1000 DAYS OF STEEM— THE DIARY GAME : 11/10/2020

in Steem Bangladesh4 years ago

আচ্ছালামু আলাইকুম ভাই ও বোনেরা। আশা করি আল্লাহ তায়ালা সবার উপর রহমতে সবাই ভালো আছেন।

Morning.

‌ আমি ঘুম থেকে উঠে উঠে ১০.০০ হয়ে গেলো । ঘুৃম থেকে উঠে নিজের ঘর গুছালাম । গুছিয়ে নিজেকে গুছিয়ে নাসতা করতে বসলাম। নাসতা করে দিনের শুরু করলাম।

সুন্দর নীলাময় একটি সকাল। (Location : saidpur, Nilphamari)

IMG_20201011_162624.jpg

IMG_20201011_162618.jpg

তারপর মা সাথে বাসার কিছু কাজ করলাম। তারপর নিজের ভবিষ্যতর কথা চিন্তা করে কিছু সময় পড়ার জন্য বসে পড়লাম। আমি নিজের পড়া ভাগ করে নেই সব সময় যাতে করে পড়তে কোন অসুবিধা মনে না হয়। পড়াকে আমি দুই ভাগে ভাগ করে ফেলি। কিছু অংশ দিনের বেলা সকলে ঘুম থেকে উঠে। আর বাকি অংশ মাগরিপের সালাত এর পড়ে। আমি সাধারণত এই ভাবে নিজের সময়কে কাজে লাগাই। সকালে আমি কম করে হলেও দুই ঘন্টা সময় দেই।

পড়া শেষ করে ঊঠলাম । তারপর কিছু সময় মোবাইল টিপাটিপি করালম তারপর মা কিছু করার জন্য ব্যংকে পাঠালেন। তার কাজ করে আসতে আসতে আযান দিয়ে দিলো। বাসায় আসে মাকে সব বুঝিয়ে দিয়ে নামায আদায় করে নিলাম।

Noon

তারপর আমি বাসায় আসার পর খাওয়া করলাম। কিছু সময় মোবাইলে ঘাটাঘাটি করে ঘুমিয়ে পরলাম। বাবা দোকানে ডাক দিলেন ব্যংকের কাজের জন্য। ব্যংকের কাজ শেষ করে দোকানে যায়ে বাবাকে সব বুঝিয়ে দিলাম। তারপর বাসায় আসে গোসল করে নামায আদায় করে নিলাম।

Evening.

বিকেলের আযানের পর সালাত আদায় করে নিলাম। বিকালে শুধু দুইটাই কাজ। একটি হলো বাগানে যায়ে গাছকে পানি দেওয়া। তাই তারাতারি পানি দিয়ে দিলাম। খেলতে গেলাম না। তার আগে ঘুমিয়ে পরলাম।

নিজের ঘরের সুন্দরজ Money plant ( Location : sadipur, Nilphamari)

IMG_20201011_225801.jpg

IMG_20201011_225759.jpg

Night

মাগরিপের আযান পরে যায় এবং সালাত এর সময় হয়। আমি নিজের সালাত আাদায় করে। মা কিছু খাওয়া দিলো তা খায়ে শেষ করলাম। তারপর কিছু সময় পড়তে বসলাম। পড়া শেষ করে কিছু সময়ের জন্য বন্ধুদের সাথে বের হইলাম।

তারপর এশা এর সালাত এর সময় হলে। সালাত বাসায় আদায় করে নিলা। সালাত শেষ করে বাসায় আসলাম।

তারপর সবাই মিলে খেতে বসি। সবার খাওয়া শেষে আমার মাকে সবকিছু ঠিক করতে আমি সাহায্য করি।

তারপর নিজকে পরিচর্যা করে শুয়ে পরি। আর পরের দিনের কাজের শুরু নিয়ে ভেবে নেই। তারপর আল্লাহর কাছে প্রাথোনা করে ঘুমিয়ে পরি

Sort:  
 4 years ago 

great bro... change some word in your next diary. Then the reader will get comfortable when reading.

#onepercent
#bangladesh

 4 years ago 

Thank you brother. And I try my best.

Coin Marketplace

STEEM 0.24
TRX 0.12
JST 0.030
BTC 69612.15
ETH 3677.89
USDT 1.00
SBD 3.30