লেভেল ২ হতে আমার অর্জন - By @wasim81 || ১০% পে-আউট লাজুক খ্যাঁক-কের জন্য

আমার বাংলা ব্লগের সবাইকে আন্তরিকভাবে অভিনন্দন ও ধন্যবাদ । আশা করি আপনারা সবাই ভাল আছেন। আল্লাহর রহমতে আমিও ভাল আছি। আমার ব্লগ একটি জনপ্রিয় কমিউনিটি স্টিমিটে। আমার বাংলা ব্লগে আমি @abb-school থেকে যে সকল তথ্য ও উপাত্ত এবং #level02 ক্লাস করে যা শিখেছি তা আমি এখন আমার ভাষায় উপস্থাপন করার চেষ্টা করব।

20220115_200151.jpg

@abb-school থেকে লেবেল টু এর বিষয় সমূহঃ


  • সিকিউরিটি
  • পাওয়ার আপ
  • ডেলিগেশন
  • ওয়ালেট সংক্রান্ত বিষয়

এই বিষয়গুলো সম্পর্কে আমি ডিসকটে ক্লাস এবং @abb-school মধ্যমে যে জ্ঞান অর্জন করেছি তার উপর ভিত্তি করে এই প্রশ্নগুলোর উত্তর নিজের ভাষায় উপস্থাপন করতে যাচ্ছি

Posting key এর কাজ কি ?


আসলে পোস্টিং কাজ যদি এক কথায় বলি সোশ্যাল একটিভিটি করার কাজ এ ব্যবহার করে থাকি। স্টিমিটে লগইন করার সময় এই পোস্টিং কীর প্রয়োজন হয়। যেমনঃ

  • পোস্ট করা
  • কমেন্ট করা,
  • আপভোট, ডাউনভোট দেয়া
  • কমেন্ট কে এডিট করা,
  • ফলো এবং আনফলো
  • পোস্ট শেয়ার করা,
    এসব বিষয়েগুলো আমরা পোস্টিং কি ব্যবহার সাধারণ করে থাকি।

Active key এর কাজ কি ?


যদি এক কথায় বলি একটিভ কী এর কাজ কি তাহলে বলা যায় এই কী দিয়ে শুধু আর্থিক সংক্রান্ত কাজগুলো করা যায়।ধরুন, আমি যদি কোনো লেনদেন করতে চাই তাহলে এই কী দিয়ে আমাকে সম্পন্ন করতে হবে একটি বিষয় মাথায় রাখতে হবে ট্রাস্টেড ওয়েবসাইট ছাড়া যেকোনো ওয়েব সাইডে এই কী ব্যবহার করা সম্পূর্ণ নিষিদ্ধ ।

active কী এর কাজ
  • SBD এবং Steem লেনদেন এবং কনভার্সন
  • পাওয়ার আপ ও পাওয়ার ডাউন।
  • উইটনেস ভোট দেয়া
  • এক্সচেঞ্জে ক্রয় এবং বিক্রয়ের জন্য অর্ডার করা
  • প্রোফাইলের তথ্য পরিবর্তন করা
  • সেভিংসের টাকা তোলা

Owner key এর কাজ কি ?


উনার কী এর মাধ্যমে আমরা পোস্টিং, একটিভ কী পরিবর্তন এবং যদি পোস্টিং কী অথবা একটিভ কী হারিয়ে যায় তাহলে সেগুলো ফিরিয়ে আনা যায় উনার কী এর মাধ্যমে । উনার কীর এমন পাওয়ার যে সে নিজেকেই পরিবর্তন করতে পারে।

memo key এর কাজ?


মেমো কী এর কাজ মূলত ব্যক্তিগত ভাবে কাউকে বার্তা পাঠাতে পারবে আমরা। মমো কী দ্বারা মূলত ব্যক্তিগতভাবে এনক্রিপ্ট করা যায়। আপাতত মেমো কী এর কাজ তেমন প্রয়োজন নেই আমাদের।

Master password এর কাজ কি ?


মাস্টার পাসওয়ার্ডকে সকল কী এর মাথা হিসাবে বিবেচনা করতে পারি। মাস্টার পাসওয়ার্ড দিয়ে নতুন করে পাসওয়ার্ড তৈরি করা করা যাবে। মাস্টার পাসওয়ার্ড দ্বারা সকল কী এর কাজ করা সম্ভব। মাস্টার পাসওয়ার্ড এর মাধ্যমে নতুন করে সবগুলো কী পরিবর্তন করা যাবে। মাস্টার পাসওয়ার্ড দ্বারা সবগুলো কি কে নিয়ন্ত্রণ করা সম্ভব।

Master password নিরাপদে সংরক্ষণ করার জন্য আপনার প্ল্যান কি?


