My poetry : আমার কোনো জাত নেই

in Beauty of Creativity3 years ago

প্রচুর প্রজাপতি নিয়ে ঘুরছি
আমি দুয়ারে দুয়ারে ,
আমি খুব ক্লান্ত ক্ষুধার্ত
আমার কথা কেউ শুনুক ,
আমি একজন প্রজাপতি বিক্রেতা।
অন্যের স্বাধীনতা খর্ব করে
চলে আমার পেট ভরানোর লড়াই
কেউ আমাকে রাক্ষস বলে ,
কেউ বলে প্রকৃতির শত্রু ।
আমি কোনো প্রতিবাদ করি না
আমার লড়াই দুমুঠো ভাতের
আমার কোনো জাত নেই
নেই মান কিংবা অপমানবোধ ,
আমি শুধু কিছু খাবার চাই ,
নিজেকে বাঁচিয়ে রাখার মতো ।
image.png

photocredit
আমার এই পাপের বোঝা
কমবে যদি তুমি ও
বন্ধ করো পাপকর্ম ।
তোমাদের মুখোশের আড়ালে
ওই দানবেরা আমার এই
করুন পরিণতির কারণ ।


THANK YOU


Sort:  
 3 years ago 

Beautiful Words, 💖 just translated it into English 🙂

Those monsters
behind your masks
are the cause of my consequences.

 3 years ago 

thanks for your great compliments.

 3 years ago 

খুবই সুন্দর একটি কবিতা।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 67738.65
ETH 3810.43
USDT 1.00
SBD 3.74