কীভাবে অক্টোপাস আকৃতির সসেজ আলু তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230502-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনার জন্য অনেক টাকা এবং সময়ের প্রয়োজন ছাড়াই বাড়িতে তৈরি করা খুব সহজ। কর্মরত বা বাড়িতে থাকা সকল বন্ধুদের শুভ শুক্রবার, আমি আশা করি আপনি কোন সমস্যা ছাড়াই ভাল আছেন। চকলেট দিয়ে কলা রোল কেক বানানোর রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্টটিকে পুরোপুরি সমর্থন করেছেন তাদের ধন্যবাদ। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? এই পোস্টের নিচে আপনার মতামত দিন. এখন পর্যন্ত আমি প্রতিদিন যে সামগ্রী তৈরি করি তার সাথে আমি বেশ সামঞ্জস্যপূর্ণ ছিলাম, আপনার সমর্থন এবং পরামর্শের জন্য আপনাকে ধন্যবাদ, আপনি যদি আমার রেসিপি পছন্দ না করেন তবে আপনি এই পোস্টের নীচে পরামর্শ দিতে পারেন। তাই এই সোমবার আমি একটি রেসিপি শেয়ার করব যা বেশ অনন্য, একটি অক্টোপাসের আকারে এবং আলু এবং সসেজ দিয়ে তৈরি। আপনি যদি আলু বা সসেজ পছন্দ করেন তবে আপনি এই স্ন্যাকসগুলি সংরক্ষণ করতে পারেন এবং যখন আপনি স্ন্যাকস তৈরি করতে চান তখন তৈরি করতে পারেন। এই সসেজ আলু অক্টোপাস রেসিপি দ্বারা আগ্রহী? অবিলম্বে, এটি শেষ না হওয়া পর্যন্ত এই পোস্টের নীচের রেসিপিটি দেখুন এবং আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন। শুভকামনা।

IMG-20230502-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

সুতরাং, এই স্ন্যাকসগুলি তৈরি করার জন্য আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা খুব সস্তা এবং আপনি সেগুলি নিকটস্থ সুপারমার্কেটে কিনতে পারেন। আপনাকে প্রথমে যে জিনিসটি প্রস্তুত করতে হবে তা হল সসেজ, আলু, কর্নস্টার্চ, গোলমরিচ, স্বাদ, সবুজ পেঁয়াজ এবং সেলারি পাতা। এতটুকুই, এখন আলু সসেজ অক্টোপাস তৈরির প্রথম ধাপ শুরু করা যাক।

IMG-20230502-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

প্রথম ধাপে আপনাকে প্রথমে 1টি ছোট জায়গা প্রস্তুত করতে হবে, তারপরে আপনার তৈরি করা 4টি আলু ছোট টুকরো করে কেটে নিন বা আপনি যতগুলি আলু তৈরি করতে চান ব্যবহার করতে পারেন। প্রথমে আলু পরিষ্কার করতে ভুলবেন না।

IMG-20230502-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, আপনি আলু পরিষ্কার করে আলুগুলোকে ছোট ছোট টুকরো করে কেটে নেওয়ার পর, এখন একটি ফ্রাইং প্যান তৈরি করুন এবং পাত্রে পর্যাপ্ত মিনারেল ওয়াটার দিন, তারপরে সমস্ত আলুর টুকরোগুলো পাত্রে দিন, তারপর কম আঁচে আলু সেদ্ধ করুন যতক্ষণ না। সমস্ত আলু সম্পূর্ণরূপে সিদ্ধ এবং নরম।

IMG-20230502-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, আলু সিদ্ধ না হওয়া পর্যন্ত সিদ্ধ করা হয়, এখন আপনার ইচ্ছা অনুযায়ী কিছু সসেজ প্রস্তুত করুন, আপনি যদি ছোট সসেজ ব্যবহার করেন তবে আপনাকে সসেজের 2 অংশ কাটতে হবে না, তবে আপনি যদি লম্বা সসেজ ব্যবহার করেন তবে আপনি কাটতে পারেন। সসেজ 2 ভাগে বিভক্ত। তারপর উপরের ছবির মতো উল্লম্ব এবং অনুভূমিক কাট দিয়ে সসেজের প্রান্তগুলি কাটুন।

IMG-20230502-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপ, আপনি সসেজ কাটার পর যেমন আমি আগের ধাপে বলেছিলাম, এখন 1টি লিক এবং 1টি সেলারি পাতা প্রস্তুত করুন। তারপর দুটি পাতা ফুরিয়ে না যাওয়া পর্যন্ত ছোট ছোট টুকরো করে কেটে নিন।

IMG-20230502-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপ, আপনি সসেজ এবং পাতা প্রস্তুত করার পরে, এখন আমরা সেদ্ধ আলুতে ফিরে আসি। এখন সমস্ত আলু এক জায়গায় রাখুন তারপর কাঁটাচামচ বা চামচ দিয়ে মসৃণ হওয়া পর্যন্ত সমস্ত আলু ম্যাশ করুন।

IMG-20230502-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপ, আলু মেশানো এবং ম্যাশ করার পরে, এখন যা বাকি থাকে তা হল 5 বা 6 টেবিল চামচ কর্নস্টার্চ যোগ করা। গোলমরিচ আধা চা-চামচ, মশলা আধা চা-চামচ, লবণ আধা চা-চামচ। তারপর আবার ময়দা নাড়ুন যতক্ষণ না
সব ভাল মিশ্রিত.

