কীভাবে বাংকা আমবন কেক তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগlast year

IMG-20221119-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময়ের প্রয়োজন ছাড়াই বাড়িতে নিজেকে তৈরি করা খুব সহজ। চকলেট বুদবুদ কিভাবে তৈরি করতে হয় তার রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্ট পড়েছেন এবং বন্ধ করেছেন তাদের সবাইকে ধন্যবাদ। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? এটা কি আপনার জন্য যথেষ্ট সহজ? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া প্রদান করুন. আপনাদের সকলকে শুভ সোমবার যারা পরিবার এবং বন্ধুদের সাথে বাড়িতে কাজ করছেন বা বিশ্রাম করছেন, আশা করি আপনারা সবাই ভাল আছেন। ঠিক আছে, এই খুব রৌদ্রোজ্জ্বল সোমবার আমি একটি কেকের রেসিপি শেয়ার করব যা ইন্দোনেশিয়ায় খুব জনপ্রিয়। এই কেকটি আম্বন শহরের নয়, মেদান শহরের। সাধারণত এই কেক নিজের শহরের জন্য একটি স্যুভেনির হিসাবে তৈরি করা হয়। স্বাস্থ্যকর, আপনারা যারা বিংকা আমবন কেক বানাতে চান, এটি শেষ না হওয়া পর্যন্ত নিচের রেসিপিটি দেখুন এবং কেন আপনি এই কেকটি তৈরি করতে চান তার কারণ জানান।

IMG-20221119-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

তাই, এই কেকটি তৈরি করতে আপনাকে অনেক টাকা খরচ করতে হবে না, আপনি নিকটস্থ সুপারমার্কেট থেকে এই সমস্ত উপাদান কিনতে পারেন। আপনাকে প্রথমে যে উপাদানগুলি তৈরি করতে হবে তা হল 8টি ডিম, 350 মিলি নারকেল দুধ, মার্জারিন, 1 প্যাকেট তাত্ক্ষণিক নারকেল দুধ, দানাদার চিনি, লবণ, খামির, হলুদের গুঁড়া, 4টি চুন পাতা, 2টি লেমনগ্রাসের ডালপালা, 100 মিলি উষ্ণ জল। , ট্যাপিওকা ময়দা এবং ময়দা। আপনি সমস্ত উপাদান প্রস্তুত করার পরে, এখন অ্যাম্বন বিংকা কেক তৈরির প্রথম ধাপ শুরু করা যাক।

IMG-20221119-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপে আপনাকে প্রথমে একটি বাটি প্রস্তুত করতে হবে এবং তাতে 125 গ্রাম ট্যাপিওকা ময়দা এবং 2 টেবিল চামচ গমের আটা দিন। তারপর, ভালভাবে মিশ্রিত হওয়া পর্যন্ত ময়দা A-তে নাড়ুন। এর পরে, ময়দা A অন্য কোথাও রেখে দিন।

IMG-20221119-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপ, ময়দা A ভালভাবে মিশে যাওয়ার পরে, এখন যা বাকি থাকে তা হল ময়দা B তৈরি করা। প্রথমে একটি বাটি তৈরি করুন এবং 100 মিলি গরম জল, 1 টেবিল চামচ মাঝারি প্রোটিন ময়দা, 1 টেবিল চামচ দানাদার চিনি এবং 1 চা চামচ যোগ করুন। তাত্ক্ষণিক চেঁচানো. তারপর ভালোভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত ময়দা B মিশ্রিত করুন এবং ময়দা B ঢেকে রাখুন যতক্ষণ না ময়দা খুব ফেনা হয়।

IMG-20221119-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, ময়দা B একা থাকা অবস্থায়, এখন একটি পাত্র তৈরি করুন এবং 300 মিলি ঘন নারকেল দুধ, 1 প্যাক তাত্ক্ষণিক নারকেল দুধ, 2 টি লেমন গ্রাসের ডালপালা যা আপনি গুঁড়ো করেছেন, 3 টুকরা চুন পাতা যা আপনি ছিঁড়েছেন। টুকরো করে নিন, আধা চা চামচ হলুদ গুঁড়ো এবং আধা চা চামচ লবণ। এর পরে, ময়দা সি সিদ্ধ না হওয়া পর্যন্ত রান্না করুন এবং ক্রমাগত নাড়ুন যাতে নারকেলের দুধ ভেঙ্গে না যায়।

