ডিম ব্যবহার না করে কীভাবে সিরেং ডিম তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230419-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আমরা যেখানেই থাকি না কেন বিশ্বের সমস্ত হাইভ সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় ব্যয় না করে বাড়িতে নিজেকে তৈরি করা খুব সহজ। মুরগি এবং গাজরের মাংসবল কীভাবে তৈরি করা যায় তার রেসিপি সম্পর্কিত পূর্ববর্তী পোস্টে যে সম্প্রদায়টি আমাকে সমর্থন করেছে এবং কিছু পরামর্শ দিয়েছে তার জন্য আপনাকে ধন্যবাদ। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? আপনি রেসিপি সংরক্ষণ করেছেন? এই পোস্টের নিচে আপনার মতামত দিন. আপনি যারা এখনও কাজ করছেন বা ছুটিতে আছেন তাদের সবাইকে বুধবারের শুভেচ্ছা, আমি আশা করি আপনি কোন সমস্যা ছাড়াই ভাল করছেন। আবারও, আমি আপনাদের বলতে চাই, আমি আমার বাগদত্তার সাথে এই সমস্ত রেসিপি তৈরি করেছি। তাই আজ আমি সিরেং ডিম বানাতে যাচ্ছি কিন্তু ডিম ব্যবহার করবেন না। কিভাবে তৈরী করে ? আমি 2টি ব্যাটার তৈরি করতে যাচ্ছি এবং কিছু হলুদ রঙ যোগ করতে যাচ্ছি যাতে এটি সিরেং-এর ডিমের মতো দেখায়। বেশ আকর্ষণীয় ডান? আপনি যদি কৌতূহলী হন তবে এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি দেখুন এবং আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন। শুভকামনা!

IMG-20230419-WA0015.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, সিরেং তৈরি করতে, আপনাকে যে উপাদানগুলি এবং সিজনিংগুলি প্রস্তুত করতে হবে বা কিনতে হবে তা খুব বেশি নয়। আপনাকে প্রথমে যে জিনিসটি প্রস্তুত করতে হবে তা হল হলুদ খাবারের রঙ, ট্যাপিওকা ময়দা, গমের আটা, ফুটন্ত জল, স্বাদ, ডালপালা এবং স্ক্যালিয়ন। এখন, আমি উল্লেখ করা সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন এই সিরেং ডিম তৈরির প্রথম ধাপে এগিয়ে যাওয়া যাক।

IMG-20230419-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপে আপনাকে প্রথমে 1 বাটি প্রস্তুত করতে হবে, তারপর 4 টেবিল চামচ ময়দা এবং 250 গ্রাম ট্যাপিওকা ময়দা বা 17 টেবিল চামচের সমতুল্য যোগ করুন। তারপর মিশ্রণটি নাড়ুন যতক্ষণ না দুটি ময়দা সমানভাবে মিশে যায়।

IMG-20230419-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, দুটি ময়দা পুঙ্খানুপুঙ্খভাবে মিশ্রিত হওয়ার পরে, এখন যা অবশিষ্ট থাকে তা হল মিশ্রণটিতে 300 মিলি ফুটন্ত জল যোগ করা, তারপর মিশ্রণটি সমানভাবে মিশ্রিত এবং নরম হওয়া পর্যন্ত নাড়তে হবে।

IMG-20230419-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, মিশ্রণটি সমানভাবে মিশ্রিত এবং নরম হওয়ার পরে, এখন উপরের ছবির মতো ময়দাটিকে 2 ভাগে ভাগ করুন, তারপর একটি মিশ্রণে হলুদ রঙ যোগ করুন, হলুদ রঙ যোগ করুন, যাতে সিরেং এর মতো দেখায়। ডিমে ভরা। তারপরে রঙ করা ময়দাটি নাড়ুন যতক্ষণ না ময়দার রঙ হলুদ হয়ে যায়।

IMG-20230419-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, আপনি ময়দাটিকে 2 ভাগে ভাগ করার পরে এবং একটি হলুদ রঙ দেওয়ার পরে, এখন একটি বাটিতে সাদা ময়দা স্থানান্তর করুন এবং আপনার তৈরি করা বসন্ত পেঁয়াজের ছোট টুকরা যোগ করুন, তারপর মিশ্রণটি নাড়ুন যতক্ষণ না লিকগুলি ভালভাবে মিশে যায়।

IMG-20230419-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপ, সাদা মিশ্রণের সাথে লিক মিশ্রিত হওয়ার পর, এখন সাদা মিশ্রণ এবং হলুদ মিশ্রণকে কয়েকটি ভাগে ভাগ করুন এবং প্রতিটি মিশ্রণকে উপরের ছবির মতো ডিম্বাকৃতির আকার দিন।