IMG-20230502-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপে, সমস্ত ময়দা সমানভাবে বিতরণ না হওয়া পর্যন্ত নাড়ার পরে, এখন মিশ্রণে কাটা স্প্রিং পেঁয়াজ এবং সেলারি পাতা যোগ করুন, তারপর মিশ্রণের সাথে পাতাগুলি সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত আবার নাড়ুন। এখন পর্যন্ত, আপনার কোন সমস্যা হয়েছে? এই পোস্টের নিচে আপনার মতামত দিন.

IMG-20230502-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপে, মিশ্রণটি সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত নাড়ার পর, এখন আপনি যে সসেজটি আগে কেটেছেন সেটি নিন, তারপর উপরের ছবির মতো ময়দা ব্যবহার করে সসেজটিকে বৃত্তাকার করুন। সমস্ত সসেজ এবং ময়দা ব্যবহার না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20230502-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

সুতরাং, আপনি উপরের ফটোতে দেখতে পাচ্ছেন, সমস্ত সসেজ ময়দার মধ্যে বৃত্তাকার করা হয়েছে, নিশ্চিত করুন যে সেগুলি সুন্দরভাবে চক্কর দেওয়া হয়েছে এবং খুব ঘন নয়। এই স্ন্যাক্সগুলি তৈরি করা খুব কঠিন নয়, আমি যে সমস্ত স্ন্যাকস শেয়ার করি তা খুব সহজ এবং আপনি নিজেও সেগুলি তৈরি করতে পারেন। এখন এর পরবর্তী ধাপে যাওয়া যাক।

IMG-20230502-WA0014.jpg
আমার তোলা আলোকচিত্র

নবম ধাপ, সমস্ত আলু সসেজ প্রস্তুত হওয়ার পরে, এখন যা অবশিষ্ট থাকে তা হল গমের আটা দিয়ে তৈরি ভেজা ময়দার মধ্যে ময়দা ডুবানো যা জলে দ্রবীভূত হয়েছে। পুনরাবৃত্তি করুন এই ধাপটি সম্পূর্ণ।

IMG-20230502-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

দশম ধাপ, সমস্ত ময়দা ভেজা ময়দা দিয়ে মাখানো হয়ে যাওয়ার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল সমস্ত ময়দা রুটির ময়দা দিয়ে লেপে যতক্ষণ না এটি সম্পূর্ণ সমান হয়। সমস্ত ময়দা রুটি না হওয়া পর্যন্ত এই পদক্ষেপটি পুনরাবৃত্তি করুন।

IMG-20230502-WA0013.jpg
আমার তোলা আলোকচিত্র

শেষ ধাপে, সমস্ত ময়দা ভেজা মিশ্রণ এবং ব্রেডক্রাম্বের সাথে মিশ্রিত হওয়ার পরে, এখন রান্নার তেলে ভরা প্যানে একটি একটি করে সসেজ আলু অক্টোপাস ভাজুন। এই আলু সসেজ অক্টোপাস ভাজতে মাঝারি আঁচ ব্যবহার করুন এবং সোনালি বাদামী হওয়া পর্যন্ত ভাজুন।

IMG-20230502-WA0012.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং অবশেষে, সমস্ত অক্টোপাস আলু সসেজ আপনার পরিবার এবং বন্ধুদের সাথে উপভোগ করা যেতে পারে। এটি আরও সুস্বাদু এবং সুস্বাদু করতে, আপনি চিলি সস এবং মেয়োনিজ যোগ করতে পারেন। এটির স্বাদ খুব ভাল এবং আপনাকে পূর্ণ করে তোলে, আলুতে থাকা সসেজগুলি সত্যিই নরম এবং রান্না করা হয়, আপনাকে এই স্ন্যাকটি বাড়িতে তৈরি করতে হবে। এই রেসিপি সম্পর্কে নীচে আপনার প্রতিক্রিয়া জানান, আপনি এটি পছন্দ করুন বা না করুন। পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি পরবর্তী রেসিপি ভাগ করে নেওয়ার জন্য আরও উত্সাহী হতে পারি। কিভাবে অক্টোপাস আকৃতির আলু সসেজ তৈরি করতে হয় তার রেসিপি সম্পর্কে যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে @umiriska. শুভকামনা এবং আশা করি আপনি এটি পছন্দ করেন।

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Coin Marketplace

STEEM 0.25
TRX 0.11
JST 0.029
BTC 69271.35
ETH 3679.86
USDT 1.00
SBD 3.36