপরের ছবির মতো উপরের থেকে নীচে ভাঁজ করুন। আপনি ময়দা ভাঁজ করতে একটি চামচ ব্যবহার করতে পারেন যাতে এটি কঠিন না হয়। বাদামী না হওয়া পর্যন্ত ময়দা আবার বেক করুন যাতে ক্রেপগুলি ক্রাঞ্চিয়ার হয়।

IMG-20230416-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, আপনার পরিবার এবং বন্ধুদের জন্য খাস্তা ক্রেপগুলি উপভোগ করা যেতে পারে। ঠিক আছে, আপনি গলিত চকোলেট, মিষ্টি কনডেন্সড মিল্ক, পনির এবং স্ট্রবেরি জ্যামের মতো ক্রেপের উপরে টপিং যোগ করতে পারেন। স্বাদ খুব ভাল এবং crepes এর জমিন খুব crunchy হয়. এই জলখাবারটি গরম চায়ের সাথে খেতে পারফেক্ট বা আপনি এক কাপ কফিও বানাতে পারেন। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? খুব মজার তাই না? আমি সত্যিই এই জলখাবার পছন্দ. কিভাবে খুব সহজে ক্রিস্পি ক্রেপ তৈরি করা যায় সে সম্পর্কে আপনারা যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। সমর্থন এবং পরামর্শ দিতে ভুলবেন না যাতে আমি অন্যান্য রেসিপিগুলি ভাগ করে নেওয়ার বিষয়ে আরও বেশি উত্সাহী হতে পারি। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে @umiriska এবং আমি আশা করি আপনি এই রেসিপিটি পছন্দ করবেন। শুভকামনা!

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 last year 

খাবারের ডেকোরেশন দেখে আমি ভেবেছিলাম এটা কোন ফাইভ স্টার হোটেলের খাবারের রিভিউ হবে, তারপর বুঝতে পারলাম এটা আপনার তৈরি করার রেসিপি, আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে আপনার ডেকোরেশন করাটা, মনেই হচ্ছে না এটা বাসায় তৈরি করা, প্রথম দেখাতে সবাই ভেবে নেবে এটা ফাইভস্টার কোন হোটেলের খাবার।

 last year 

আমার বন্ধু প্রশংসার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.25
TRX 0.11
JST 0.029
BTC 69413.68
ETH 3688.09
USDT 1.00
SBD 3.36