খুলনা বিভাগ ভ্রমণ পর্ব ৫ বাগেরহাট শহরে আমার প্রথম দিন

in Steem For Bangladesh24 days ago (edited)


বাগেরহাট শহরে প্রথম দিন



হ্যালো

আমি রাব্বী #Bangladesh থেকে




1000085006.jpgবাগেরহাট ষাট গম্বুজ মসজিদ

হ্যালো বন্ধুরা আশা করি আপনারা সবাই ভাল আছেন। খুলনা বিভাগে ভ্রমন পর্ব ৫ নাম্বারে আপনাদের মাঝে আমি উপস্থাপন করব বাগেরহাট শহর ষাট গম্বুজ মসজিদ ভ্রমণ সহ টমেটোর বিখ্যাত বাজার চিতলমারি থানা সম্পর্কে। তাহলে চলুন আমার গল্পটি শুরু করা যাক।

আবাসিক থেকে সকাল বেলা ঘুম থেকে উঠে আমি খুলনা শহর থেকে বাগেরহাট এর উদ্দেশ্যে রওনা দিয়েছি। খুলনা শহর থেকে রূপসা নদীতে নৌকা তে পার হয়ে আমি বাগেরহাটের ফকিরহাট থানায় গেলাম। সেখান থেকে আমি সরাসরি সিএনজিতে চড়ে বাগেরহাট শহরে গেলাম। শহরে পৌঁছাতেই আমার চোখে পরলো ষাট গম্বুজ মসজিদটি। আমি চিন্তা করলাম বাংলাদেশের ঐতিহ্যবাহী মসজিদ সার্ট গম্বুজ মসজিদ। এই মসজিদে আমি কখনো ভ্রমণ করতে আসিনি। শুধুমাত্র আমাদের বাংলাদেশে ১০ টাকার নোটের উপর এই মসজিদের ছবি দেখেছি।


1000085007.jpgভেতর থেকে ষাট গম্বুজ মসজিদ

আজকে যখন বাগেরহাট শহরে এসেছি তাহলে এই মসজিদ ভ্রমণ না করে চলে যাব এটা কেমনে হয়। আমি আপনাদের মাঝে খুলনা বিভাগ ভ্রমণ সম্পর্কে লিখতেছি তাই বাগেরহাট এই ষাট গম্বুজ মসজিদের সম্পূর্ণ ডিটেলস এবং ছবিগুলো আজকে উপস্থাপন করব না। পরবর্তীতে কোন বাগেরহাট মসজিদ ভ্রমণ সম্পর্কে লিখব তখন সমস্ত ডিটেলস আপনাদের মাঝে উপস্থাপন করব।

মসজিদের এরিয়ার মধ্যে প্রবেশ করার জন্য টিকিটের প্রয়োজন হয় ৩০ টাকা দিয়ে টিকিট কেটে আমি মসজিদের ভিতরে প্রবেশ করেছি এবং অনেক ফটো সেশন করেছি। পরবর্তীতে আপনাদের মাঝে উপস্থাপন করব।


1000085010.jpgসিঙ্গাইর মসজিদ

ষাট গম্বুজ মসজিদের রাস্তার অপজিটে রয়েছে আরেকটি মসজিদ। মসজিদটির নাম হচ্ছে সিঙ্গাইর মসজিদ। দেখতে খুবই সুন্দর তবে এই মসজিদটি দেখার জন্য কোন ধরনের টাকা পে করতে হয় না। রাস্তায় দাঁড়িয়ে মসজিদটি সুন্দরভাবে দেখা যায় আমি ছবি তুললাম।