বর্তমানে আমি আমার ফোনের Google drive এবং ফাইল এ সুন্দর করে কপি এবং আপলোড করে রেখে দিয়েছি। প্রিন্ট করে নিরাপদ জায়গায় রেখে দিয়েছি। আমি আমার জিমেইলে এই মাস্টার পাসওয়ার্ড রেখে দিয়েছি এবং নোটবুকে লিখে রেখেছি।

power up কেন জরুরী?


পাওয়ার আপ করার মানে হলো নিজের সক্ষমতা বৃদ্ধি করা এবং সমৃদ্ধ করা। স্টিমিট প্লাটফর্মে দীর্ঘ দিন টিকে থাকার জন্য আমাদের পাওয়া আপ করা প্রয়োজন। আমরা যত বেশি স্টিম পাওয়ার আপ করব আমাদের অ্যাকাউন্টের ভ্যালু ততো বেশি বৃদ্ধি পাবে।যদি আমরা পাওয়ার আপ করে অন্যকে ভোট দেই তাহলে তারা রিওয়ার্ড পাবে এবং আমরা নিজেরাও কিউরেশন রিওয়ার্ড ও পাব। প্রতিযোগিতামূলক স্টিমিট প্লাটফর্মে টিকে থাকতে হলে পাওয়া আপ এর বিকল্প নেই।

power up করার প্রসেস সম্পর্কে আপনি কি জানেন?


Screenshot_20220114-123952_Chrome.jpg


Screenshot_20220114-123922_Chrome.jpg

Sbd কে market থেকে স্টিমে নিতে হবে দেন স্টিমকে পাওয়া আপ করতে হয় তারপর একটিভ কী দিলেই পাওয়া আপ হয়ে যাবে।

সেভিংস এ থাকা STEEM অথবা SBD উইথড্র দেওয়ার কতদিন পর ট্রান্সফারেবল ব্যালেন্সে যোগ হয় ?


৩ দিন এর মধ্যে

Memo ফিল্ড এর কাজ কি?


যখন আমরা কোনো স্টিম বা এসবিডি কে কোনো লিকুইড স্টিম কে এক একাউন্ট থেকে অন্য একাউন্টে পাঠাতে চাই তখন সে একাউন্টকে identified করার জন্য একটা 6/7 সংখ্যা একটা কোড নাম্বারে থাকে যার কারণে আমরা সহজেই স্টিম বা এসবিডি ট্রান্সফার করতে পারি।

ডেলিগেশন ক্যানসেল করার কতদিন পর sp নিজের অ্যাকাউন্টে ফেরত আসে?


৫ দিন পর

আপনি প্রজেক্ট @Heroism এ ২০০ এস.পি ডেলিগেশন করেছেন। কিছুদিন পর আরো একশত এসপি ডেলিগেশন করতে চান। এখন ডেলিগেশনের পরিমাণ লেখার সময় আপনাকে কত এস.পি লিখতে হবে?


৩০০ sp লিখতে হইবে।


ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

লেভেল টু আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আপনি অনেক সুন্দর ভাবে প্রতিটি বিষয়ে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। কীগুলো খুব গুরুত্বপূর্ন। আপনার জন্য শুভকামনা রইল


IMG_20220106_113311.png

 2 years ago 

আমার বাংলা ব্লগের লিখিত পরীক্ষা 2‌ এ‌আপনি বেসিক সিকিউরিটি সম্পর্কে খুবই সুন্দর ভাবে আলোচনা করেছেন। বিশেষ করে আপনি প্রত্যেকটা কি এর ব্যবহার খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য দোয়া রইল ভাই আপনি যেন দ্রুত ভেরিফাইয়ের মেম্বার হয়ে যান।

 2 years ago 

ক্লাসে ডেলিগেশন ক্যানসেল করার যখন আলোচনা হলো, তখন কদিন বলা হয়েছিলো?

@kingporos দাদা 5 দিন
লেকচার সিট লেভেল টু এর

ডেলিগেশন কার্যকর হয়ে যায় সাথে সাথেই তবে আনডেলিগেট কার্যকর হতে ৪/৫ দিন সময় লাগে অর্থাৎ চার পাঁচ দিন পরে আপনার একাউন্টে আপনার পাওয়ার চলে আসবে।

 2 years ago 

হ্যাঁ। আলোচনা যেটা হয়েছে সেটাই আসল উত্তর। ওটা ঠিক করে দেবেন।

ধন্যবাদ, আপনাকে দাদা বিষয়টা আমাকে ক্লিয়ার করে দেবার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.033
BTC 67205.80
ETH 3112.68
USDT 1.00
SBD 3.71