কিভাবে নরি আলুর রোল তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230427-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময় ব্যয় না করে বাড়িতে নিজেকে তৈরি করা খুব সহজ। যারা ছুটিতে আছেন বা বাড়িতে আছেন তাদের সবাইকে শুক্রবার শুভ শুক্রবার, আমি আশা করি কোন সমস্যা নেই এবং সবসময় ভালো থাকবেন। কিভাবে মশলাদার চিকেন সেম্পোল তৈরি করতে হয় তার রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্ট পড়েছেন এবং বন্ধ করেছেন তাদের জন্য ধন্যবাদ। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? তুমি কি আগ্রহী? এই পোস্টের নীচে আপনার প্রতিক্রিয়া ছেড়ে দিন. তাই, এই খুব মজার দিনে, আমি একটি খুব সুস্বাদু স্ন্যাক রেসিপি শেয়ার করব এবং আপনি অবশ্যই এই একটি জলখাবার পছন্দ করবেন। নরি ​​সামুদ্রিক শৈবাল এবং আলু দিয়ে তৈরি, এই স্ন্যাকটি আপনার জন্য অনেক অর্থ এবং সময় ব্যয় না করে নিজেই তৈরি করা খুব সহজ। এই নরি আলু রোল রেসিপি দ্বারা আগ্রহী? অবিলম্বে, নীচের রেসিপিটি দেখুন এবং পরামর্শ দিতে ভুলবেন না। শুভকামনা বন্ধুরা এবং আমি আশা করি আপনি এটি পছন্দ করেন.

IMG-20230427-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, নরি আলু রোলগুলি তৈরি করতে আপনাকে এতগুলি উপাদান এবং সিজনিং তৈরি করতে হবে না, যার মধ্যে একটি হল নরি, আলু, সয়া সস, ডিম, মেয়োনিজ, স্বাদ, গোলমরিচ, ব্রেডক্রাম্ব এবং ময়দা। আপনি নিম্নলিখিত উপাদান এবং মশলা প্রস্তুত করার পরে, এখন নরি আলুর রোল তৈরির প্রথম ধাপ দিয়ে শুরু করা যাক।

IMG-20230427-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপে আপনাকে প্রথমে 4টি আলু প্রস্তুত করতে হবে, তারপর প্রথমে আলু পরিষ্কার করুন এবং উপরের ছবির মতো ছোট ছোট টুকরো করে কেটে নিন। আপনি যে কোনো ধরনের আলু ব্যবহার করতে পারেন।

IMG-20230427-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, আপনি আলু পরিষ্কার করে আলুকে ছোট ছোট টুকরো করে কেটে নেওয়ার পর, এখন একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং প্যানে পর্যাপ্ত মিনারেল ওয়াটার দিন, তারপরে আপনি যে সমস্ত আলু কেটেছেন সেগুলি প্যানে রাখুন, তারপর আলু সিদ্ধ করুন। মাঝারি আঁচে প্রায় 20 মিনিটের জন্য আলু সত্যিই নরম হয়।

IMG-20230427-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, প্রায় 20 মিনিটের জন্য আলু সিদ্ধ করার সময়, এখন 2 টুকরো নরি প্রস্তুত করুন, তারপর নরিটিকে 6 অংশ বা 8 ভাগে কেটে নিন। আপনার যদি শুকনো সামুদ্রিক শৈবাল থাকে তবে আপনি শুকনো সামুদ্রিক শৈবাল ব্যবহার করতে পারেন।

IMG-20230427-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপ, নরির টুকরো তৈরি করার পর, এখন প্যানটি প্রস্তুত করুন এবং প্যানে কিছু রান্নার তেল দিন। তারপর প্যানে 2টি ফেটানো ডিম রাখুন এবং সিদ্ধ না হওয়া পর্যন্ত ডিমগুলিকে স্ক্র্যাম্বল করুন।

IMG-20230427-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপ, স্ক্র্যাম্বল করা ডিম শেষ হওয়ার পর, এখন আমরা সেদ্ধ আলুতে ফিরে আসি। সমস্ত আলু অন্য জায়গায় স্থানান্তর করুন, তারপর আলু সম্পূর্ণ মসৃণ না হওয়া পর্যন্ত কাঁটাচামচ দিয়ে আলুগুলিকে ম্যাশ করুন।

IMG-20230427-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপে, আলু পুরোপুরি মসৃণ হওয়া পর্যন্ত মেশানোর পর, এখন স্ক্র্যাম্বল করা ডিম যোগ করুন, তারপর আধা চা চামচ চিনি, ২ টেবিল চামচ মেয়োনিজ, এক চা চামচ সয়া সস, আধা চা চামচ স্বাদমতো এবং আধা চা চামচ গোলমরিচ দিন। . তারপর সব মসলা সমানভাবে মিশে যাওয়া পর্যন্ত নাড়তে থাকুন।