IMG-20221119-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপ, ময়দা সি ফুটার পরে, এখন তাপ বন্ধ করুন এবং 1 টেবিল চামচ মার্জারিন যোগ করুন। এর পরে, মার্জারিন দ্রবীভূত না হওয়া পর্যন্ত নাড়ুন এবং ভালভাবে মিশ্রিত হয়। তারপর, ময়দা সি অন্য জায়গায় সরান এবং এটি একপাশে সেট করুন। এখন আমরা ময়দা ডি করতে এগিয়ে যাব।

IMG-20221119-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, ময়দা সি প্রস্তুত হয়ে অন্য কোথাও রেখে দেওয়ার পরে, এখন একটি মিক্সার তৈরি করুন এবং 6টি সম্পূর্ণ ডিম, 2টি ডিমের কুসুম এবং 225 গ্রাম চিনি যোগ করুন, তারপরে ময়দাটি সাদা, তুলতুলে এবং পিছনে না হওয়া পর্যন্ত নাড়ুন। সর্বোচ্চ গতি।

IMG-20221119-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপ, ময়দা D প্রসারিত হওয়ার পরে, সাদা এবং ডোরাকাটা, এখন যা অবশিষ্ট থাকে তা হল সমস্ত ময়দা B মিক্সারে রাখা। তারপরে, ময়দা বি সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত আবার নাড়ুন।

IMG-20221121-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, ময়দা B ভালোভাবে মিশে যাওয়ার পর, এখন ময়দা A এর অর্ধেকটা মিক্সারে রাখুন এবং মাঝারি গতিতে মিশ্রণটি সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত আবার নাড়ুন।

IMG-20221121-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপ, ময়দার অর্ধেক A মিক্সারে রাখার পর, এখন ময়দার অর্ধেক সি মিক্সারে দিন এবং ময়দাটি আবার মেশান যতক্ষণ না এটি ভালভাবে মিশে যায়। ময়দা A এবং ময়দা C ব্যবহার না হওয়া পর্যন্ত অবশিষ্ট পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করুন।

IMG-20221121-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপ, সবকিছু ভালোভাবে মিশে যাওয়ার পর, এখন আপনাকে যা করতে হবে তা হল প্লাস্টিক ব্যবহার করে ময়দাটি ঢেকে রাখুন এবং আপনার ঘরের তাপমাত্রার উপর নির্ভর করে ময়দাটিকে প্রায় 2 বা 3 ঘন্টা রেখে দিন।

IMG-20221121-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপে, যখন ময়দা 3 ঘন্টা বাকি থাকে, এখন যা বাকি থাকে তা হল একটি বর্গাকার বেকিং শীট তৈরি করে ওভেনে রাখা। আপনি যে ওভেনটি ব্যবহার করছেন তার উপর নির্ভর করে 180 ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ওভেন প্যানটি 10 ​​থেকে 15 মিনিটের জন্য উপরে এবং নীচে আগুনের সাথে প্রিহিট করুন।

IMG-20221121-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

একাদশ ধাপ, যখন প্যানটি 15 মিনিটের জন্য গরম হচ্ছে, এখন আমরা ময়দার দিকে ফিরে আসি। ভাল যদি আপনার ময়দা সফল হয় তবে উপরের ছবির মতো ময়দার উপরে অনেকগুলি বুদবুদ বা ফেনা থাকবে। এখন আমরা গরম করা প্যানে রাখার জন্য ময়দা প্রস্তুত করব।

IMG-20221121-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বাদশ ধাপ, আপনি ময়দা তৈরি করতে সফল হওয়ার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল খুব গরম বেকিং শীটটি সাবধানে সরিয়ে ফেলুন এবং প্যানে সমানভাবে রান্নার তেল ছড়িয়ে দিন। তারপরে, ধীরে ধীরে প্যানে ময়দা ঢেলে দিন।

IMG-20221121-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

ত্রয়োদশ ধাপ, আপনি প্যানে ময়দা দেওয়ার পরে, এখন উপরের ছবির মতো নীচে চুলায় প্যানটি রাখুন। তারপর, 180 ডিগ্রি সেলসিয়াসে ময়দা বেক করুন, কম তাপে 50 থেকে 60 মিনিটের জন্য এবং ওভেনের দরজা সামান্য খোলা হয়।

IMG-20221121-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপে, ময়দা 50 মিনিটের জন্য নীচে বেক করার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল প্যানটিকে কেন্দ্রে নিয়ে যাওয়া এবং 170 ডিগ্রি সেলসিয়াসে আবার 15 থেকে 20 মিনিটের জন্য উপরে এবং নীচে ময়দা বেক করুন। আপনি যে ওভেনটি ব্যবহার করছেন তার উপর নির্ভর করে এবং আপনাকে ওভেনের দরজা খুলতে হবে না।

