রুজাক সিজনিং দিয়ে কীভাবে সিরেং তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230406-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আবার আমার সাথে খাবার এবং জলখাবার রেসিপি ব্লগে ফিরে আসুন যা আপনার জন্য অনেক অর্থ এবং সময় ব্যয় না করে বাড়িতে নিজেই তৈরি করা খুব সহজ। আপনি যারা এই সপ্তাহান্তে ছুটিতে আছেন বা শুধু বাড়িতে আছেন তাদের জন্য শুভ শুক্রবার, আমি আশা করি আপনি কোন বাধা বা প্রতিবন্ধকতা ছাড়াই ভালো আছেন। ভাজা সামুদ্রিক খাবার ifumie তৈরির রেসিপি সম্পর্কিত সমস্ত সম্প্রদায় এবং হাইভারদের ধন্যবাদ যারা আমার আগের পোস্টে সমর্থন করেছেন এবং পরিদর্শন করেছেন। আপনি রেসিপি পছন্দ করেছেন? নিচে ifumie ভাজা সামুদ্রিক খাবারের রেসিপি সম্পর্কে আপনার মতামত দিন। তাই এই শুক্রবার আমি সিরেং সালাদ সিজনিং স্ন্যাকসের একটি রেসিপি শেয়ার করব। সিরেংকে চেনেন? সিরেং হল স্টার্চ বা ট্যাপিওকা থেকে তৈরি একটি খাবার। বলা হয় যে সিরেং 1980 সাল থেকে হয়ে আসছে। সিরেং হল ইন্দোনেশিয়ার বান্দুং শহরের একটি সাধারণ খাবার। Cireng ইন্দোনেশিয়ায় জনপ্রিয় হয়ে উঠছে এবং অনেক লোকের কাছে এর ব্যাপক চাহিদা রয়েছে। এই রুজক সিজনিং সিরেং রেসিপি দ্বারা আগ্রহী? অবিলম্বে, এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি দেখুন এবং আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন। শুভকামনা বন্ধুরা!

IMG-20230406-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন সিরেং রুজাক সিজনিং তৈরি করতে, আপনাকে যে উপকরণ এবং সিজনিং তৈরি করতে হবে বা কিনতে হবে তা অবশ্যই খুব সস্তা এবং খুব বেশি নয়। আপনাকে প্রথমে যা প্রস্তুত করতে হবে তা হল ট্যাপিওকা ময়দা, বাদামী চিনি, গোলমরিচ, মশলা, লবণ, তেঁতুল, সবুজ পেঁয়াজ, শ্যালটস, রসুন, গোলমরিচ এবং সেলারি পাতা। আমি উল্লেখিত সমস্ত উপাদান এবং মশলা প্রস্তুত করার পরে, এখন চলুন সিরেং রুজাক সিজনিং তৈরির প্রথম ধাপে যাওয়া যাক।

IMG-20230406-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনাকে প্রথমে যে ধাপটি করতে হবে তা হল 4টি রসুন, 2টি লিক এবং 3টি সেলারি পাতা, তারপর উপরের ছবির মতো তিনটি উপাদানকে ছোট ছোট টুকরো করে কেটে নিন।

IMG-20230406-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, আপনি আগের কিছু উপাদানকে ছোট ছোট টুকরো করে কেটে নেওয়ার পর, এখন আপনাকে যা করতে হবে তা হল একটি জায়গা প্রস্তুত করুন এবং 10 টেবিল চামচ ট্যাপিওকা ময়দা যোগ করুন এবং লিক এবং সেলারি পাতার ছোট টুকরা যোগ করুন, তারপর ভালভাবে মিশ্রিত হওয়া পর্যন্ত নাড়ুন এবং ছেড়ে দিন। কিছুক্ষণ দাঁড়ান।

IMG-20230406-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে বসার সময় এবং মসৃণ হওয়া পর্যন্ত নাড়তে হবে, এখন আপনাকে যা করতে হবে তা হল একটি পাত্র প্রস্তুত করুন, তারপর প্যানে 200 মিলি জল ঢালুন এবং 3 টেবিল চামচ ট্যাপিওকা ময়দা যোগ করুন। তারপর আধা চা-চামচ গোলমরিচ, আধা চা-চামচ স্বাদ ও আধা চা-চামচ লবণ দিন। তারপর মাঝারি আঁচে নাড়তে থাকুন যতক্ষণ না ময়দা চিবানো টেক্সচারে পরিণত হয়।