IMG-20230427-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, মিশ্রণটি সমানভাবে মিশে যাওয়ার পর, এখন একটু ময়দা নিন এবং ময়দাটিকে একটি ডিম্বাকৃতির আকার দিন এবং আপনি ময়দাটিকে ডিম্বাকৃতির আকার দেওয়ার পরে, আপনি আগে যে নরিটি কেটেছিলেন তা ব্যবহার করে ময়দাটি মুড়ে দিন। শেষ না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20230427-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

সুতরাং, আপনি উপরের ফটোতে দেখতে পাচ্ছেন, সমস্ত নরি রোলগুলি নরি সিউইডে মোড়ানো হয়েছে। কারণ ইমা সামুদ্রিক শৈবাল নরি পছন্দ করত না, কিছু আটা সামুদ্রিক শৈবাল নরিতে মোড়ানো ছিল না। এখন এর পরবর্তী ধাপ শুরু করা যাক।

IMG-20230427-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপ, সব ময়দা শেষ করার পরে, এখন আমরা আবরণ উপাদান সঙ্গে অবিরত। প্রথমে পর্যাপ্ত ময়দা, তারপর ব্রেড ক্রাম্বস এবং ১টি ফেটানো ডিম প্রস্তুত করুন। তারপরে, নরি দিয়ে ঢেকে রাখা ময়দাটি ময়দায় রাখুন, তারপরে মিশ্রণটি ডিমের মধ্যে দিন এবং শেষে ময়দাটি ব্রেড ক্রাম্বগুলিতে সমানভাবে প্রলেপ দিন। সমস্ত ময়দা ব্যবহার না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20230427-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপ, লেপের উপাদান দিয়ে শেষ করার পর, এখন সমস্ত ময়দা এক জায়গায় সরিয়ে ফ্রিজে রাখুন। তারপর, প্রথমে ময়দা প্রায় 1 ঘন্টার জন্য জিন করুন। আমি আগেই বলেছি, হিমায়িত খাবার প্রায় 2 থেকে 3 সপ্তাহ স্থায়ী হতে পারে এবং আপনি যে কোনও সময় এবং যে কোনও জায়গায় এটি ভাজতে পারেন।

IMG-20230427-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপে, ময়দা প্রায় 1 ঘন্টা ঠান্ডা হওয়ার পরে, এখন একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং প্যানে যথেষ্ট পরিমাণে রান্নার তেল দিন, তারপর একটি করে ময়দা প্যানে রাখুন, তারপর রান্না হওয়া পর্যন্ত মাঝারি আঁচে সমস্ত ময়দা ভাজুন। বাদামী হয়ে যায়

IMG-20230427-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং সবশেষে, সমস্ত নরি রোল আপনার পরিবার এবং বন্ধুদের সাথে উপভোগ করা যেতে পারে। এটিকে আরও সুস্বাদু করতে, আপনি চিলি সস বা মেয়োনিজ ব্যবহার করে এই নরি আলুর রোলটি খেতে পারেন। আপনি কি মনে করেন ? খুব মজার তাই না? আমি আপনার সপ্তাহান্তের জন্য এই জলখাবার সুপারিশ. নরি ​​আলুর রোল তৈরির রেসিপি সম্পর্কে যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি অন্যান্য রেসিপি শেয়ার করতে আরও সক্রিয় হতে পারি। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে @umiriska. শুভকামনা এবং আমি আশা করি আপনি পছন্দ করেন!

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  
 last year 

বাহ্! কি মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন আপু। দেখে তো লোভ সামলাতে পারছি না। আপনি বরাবরের মতো আজকেও খুব ইয়াম্মি একটি রেসিপি নিয়ে হাজির হয়েছেন। নরি আলুর রোল রেসিপি দেখেই বুঝা যাচ্ছে খেতে দারুণ হয়েছে। বিকেলের নাস্তায় এমন রেসিপি পেলে তো আর কোন কথাই নেই। রেসিপির উপস্থাপনা এবং পরিবেশনাও এককথায় দুর্দান্ত হয়েছে। যাইহোক এতো লোভনীয় একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার বন্ধু সব প্রশংসার জন্য ধন্যবাদ

 last year 

বাহ্!খুব অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন। দেখতে খুব সুস্বাদু মনে হচ্ছে। জিহ্বে একেবারে জল এসে পড়লো 🤤।আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আপনার রেসিপিগুলো সত্যি অনেক প্রাণবন্ত হয়ে থাকে। তাই বারবার যেন আপনার রেসিপি দিকে আমার নজর চলে যায়। আমার মনে হয় না আপনার মত এত ইউনিক রেসিপি আমাদের মাঝে কেউ পোস্ট করে থাকে। তবে যাই হোক খুবই ভালো লেগেছে আজকের প্রস্তুতি ধরন দেখে। খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন রেসিপি কার্যক্রম।

Coin Marketplace

STEEM 0.32
TRX 0.11
JST 0.031
BTC 68072.80
ETH 3780.85
USDT 1.00
SBD 3.72