IMG-20221121-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে একটি দীর্ঘ প্রক্রিয়ার মধ্য দিয়ে যাওয়ার পরে, আপনি আপনার বন্ধুবান্ধব এবং আত্মীয়দের কাছে Ambon Bingka কেক পরিবেশন করতে পারেন। মেদান, উত্তর সুমাত্রার এই সাধারণ কেকটি বেশ সুস্বাদু এবং ইন্দোনেশিয়ার মানুষের চাহিদা বেশি। Bingka Ambon এর টেক্সচার খুব নরম এবং বাসা বাঁধে ক্যারামেল কেকের মত যা আমি আগে দিয়েছিলাম। আপনি কি মনে করেন ? আপনার কি এটা পছন্দ হয়েছে ? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া প্রদান করুন. আমবোন বিংকা কেক তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী রেসিপিটি ভাগ করে নেওয়ার বিষয়ে আরও বেশি উত্সাহী হতে পারি, আমার সাথে অন্য একটি রেসিপিতে দেখা হবে, এই কেকটি তৈরির জন্য সৌভাগ্য কামনা করছি৷

আমি আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 last year 

আপনি আজকে খুব সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার পোস্টের মাধ্যমে আমাদের শিখিয়েছেন কিভাবে বাংকা আমবন কেক তৈরি করা যায়। আপনার কেক তৈরির পদ্ধতিটি অনেক সুন্দর ছিল। আমি এটি অবশ্যই বাসায় বানানোর চেষ্টা করব। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য

 last year 

আপনার সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, ভাই, আপনি আমাকে সমর্থন চালিয়ে যাচ্ছেন জেনে খুব খুশি, আমি আশা করি এই সমস্ত রেসিপি আমাদের জন্য দরকারী

 last year 

প্রতিবারের মতো এবারও খুবই ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন। আপনার রেসিপি গুলো আমার অনেক বেশি ভালো লাগে। যদিও এই রকম রেসিপি আমাদের কখনো বানানো হয় নাই। তবে আপনার ধাপগুলো দেখে মনে হচ্ছে বানানো সম্ভব হবে ধন্যবাদ।

 last year 

আপনার সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, ভাই, আপনি আমাকে সমর্থন চালিয়ে যাচ্ছেন জেনে খুব খুশি, আমি আশা করি এই সমস্ত রেসিপি আমাদের জন্য দরকারী

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার মন্তব্যের একটি সুন্দর ফিডব্যাক দেয়ার জন্য।

 last year 

সম্পূর্ণ ভিন্নধর্মী নতুন এবং ইউনিক একটি কেকের রেসিপি আপনার মাধ্যমে আজ দেখতে পেলাম।। দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজার হবে।। প্রতিনিয়তই আপনি এমন মজার মজার ইমিগ্রেফিতে আমাদের মাঝে শেয়ার করে থাকেন অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।।

 last year 

আপনার সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, ভাই, আপনি আমাকে সমর্থন চালিয়ে যাচ্ছেন জেনে খুব খুশি, আমি আশা করি এই সমস্ত রেসিপি আমাদের জন্য দরকারী

 last year 

আপনার এই কেক তৈরির রেসিপিটি খুবই সুন্দর হয়েছে এবং এই কেক দেখে আমার মুখে পানি চলে এসেছে। আমি আগে কখনো এই কেকটি দেখিনি। আপনার এই রেসিপি শেয়ার করার মাধ্যমেই দেখলাম।কেক তো আমার খুবই পছন্দের।আমি কিছুদিন আগেই ৩ধরনের কেক তৈরি করেছিলাম।

 last year 

আপনার সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, ভাই, আপনি আমাকে সমর্থন চালিয়ে যাচ্ছেন জেনে খুব খুশি, আমি আশা করি এই সমস্ত রেসিপি আমাদের জন্য দরকারী

 last year 

আপনার বানানো বাংকা আমবন কেক আমার আগে কখনো খাওয়া হয়নি। তবে কেকটি দেখতে খুব অসাধারণ লাগছে।আর আপনি কেকটি খুব সুন্দরভাবে ডেকোরেশন করেছেন।বাসায় একদিন তৈরি করে খেয়ে দেখবো। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আপনার সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ, ভাই, আপনি আমাকে সমর্থন চালিয়ে যাচ্ছেন জেনে খুব খুশি, আমি আশা করি এই সমস্ত রেসিপি আমাদের জন্য দরকারী

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 61672.72
ETH 2996.85
USDT 1.00
SBD 3.78