IMG-20230406-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, ময়দা তার টেক্সচার পরিবর্তন করে উপরের ছবির মতো চিবানো হয়ে গেলে, তারপরে চিবানো ময়দার সাথে মিশ্রিত করুন যা আগে দাঁড়িয়ে ছিল। তারপর মিশ্রণটি নাড়ুন যতক্ষণ না সবকিছু সমানভাবে মিশ্রিত হয়।

IMG-20230406-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন আপনি উপরের ছবিটি দেখতে পারেন, মিশ্রণটি পুরোপুরি মিশ্রিত। এখন পর্যন্ত, আপনি কি মনে করেন? এই সিরেং করা কি কঠিন? অনুগ্রহ করে নিচে আপনার প্রতিক্রিয়া জানান এবং কোন পর্যায়ে আপনি সমস্যার সম্মুখীন হয়েছেন। এখন পঞ্চম ধাপে যাওয়া যাক।

IMG-20230406-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, ময়দা বানানো শেষ করার পর, এখন একটু ময়দা নিন এবং উপরের ছবির মতো ময়দা তৈরি করুন। আপনি আপনার পছন্দ মত ময়দার আকারও দিতে পারেন। সমস্ত ময়দা ব্যবহার না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20230406-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, সমস্ত ময়দা উপরের ছবির মতো ডিম্বাকৃতি আকারে তৈরি হয়েছে। আমি একটু বেশি তৈরি করেছি কারণ সিরেং আমার প্রিয় স্ন্যাকসগুলির মধ্যে একটি। আমি বান্দুং-এ কিছু সিরেং চেষ্টা করেছি এবং এটি সত্যিই ভাল। আশা করি আমি যে সিরেং খেয়েছি সেরকম সিরেং তৈরি করতে পারব।

IMG-20230406-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

ধাপ ষষ্ঠ, আপনি ময়দা তৈরি করার পরে এটি শেষ না হওয়া পর্যন্ত, এখন আপনাকে যা করতে হবে তা হল, একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং প্যানে পর্যাপ্ত রান্নার তেল ঢালুন, তারপর একটি একটি করে সিরেং প্যানে রাখুন এবং সিরেং রঙ না হওয়া পর্যন্ত ভাজুন। সামান্য বাদামী হয়ে যায়।

IMG-20230406-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, সব সিরেং ভাজা হয়ে যাওয়ার পর, এখন আমরা সিরেন্টের সাথে খেতে রুজাক সিজনিং করব। আপনি যে ব্রাউন সুগারটি ছোট ছোট টুকরো করে কেটেছেন তা আগে থেকে প্রস্তুত করুন, তারপর 2 টুকরো রসুন, স্বাদ অনুযায়ী সামান্য গোল মরিচ এবং তেঁতুলের দ্রবণও প্রস্তুত করুন।

IMG-20230406-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপ, আমি আগে উল্লেখ করা সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন একটি ব্লেন্ডার প্রস্তুত করুন এবং সমস্ত উপাদান ব্লেন্ডারে রাখুন, ব্লেন্ডারে পর্যাপ্ত জল ঢেলে দিন। তারপর সম্পূর্ণ মসৃণ হওয়া পর্যন্ত সবকিছু পিউরি করুন।

IMG-20230406-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং সবশেষে, সিরেং সিজনিং এবং রুজাক বন্ধু এবং পরিবারের সাথে উপভোগ করা যেতে পারে। এর স্বাদ বেশ ভালো এবং রুজাক সিজনিং খুব মশলাদার। সিরেং এর সাথে রুজাক সিজনিং মেশানো যেতে পারে বা সিরেংও প্রথমে কাটা যেতে পারে। এই স্ন্যাকটি দিনের বেলায় একটি উত্তম গরম চা উপভোগ করার জন্য খুব উপযুক্ত। আপনি কি মনে করেন ? আপনি কি এই সিরেং রুজক সিজনিং তৈরি করতে আগ্রহী? নীচে আপনার প্রতিক্রিয়া দিন. রুজক সিজনিং সিরেং বানানোর রেসিপি সম্পর্কে যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আমাকে সমর্থন করা চালিয়ে যেতে ভুলবেন না যাতে আমি পরবর্তী রেসিপিটি শেয়ার করার জন্য আরও বেশি উত্সাহী হতে পারি। আমার সাথে আরেকটি রেসিপিতে দেখা হবে @umiriska এবং আশা করি আপনি এটি পছন্দ করবেন। শুভকামনা বন্ধুরা!

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50.

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Coin Marketplace

STEEM 0.32
TRX 0.11
JST 0.031
BTC 67887.98
ETH 3775.80
USDT 1.00
SBD 3.66