1000085009.jpgমসজিদের ছবি রাস্তা থেকে

বাগেরহাট শহরের মধ্যে ভ্রমণ সম্পন্ন করার পর আমি চিতলমারি থানার দিকে চলে গেলাম। বাগেরহাট শহর থেকে প্রায় ২৫ কিলো দূরের চিতলমারি। এখান থেকে আমি রওনা দিলাম খাসের হাট বাজারের উদ্দেশ্যে। রাস্তায় যাওয়ার পথে অনেক টমেটোর বাগান দেখতে পেয়েছি এবং এখানে রাস্তার পাশে দিয়ে অনেক টমেটোর গাড়ি লোড হচ্ছিল দেখা যাচ্ছিলো।


1000085003.jpgচিতলমারী থানা

খাসেরহাট বাজারে গিয়ে আমি একটি মন্দির দেখতে পেলাম পেলাম। হিন্দু প্রজাতির মানুষ বেশি বসবাস করে। এখানকার পানির খুব কষ্ট ভালো পানি খেতে হলে আপনাকে মিনারেল ওয়াটার কিনে খেতে হবে। বাগেরহাট শহরে দুই তিনটি নদী দেখলাম এগুলো জোয়ার ভাটা নদী।


1000085004.jpgটমেটোর বিখ্যাত চিতলমারি

রাস্তার পাশ দিয়ে অনেক আবাদি জমি থেকে টমেটো নিয়ে এসে তারা সংগ্রহ করছে এবং এগুলো বিক্রি করা হচ্ছে। যারা এই টমেটোগুলো কিনেছে তারা গাড়ি লোড দিয়ে দেশের বিভিন্ন জেলাতে নিয়ে গিয়ে বিক্রি করবে।


1000085005.jpgখাসেরহাট বাজার

খাসের হাট বাজারের ব্রিজ থেকে দাঁড়িয়ে একটি ছবি। বিকেল গড়িয়ে সন্ধ্যা নেমে আসলো। আমি আবাসিকের দিকে রওনা দিলাম আবাসিকে থাকতে হলে আমাকে বাগেরহাট বাস টার্মিনালে যেতে হবে। বাগেরহাট বাস টার্মিনালে গিয়ে রাজধানীর আমাকে একটু আবাসিক হোটেল দেখলাম। ১০০০ টাকা দিয়ে আমি একটি রুম নিলাম প্রচন্ড গরম ছিল তাই এসি রুম নেওয়া হলো।


1000085008.jpgরাতে আবাসিক হোটেলে

পরবর্তীতে আবার আমার পরবর্তী ভবনকল্প গুলো আপনাদের মাঝে উপস্থাপন করব। প্রায় ২০ থেকে ২৫ টি পর্ব উপস্থাপন করলে আমার ভ্রমণ গল্পগুলো সম্পন্ন হবে।

বাংলাদেশের বিভিন্ন জেলায় ভ্রমণ করে থাকি। আস্তে আস্তে আপনাদের মাঝে সব ভ্রমণ গল্পগুলো উপস্থাপন করব। বাগেরহাট শহরে আমি পাঁচ দিন সময় অতিবাহিত করেছি এবং ছবিগুলো বিভিন্ন দিনে বিভিন্ন সময় তোলা হয়েছে। পরবর্তীতে আবার দেখা হবে সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আসসালামু আলাইকুম।

Device NameGalaxy F23
Camera50 mp
Image typeTravel Photography
Photographer@rabibulhasan71
Editinglightroom


Rabbi.png



Facebook:::twitter:::Skype

🙏Thank to all of you for reading my post🙏


Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 24 days ago 

Upvoted. Thank You for sending some of your rewards to @null. It will make Steem stronger.

 23 days ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a nice article with us. Hope you stay active and keep engaging with everyone. If need any help then join our discord https://discord.gg/ksmVErs5.

  • use your voting power. Curate other user's posts. Engage more meaningfully with others, upvote at least 10 different authors a day.

DescriptionInformation
Plagiarism Free
AI contentHuman
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Community beneficiaries
Voting CSI[ ? ] ( 0.00 % self, 2 upvotes, 2 accounts, last 7d )
Period2024-05-03
ResultClub75

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68913.70
ETH 3738.36
USDT 1.00
SBD 3.68