কিভাবে পনির আলুর রুটি বানাবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230403-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

ওহে বন্ধুরা এবং সারা বিশ্বের সকল #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় ব্যয় না করে বাড়িতে নিজেকে তৈরি করা খুব সহজ। যারা আপনার পরিবারের সাথে কাজ করেন বা আরাম করেন তাদের সবাইকে শুভ মঙ্গলবার। চকলেট অ্যাভোকাডো পপসিকল কীভাবে তৈরি করা যায় তার রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্টটি পড়েছেন এবং বন্ধ করেছেন তাদের জন্য আপনাকে ধন্যবাদ। আপনি popsicle রেসিপি কি মনে করেন? আপনি রেসিপি উপভোগ করেছেন? আশা করি চকোলেট অ্যাভোকাডো আইস ললি রেসিপিটি আপনাদের ভালো লাগবে। তাই বৃহস্পতিবার আমি আপনার জন্য বেশ সুস্বাদু এবং সহজে তৈরি একটি রেসিপি শেয়ার করব, যা আলু এবং মোজারেলা পনির দিয়ে তৈরি, এই রেসিপিটি বেশ সুস্বাদু করে তুলতে পারে এবং এটি আপনার স্ন্যাক বা সেলিং আইডিয়া হতে পারে। তাই, এই পনির আলু রুটি রেসিপি সম্পর্কে আগ্রহী? রেসিপিটি শেষ পর্যন্ত পড়ুন এবং আমি আশা করি আপনি এই রেসিপিটি পছন্দ করবেন। শুভকামনা বন্ধুরা!

IMG-20230403-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

এখন, আলু পনির রুটি তৈরি করতে, আপনাকে যা প্রস্তুত করতে হবে বা কিনতে হবে তা হল আলু, মার্জারিন, উচ্চ প্রোটিনযুক্ত ময়দা, 1 ডিম, মোজারেলা পনির, খামির, মরিচ এবং সবশেষে চিনি। সমস্ত উপকরণ এবং সিজনিং প্রস্তুত করার পরে, এখন প্রথম ধাপ থেকে আলুর পনির রুটি তৈরি করা শুরু করা যাক।

IMG-20230403-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপে আপনাকে একটি পাত্র প্রস্তুত করতে হবে এবং এতে 1 ডিম, আধা টেবিল চামচ খামির, 80 মিলি ইউএইচটি দুধ বা তরল দুধ এবং 2 টেবিল চামচ চিনি যোগ করতে হবে। তারপরে, চিনি দ্রবীভূত না হওয়া পর্যন্ত মিশ্রণটি নাড়ুন এবং সবকিছু ভালভাবে মিশে যায়।

IMG-20230403-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, চিনি দ্রবীভূত হওয়ার পরে এবং মিশ্রণটি ভালভাবে মিশ্রিত হওয়ার পরে, এখন 200 গ্রাম উচ্চ প্রোটিন ময়দা বা 14 টেবিল চামচের সমতুল্য যোগ করুন, তারপর মসৃণ বা মসৃণ হওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20230403-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, মিশ্রণটি মসৃণ বা নরম না হওয়া পর্যন্ত নাড়ার পর, এখন মিশ্রণটিতে 25 গ্রাম মার্জারিন বা 1 টেবিল চামচ এবং আধা চা চামচ লবণের সমপরিমাণ যোগ করুন। তারপর মিশ্রণটি আবার নাড়ুন যতক্ষণ না চিনি এবং মার্জারিন ভালভাবে মিশে যায়।

IMG-20230403-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, ময়দা তৈরি এবং ভালভাবে মেশানোর পরে, এখন যা অবশিষ্ট থাকে তা হল একটি পরিষ্কার কাপড় দিয়ে ময়দাটি ঢেকে রাখুন এবং ময়দাটি দ্বিগুণ না হওয়া পর্যন্ত প্রায় 1 ঘন্টা দাঁড়াতে দিন।

IMG-20230403-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, যখন ময়দাটি প্রায় 1 ঘন্টা রেখে দেওয়া হয় যাতে এটি 2 গুণ প্রসারিত হয়, যা অবশিষ্ট থাকে তা হল প্রস্তুত করা সমস্ত আলু খোসা ছাড়িয়ে আলুগুলিকে ছোট ছোট টুকরো করে কাটা। আমি এই আলু পনির প্যাটি তৈরি করতে 4টি আলু ব্যবহার করেছি। প্রথমে আলু ধুয়ে নিতে ভুলবেন না।

IMG-20230403-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপ, আলু খোসা ছাড়িয়ে ছোট ছোট টুকরো করে কেটে নেওয়ার পর, এবার একটি পাত্র তৈরি করুন এবং সেই পাত্রে পর্যাপ্ত পরিমাণে পরিষ্কার জল ঢালুন এবং ছোট ছোট টুকরো করে কাটা সমস্ত আলু পাত্রে রাখুন। এর পরে, আলু সম্পূর্ণ সেদ্ধ না হওয়া পর্যন্ত মাঝারি আঁচে আলু সিদ্ধ করুন।

