সসেজ দিয়ে কীভাবে ইন্ডোমি চিকেন হাড় তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230408-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় ব্যয় না করে বাড়িতে নিজেকে তৈরি করা খুব সহজ। যারা বন্ধুবান্ধব এবং পরিবারের সাথে ছুটিতে আছেন বা বাড়িতে বিশ্রাম নিচ্ছেন তাদের সকল বন্ধুদের উইকএন্ডের শুভেচ্ছা, আমি আশা করি আপনারা সবাই ভালো আছেন এবং কোন সমস্যা নেই। আপনারা যারা মোজারেলা পেঁয়াজের আংটি খুব সহজে তৈরি করবেন তার রেসিপি সম্পর্কে আমার আগের পোস্টটি পড়েছেন এবং বন্ধ করেছেন তাদের জন্য ধন্যবাদ। পেঁয়াজের রিং রেসিপি সম্পর্কে আপনি কি মনে করেন? খুব অনন্য অধিকার? শুধুমাত্র পেঁয়াজ দিয়ে আপনি একটি খুব সুস্বাদু খাবার তৈরি করতে পারেন। তো, এই সপ্তাহে আমি আপনাদের জন্য একটি বিশেষ রেসিপি শেয়ার করব ইন্দোমি প্রেমীদের জন্য, আপনি কি আগে কখনো ইন্দোনেশিয়ার নুডুলস খেয়েছেন? অবশ্যই, ইন্দোমি সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। মুরগির হাড় মিশিয়ে ইন্ডোমি বানাবো। এই Indomie রেসিপি এবং মুরগির হাড় দ্বারা আগ্রহী? রেসিপিটি শেষ পর্যন্ত পড়ুন এবং আশা করি আপনার ভালো লাগবে। শুভকামনা!

IMG-20230408-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন ইন্ডোমি মুরগির হাড় তৈরি করতে, আপনাকে যে উপাদানগুলি এবং সিজনিংগুলি প্রস্তুত করতে হবে বা কিনতে হবে তা খুব সস্তা এবং ব্যয়বহুল নয়। আপনাকে প্রথমে যে জিনিসটি প্রস্তুত করতে হবে তা হল 2 প্যাক ভাজা ইন্ডোমি, 2টি ডিম, সসেজ, আগে থেকে ধুয়ে মুরগির হাড়, শ্যালটস, রসুন, বার্ডস আই চিলিস, লাল লঙ্কা, সেলারি পাতা, চুন পাতা এবং সরিষার শাক। আপনি নিম্নলিখিত উপকরণ প্রস্তুত করার পরে, এখন প্রথম ধাপে যাওয়া যাক।

IMG-20230408-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনাকে প্রথমে যে ধাপটি করতে হবে তা হল মুরগির হাড়গুলিকে সিদ্ধ করা যা আপনি আগে পরিষ্কার করেছেন, তারপরে প্রায় 3 টি ফল এবং আপনি যে কমলাগুলি কেটেছেন তা যোগ করুন। তারপরে মুরগির হাড়গুলিকে প্রায় 20 থেকে 30 মিনিটের জন্য সিদ্ধ করুন যাতে হাড়ের সাথে সংযুক্ত মাংসটি সেদ্ধ হয়ে যায়।

IMG-20230408-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, প্রায় 30 মিনিটের জন্য মুরগির হাড় সিদ্ধ করার সময়, এখন আমরা প্রথমে উপাদানগুলি প্রস্তুত করি। সসেজ, লাল মরিচ, সেলারি এবং সরিষার শাক ছোট ছোট টুকরো করে কেটে নিন। তারপর পেঁয়াজ ও রসুনের খোসা ছাড়িয়ে নিন।

IMG-20230408-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, আপনি দ্বিতীয় ধাপে উপাদানগুলো প্রস্তুত করার পর, এখন আপনাকে যা করতে হবে তা হল ব্লেন্ডার তৈরি করে তাতে লাল মরিচের টুকরো, আনুমানিক 7টি লঙ্কা বা আপনার ইচ্ছা অনুযায়ী, সামান্য গোল মরিচ, 6টি শ্যালট এবং 6 রসুন। এর পরে, মসৃণ হওয়া পর্যন্ত উপাদানগুলি ব্লেন্ডার করুন।