IMG-20230419-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপে, হলুদ এবং সাদা ময়দার একটি ডিম্বাকৃতির পরে, এখন সাদা ময়দাটিকে চ্যাপ্টা করুন এবং সাদা ময়দার উপরে হলুদ ময়দাটি রাখুন যা চ্যাপ্টা হয়েছে। সাদা এবং হলুদ মিশ্রণটি শেষ না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20230419-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, সাদা ময়দার মধ্যে হলুদ ময়দা ভর্তি হওয়ার পরে, এখন সাদা ময়দাকে শক্তভাবে ঢেকে দিন যাতে ভাজা হলে হলুদ ময়দা ফুটো না হয়। শেষ না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20230419-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, হলুদ এবং সাদা ময়দা দিয়ে শেষ করার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং প্যানে পর্যাপ্ত খনিজ জল ঢালুন, তারপর খনিজ জলে পর্যাপ্ত রান্নার তেল যোগ করুন যাতে ময়দা জমাট বাঁধে না। আঠালো না তারপর, সমস্ত মিশ্রণটি পাত্রে রাখুন, মাঝারি আঁচে প্রায় 5 বা 10 মিনিটের জন্য মিশ্রণটি সিদ্ধ করুন।

IMG-20230419-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপ, সমস্ত ময়দা প্রায় 10 মিনিট সিদ্ধ হওয়ার পরে, এখন সমস্ত গরম ময়দা সরান এবং রুটির টুকরোগুলিতে সমানভাবে ময়দা ছড়িয়ে দিন। সমস্ত ময়দা ব্যবহার না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20230419-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপ, সমস্ত ময়দা রুটি হয়ে যাওয়ার পরে, এখন সমস্ত ময়দাকে 1 জায়গায় সরান এবং প্রায় 1 ঘন্টা ফ্রিজে হিমায়িত না হওয়া পর্যন্ত ময়দা ঠান্ডা করুন।

IMG-20230419-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

একাদশ ধাপ, প্রায় 1 ঘন্টার জন্য ময়দা ঠাণ্ডা হয়ে যাওয়ার পরে, যা অবশিষ্ট থাকে তা হল প্রতিটি সিরেং ডিমকে উল্লম্বভাবে কাটা এবং এটিকে আবার কয়েকটি টুকরো করে কাটা, আপনি আরও বিশদ বিবরণের জন্য উপরের ছবিটি দেখতে পারেন। আপনি উপরের ছবিটি দেখতে পাচ্ছেন, এটি প্রায় ডিমের মতো? এই পোস্টের নিচে আপনার মতামত দিন.

IMG-20230419-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বাদশ ধাপে, আপনি ডিম সিরেংকে কয়েকটি টুকরো করে কাটার পর, এখন কয়েকটি স্ক্যুয়ার প্রস্তুত করুন এবং প্রতি স্কেয়ারে 3 সিরেং স্কিভার করুন। এই ধাপটি পুনরাবৃত্তি করুন যতক্ষণ না সমস্ত সিরেং ডিম একটি লাঠি দিয়ে ছিদ্র করা হয়।

IMG-20230419-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপ, সবকিছু হয়ে যাওয়ার পরে, এখন আপনাকে শেষ ধাপটি করতে হবে, একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং প্যানে পর্যাপ্ত রান্নার তেল দিন, তারপর সমস্ত সিরেং ডিমগুলি বাদামী হওয়া পর্যন্ত ভাজুন। সমস্ত সিরেং ডিম ভাজা না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20230419-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং সবশেষে, ডিম ব্যবহার না করে সমস্ত সিরেং ডিম আপনার পরিবার এবং বন্ধুদের জন্য খাওয়ার জন্য প্রস্তুত। এই স্ন্যাকটির সুবিধা হল এটি যে কোনও সময় এবং যে কোনও জায়গায় ভাজা যায় তবে শর্তে যে সমস্ত ডিম ফ্রিজে থাকে। এটার স্বাদ বেশ ভালো এবং আমার তৈরি আগের সিরেং ফ্লেভার থেকে খুব আলাদা। সিরেং এর টেক্সচারটিও খুব নরম এবং চিবানো, চিলি সসের সাথে খাওয়ার জন্য খুব উপযুক্ত। আপনি কি মনে করেন ? এই পোস্টের নিচে আপনার মতামত দিন. আপনারা যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং ডিম ব্যবহার না করে কীভাবে ডিমের সিরেং তৈরি করবেন তার রেসিপি সম্পর্কে আপনাকে ধন্যবাদ। পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী খাবার এবং স্ন্যাক রেসিপিগুলি ভাগ করে নেওয়ার বিষয়ে আরও উত্সাহী হতে পারি। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে @umiriska. শুভকামনা এবং আমি আশা করি আপনি এটি পছন্দ করেন.

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 last year 

আপনার কাছ থেকে আরও একটি ইউনিক রেসিপি শিখতে পারলাম। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ধাপগুলো খুব সুন্দর করে বর্ণনা করেছেন। আমার তো দেখেই খুব খেতে ইচ্ছে করছে।

 last year 

আপনার থেকে বেশ কিছু নতুন নতুন রেসিপি শিখে নিচ্ছি । বেশ সুন্দর করে ধাপে ধাপে আপনার রেসিপিটি শেয়ার করেছেন। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.24
TRX 0.11
JST 0.029
BTC 69377.95
ETH 3685.38
USDT 1.00
SBD 3.31