1000DAYS Of STEEM_The Dairy Game (06-08-2020) আজকের আমি।

in Bangladeshi Steemian4 years ago (edited)

৷৷ বিসমিল্লাহির রহমানির রহিম ।।

শুরুতে শুকরিয়া আদায় করতেছি মহান আল্লাহ-তালার কাছে যার দয়ায় আজকে লেখাটি লিখতে পারছি।

এবং ধন্যবাদ @bd-steemian community কে, কারন তারা আমাদের দৈনন্দিন জীবনকে লিপিবদ্ধ করার সুযোগ করে দিয়েছে এবং আমাদের মত বেকারদের কিছু করার সুযোগ করে দিছেন।

তার সাথে আবাও ধন্যবাদ আমার সেই বন্ধুকে যে আমাকে @bd-steemian এ আমন্ত্রণ করেছে সেই সাথে সকল প্রকার সাহায্য করে চলেছে।
উপস্থাপন করছি সেই বন্ধুর steem id @asad44

প্রতিদিন এর মত আজকেও আম্মুর বকা শুনতে শুনতে ঘুম ভাংলো। ঘুম থেকে উঠে হাত মুখ ধুরে, পরিপাটি হয়ে না খেয়েই চলে আসলাম আমাদের দোকানে।
এসে দোকান খুলে দোকান পরিস্কার করে একটু বিশ্রাম নিব ভাবলাম তা আর হলো না

ভাইয়া বললো দোকানে কার কাছে যেনো টাকা পায় সেই টাকা আনতে যাওয়ার জন্য। তো আমি চলে গেলাম টাকা আনার জন্য।

IMG_20200806_135842_4.jpg

ফিরে এসে দেখি দোকানে পাখা লাগানো হচ্ছে,আমাদের নতুন দোকান তো তাই এখুনও অনেক কাজ বাকি আছে টাকা কম থাকায় আস্তে আস্তে দোকান এর কাজ গুলো করা হচ্ছে।।
তো সেই কাজে একটু সাহায্য করলাম, কাজ শেষ করতে করতে দুপুর প্রায় ১.১৫ মিনিট এ শেষ হলো।
কাজ শেষ এ বড় ভাই দুপুরের খাবার খাওয়ার জন্য চলে গেলো এবং আমি দোকানে বসে থেকে ভাবতে লাগলাম ভাই কখুন আসবে, কারন আগেই তো বললাম সকালে না খেয়েই চলে আসছি।😥😥

IMG_20200806_135817_5.jpg
সেই মুহুর্তে আমার অবস্থা।

এখুন আবার জানতে চাইতে পারেন তুমি যখন সকালে খাও নাই তো তুৃমি প্রথমে খেতে যেতে পারতে, কিন্তু এটা না করার কারন হলো আমার একটা বন্ধুর বাড়িতে তার ছোট ভাই এর ছুনতেখাতনার আমন্ত্রণ আছে যার কারনে আমি প্রথমে খাওয়ার জন্য যায়নি।।

তো ভাইয়া আসার পর বাড়ি চলে গেলাম এবং গোসল করে সাজুগুজু করে আরেক জন্য বন্ধুকে নিয়ে চলে গেলাম সেই বন্ধুর বাড়ি।।

IMG_20200806_145652_9.jpg

)

বন্ধুর বাড়ি যাওয়ার পথে কিছু ছবি।।

বন্ধুর বাড়ি গিয়ে কিছু ভালো সময় কাটিয়ে বাড়ি চলে আসলাম।

কিছু সমস্যা থাকার কারনে বন্ধুর বাড়িতে তোলা সকল ছবি দিতে পারলাম না।

IMG_20200806_151707_4.jpg

IMG_20200806_164159_2.jpg

সেই বন্ধুর সাথে কিছু ছবি।।

বন্ধুর বাড়ি থেকে ফিরে আসতে আরেক বন্ধুর সাথে দেখা হলো, ওর সাথে কিছু সময় আড্ডা দেয়ার পর ও বললো চল আমাদের নদীর পাড় থেকে ঘুরে আসি, তার পর ওকে নিয়ে চলে গেলাম নদীর পারে সেখানে দেখি অনেক মানুষ এর ভির, তার পর আমরা সেখানে কিছু সময় কাটিয়ে আবার আমি দোকানে ফিরে আসলাম।।

IMG_20200806_175417_3.jpg

IMG_20200806_180859_0.jpg

দোকানে আসার পর বড় ভাইয়ের সাথে কথা হলো,জানতে পারলাম আজকে দোকানে এক টালাও বিক্রি হয়নি শুনে মনটা খারাপ হয়ে গেলো।

তার পর দোকানে বসে অপেক্ষা করতে লাগলাম
কিছু সময় পর মনে হলো এই ভাবে বসে না থেকে কিছু একটা দেখি, তো আমি ঢুকে গেলাম YouTube এ। YouTube এ ঢোকার পর আমার সমনে আসলো একটি নাটক। নাটকের নাম টা ছিলো গার্লফ্রেন্ডের চাপ।।
নাটকে অভিনয় করেছে আমার একজন পছন্দের অভিনেতা তৌসিফ মাহমুদ এবং অভিনেত্রী ছাবিলা নুর এবং আরো অনেকই।

শুরুতে নাটক টা মজার ছিলো কিন্তু শেষের দিকটা ছিলো কষ্টের কিন্তু নাহ কাহিনি পুরাই মজার।। আপনাদের সময় হলে নাটক টা দেখার অনুরোধ রইলো।।

তার পর ৯.৩০ মিনিট এ দোকান বন্ধ করে চলে আসলাম বাড়িতে,বাড়িতে এসে হাত মুখ ধুয়ে খাবার খেয়ে আমার আজকের দিনটা লিখতে বসলাম।

সবাইকে ধন্যবাদ এতো কষ্ট করে আমার লেখাটা পরার জন্য।।

আবাও ধন্যবাদ @bd-steemain কারন তাদের অবদান এ আমার মত একজন সাধারন মানুষ হয়ে steemit এর মত এতো বড় একটি সাইটে আমার মাতৃভাষা বাংলায় আমার দৈনন্দিন জীবন লেখার সুযোগ করে দিয়েছে।।

অনেক বেসি ধন্যবাদ @bd-steemain community কে।

সেই সাথে সবাইকে

Sort:  
 4 years ago (edited)

Hi @marufhs371 অনেক সুন্দর পোস্ট হয়েছে তুমি কন্টিনিউ চালিয়ে যাও আশা করি এখান থেকে ভালো একটা বেনিফিট পাবে

ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 65035.33
ETH 2950.72
USDT 1.00
SBD 3.66