IMG-20230403-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, আলু সম্পূর্ণ সেদ্ধ না হওয়া পর্যন্ত সিদ্ধ হওয়ার পরে, আপনাকে যা করতে হবে তা হল একটি ব্লেন্ডার প্রস্তুত করুন এবং আপনি যে সমস্ত আলু সেদ্ধ করেছেন সেগুলি ব্লেন্ডারে রাখুন, তারপর আলুগুলি সম্পূর্ণ মসৃণ হওয়া পর্যন্ত ব্লেন্ড করুন।

IMG-20230403-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপ, ব্লেন্ডার ব্যবহার করে আলু মাখার পর, এখন আলুগুলিকে একটি বাটিতে স্থানান্তর করুন এবং আধা চা চামচ লবণ, আধা চা চামচ গোলমরিচ যোগ করুন। ভাল, আপনি আলু পনির রুটি স্বাদ আরও সুস্বাদু এবং সুস্বাদু করতে মাংসের টুকরা বা সসেজের টুকরো যোগ করতে পারেন। তারপর সবকিছু সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20230403-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপ, ভরাট শেষ হওয়ার পরে, এখন আমরা 1 ঘন্টা রেখে আসা ময়দায় ফিরে যাই। আপনি উপরের ছবিটি দেখতে পারেন, ময়দার আকার আগের থেকে দ্বিগুণ হয়েছে। এখন, বেস হিসাবে পার্চমেন্ট পেপার প্রস্তুত করুন এবং পার্চমেন্ট পেপারে রান্নার তেল লাগান যাতে ময়দা রাখার সময় আটকে না যায়। তারপর পার্চমেন্ট পেপারে ময়দা রাখুন। তারপর একটি রোলিং পিন ব্যবহার করে ময়দা সমতল করুন।

IMG-20230403-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপ, ময়দা চ্যাপ্টা হয়ে যাওয়ার পরে, এখন ময়দার উপরে ব্লেন্ড করা আলু এবং সিজনিং দিন, তারপর আলুর উপরে মোজারেলা চিজ দিন, তারপর মোজারেলা চিজের উপরে আরও আলু দিন, মানে 3টি আছে ময়দার উপরে স্থাপন করা আবশ্যক যে স্তর.

IMG-20230403-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

একাদশ ধাপ, আপনি ময়দা ভর্তি জন্য 3 স্তর করা পরে. এখন ময়দা শক্তভাবে বন্ধ করুন এবং এটি ছিঁড়বেন না। ধীরে ধীরে ময়দা অনুসরণ করতে ভুলবেন না, কারণ ময়দা খুব প্রসারিত কারণ এটি পাতলা।

IMG-20230403-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপ, ময়দার মধ্যে আলু ভর্তি শেষ করার পরে, এখন যা বাকি থাকে তা হল বেকিং শীট প্রস্তুত করা এবং ময়দাটি প্যানে রাখা, তারপর মিশ্রণটি কম আঁচে প্রায় 7 মিনিট বেক করুন, পর্যায়ক্রমে পরীক্ষা করতে ভুলবেন না। যাতে ময়দা পুড়ে না যায়। ময়দা বাদামী হয়ে এলে ময়দা উল্টে দিন।

IMG-20230403-WA0015.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, আলু পনির রুটি প্রস্তুত এবং আপনি আপনার পরিবার বা বন্ধুদের সাথে এটি উপভোগ করতে পারেন। এটির স্বাদ সত্যিই ভাল, আপনি যখন মোজারেলা পনির টানবেন তখন এটি সত্যিই চিবানো হয় এবং আপনাকে এই আলু পনির রুটি খাওয়ার প্রতি আসক্ত করে তোলে। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? খুব মজার তাই না? এই পোস্টের নিচে আপনার মতামত দিন. কিভাবে সহজে আলু পনির রুটি তৈরি করা যায় তার রেসিপি সম্পর্কে যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী খাবার এবং স্ন্যাক রেসিপিগুলি ভাগ করে নেওয়ার বিষয়ে আরও উত্সাহী হতে পারি। আমার সাথে অন্য রেসিপিতে দেখা হবে @umiriska. আপনি এটি এবং সৌভাগ্য বন্ধুদের ভালো লেগেছে আশা করি!

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50.

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 last year 

খুব চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন। আসলে আপনার রেসিপিগুলো সব সময় ইউনিক হয়ে থাকে এবং আমার পছন্দের। অনেক ধন্যবাদ আপনাকে এই ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 last year 

ধন্যবাদ বন্ধুরা, আমি খুব খুশি যে আপনি এই রেসিপিটির প্রশংসা করেছেন, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি তৈরি করতে পারবেন

 last year 

খুব মজাদার এবং সুস্বাদু একটি খাবার প্রস্তুত করেছেন ।এভাবে যদিও প্রস্তুত করে এমন খাবার কখনো খাওয়া হয়নি। তবে আপনার প্রস্তুত করা দেখে খুব লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে।।
রেসিপির প্রস্তুত প্রণালী সুন্দর করে উপস্থাপনা করেছেন ফটোগ্রাফির মাধ্যমে শুভেচ্ছা রইল।।

 last year 

ধন্যবাদ বন্ধুরা, আমি খুব খুশি যে আপনি এই রেসিপিটির প্রশংসা করেছেন, আমি আশা করি আপনি বাড়িতে এই রেসিপিটি তৈরি করতে পারবেন

Coin Marketplace

STEEM 0.33
TRX 0.11
JST 0.031
BTC 67508.70
ETH 3753.40
USDT 1.00
SBD 3.73