IMG-20230408-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, আগের উপাদানগুলো মসৃণ হওয়ার পর, এখন আপনাকে যা করতে হবে তা হল একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং প্যানে পর্যাপ্ত পরিমাণে রান্নার তেল ঢালুন, তারপর ব্লেন্ডারে থাকা সমস্ত মশলা যোগ করুন। তারপর মাঝারি আঁচে ভাজুন যতক্ষণ না মশলাগুলি খুব মনোরম সুগন্ধ দেয়।

IMG-20230408-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, মশলাগুলো সুন্দর সুগন্ধ বের করার পর, এখন আপনি আগে তৈরি করা সসেজের টুকরোগুলো এবং প্যানে ১টি ডিম রাখুন। তারপর সব সসেজ এবং ডিম ভালভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20230408-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপে, ডিম এবং সসেজ মশলার সাথে ভালভাবে মিশে যাওয়ার পরে, এখন সমস্ত মশলা ইন্ডোমিতে দিন। মশলা সয়া সস, সস, তেল, স্বাদ এবং মরিচ গুঁড়ো নিয়ে গঠিত। আপনি এটি আপনার পছন্দ অনুযায়ী সামঞ্জস্য করতে পারেন, আমার পরামর্শ হল Indomie মোড়কে খুব বেশি মশলা যোগ করবেন না। তারপর সব মসলা সমানভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়তে থাকুন।

IMG-20230408-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, আপনি ইন্ডোমি প্যাকেজিংয়ে মশলা দেওয়ার পরে, এখন প্যাকেজে থাকা ইন্দোমি নুডলসগুলিকে চেপে নিন, তারপরে পাত্রে সবকিছু রাখুন। আমি 2টি ইন্ডোমি ব্যবহার করেছি, আপনি কতটা ইন্ডোমি তৈরি করতে চান তাও সামঞ্জস্য করতে পারেন। তারপরে, মশলার সাথে ভালভাবে মিশে যাওয়া পর্যন্ত ইন্ডোমি নাড়ুন। প্যানে সামান্য জল যোগ করতে ভুলবেন না।

IMG-20230408-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, ইন্ডোমি ভালোভাবে মশলার সাথে মিশে যাওয়ার পর এবং মশলাও, এখন প্যানে সরিষার শাক এবং সেলারি পাতার মতো সবজি রাখুন। ইন্ডোমি নাড়ুন যতক্ষণ না এটি পুঙ্খানুপুঙ্খভাবে মিশ্রিত হয় এবং ইন্ডোমি সস কমে যায়।

IMG-20230408-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপ, যাতে ইন্ডোমি মুরগির হাড়ের স্বাদ আরও ভাল এবং সুস্বাদু, 1টি ডিম ভাজুন যেমন আপনি সাধারণত ডিম ভাজি।

IMG-20230408-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, সসেজ সহ ইন্ডোমি মুরগির হাড় প্রস্তুত এবং পরিবার বা বন্ধুদের সাথে উপভোগ করা যেতে পারে। প্রকৃতপক্ষে, Indomie সারা বিশ্বে খুব পরিচিত, এটা কোন আশ্চর্যের বিষয় নয় যে Indomie হল ফাস্ট ফুড যা আমার সহ অনেকেরই পছন্দ। এটির স্বাদ সত্যিই ভাল, সসেজ, মুরগির হাড় এবং এছাড়াও Indomie এর সংমিশ্রণটি একেবারে সঠিক, আপনার সপ্তাহান্তে সঙ্গী করার জন্য সত্যিই উপযুক্ত। আপনি কি মনে করেন ? আকর্ষণীয় ডান? আশা করি আপনি এটি পছন্দ করেন এবং এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া জানান। সসেজ মিশ্রণের সাথে ইন্ডোমি মুরগির হাড় সম্পর্কে যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং বন্ধ করেছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী রেসিপি ভাগ করে নেওয়ার জন্য আরও বেশি উত্সাহী হতে পারি। আমার সাথে অন্য রেসিপিতে দেখা হবে @umiriska. শুভকামনা!

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50.

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 last year 

আপনি খুব অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন।দেখতে খু্ব সুস্বাদু ও লোভনীয় মনে হচ্ছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুস্বাদু একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আমার বন্ধু প্রশংসার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.25
TRX 0.11
JST 0.029
BTC 69279.67
ETH 3681.04
USDT 1.00
SBD 3.32