Story

in #lfe6 years ago

হ্যালো বাংলাদেশি স্টেমিয়ান্সরা, আশা করি সবাই ভালো আছেন। আমি আমার আগের পোস্টে Minnowbooster এর সকল সার্ভিস নিয়ে বাংলা আলোচনা ( Part - 1 ) এ মিনোবুস্টারের কাছ থেকে ভোট ক্রয় করা এবং ওয়েবসাইটে ডিপোজিট করা নিয়ে আলোচনা করছিলাম। আজ আমরা আলোচনা করবো কীভাবে মিনোবুস্টার এর মাধ্যমে আয় করতে হয়। অনেকেই হয়তো জানেন না যে মিনোবুস্টারের মাধ্যমে আয় করা সম্ভব।

মিনোবুস্টারের মাধ্যমে তিন ভাবে আয় করা যায়, যা হচ্ছেঃ
১) ভোট সেল করা

২) মিনবুস্টারকে SP লোন দেওয়া

৩) Minnowbooster Delegation Market এ SP লোন দেওয়া

১) ভোট সেল করা

আমরা অনেকেই STEEMIT এ ইনভেস্ট করি স্টেম পাওয়ার ক্রয় করে। আমাদের মধ্যে অনেকেই আছে যারা তাদের মুল্যবান আপভোট সময়ের অভাবে ঠিকভাবে ব্যবহার করতে পারেন না। আবার অনেকে আছে নিজের পোস্টে বা কমেন্টে আপভোট দিয়ে থাকেন। যারা এই সব ঝামেলা থেকে দূরে থেকে ইনকাম করতে চান তাদের জন্য এই অপশনটি খুব উপযোগী । আপনি মিনোবুস্টারের ওয়েব সাইটে গিয়ে খুব সহজে ভোট সেলিং অপশন চালু করতে পারবেন । এখানে আমি একটি উদাহরন দিয়ে আপনার প্রফিট বুঝাচ্ছিঃ মনে করুন আপনার ভোটের ভ্যালু ১$ । এখন অন্য একজন ইউজার তার পোস্টে ভোট কেনার জন্য মিনোবুস্টারকে ০.৫ SBD দিলো। মিনোবুস্টার আপনার মাধ্যমে ঐ পোস্টে ভোট দিল, এখানে আপনি পাবেন ঐ ০.৫ SBD এর ৮৫% অর্থাৎ ০.৪২৫ SBD এই এমাউন্টটি আপনার মিনোবুস্টার ব্যালেন্সে জমা হবে যা আপনি যখন তখন উঠাতে পারবেন। বাকি ১৫% মিনোবুস্টার এর ডিভোলপার টিম পাবে। ০.৪২৫ SBD ছাড়াও আপনি ঐ পোষ্টের রিউয়ার্ড ডিস্ট্রিবিউশন এর সময় Curation পাবেন যেটা একটি অতিরিক্ত লাভ হিসেবে আপনার স্টেম পওয়ারে যোগ হবে। তাহলে চলুন দেখে নিই কীভাবে ভোট সেলিং অপশন চালু করতে হয় মিনোবুস্টারের সাইটে।
ধাপ ১ঃ প্রথমে আপনাকে minnowbooster.net এ লগইন করতে হবে।
ধাপ ২ঃ তারপর ডানপাশের উপরে My Account এ Click করে Vote-Selling অপশনে যেতে হবে এবং MinnowBooster কে আপনার আইডির অথরিটি দেবার জন্য Authorize MinnoBooster এ Click করে এই ধাপ সম্পন্য করতে হবে। নিচে নমুনা চিত্রের মাধ্যমে বুঝানো হলো ।
Untitled.png

⬇️⬇️⬇️

Untitled.png

⬇️⬇️⬇️

Untitled.png


ধাপ ৩ঃ এই ধাপে আপনাকে পুনরায় Vote-Selling অপশনে যেতে হবে এবং সেখানে Setting এ Click করতে হবে। Setting এ গিয়ে Sell Your Vote এই অপশনটি তে টিক দিতে হবে তার নিচে দেখবেন Sell your vote when VP above: একটি অপশন রয়েছে যেখানে আপনার ভোটিং পাওয়ার সেট করতে হবে। ভোটিং পাওয়ার সেট করা হয়ে গেলে Updateএ Click করলেই আপনার ভোট সেলিং অপশন চালু হয়ে যাবে। নিচে নমুনা চিত্র দিয়ে দেখানো হলো।
Untitled.png

⬇️⬇️⬇️

Untitled.png
আমরা অনেক সময় ব্যস্ত থাকি তাই Minnowbooster সাইট থেকে ব্যালেন্স উইথড্র দিতে ভুলে যাই তাই , আপনি অটোমেটিক উইথড্র চালু করতে পারেন। যার মাধ্যমে আপনার Minnowbooster ব্যালেন্স থেকে ডেইলি SBD উইথড্র হয়ে আপনার STEEMIT ব্যালেন্সে জমা হবে। অটোমেটিক উইথড্র চালু করতে যথাক্রমে Edit info > Balance > Automatic Withdrawals Enable > Minimum Balance set > Update এই পক্রিয়ায় কাজ সম্পন্য করতে হবে । নিচে নমুনা চিত্র দেওয়া হলো ।
Untitled.png
আমার ভোট সেলিং এর রেজাল্টঃ
আমার বর্তমান স্টেম পাওয়ার ৪৮৬ যার ভোটিং ভ্যালু ০.১০ । আমি প্রতি সপ্তাহে Minnowbooster এর মাধ্যমে ভোট সেল করে প্রায় ৩.৫ SBD পাই। নিচে আমি আমার ইনকামের PROOF তুলে ধরলাম

⬇️⬇️⬇️

Untitled.png

style1.png
আজ এই পর্যন্ত পরবর্তী পোস্টে আমি Minnowbooster এর বাকি সার্ভিসগুলো নিয়ে কথা বলবো। আশা করি আমি আমার সব পয়েন্ট ক্লিয়ার করতে পেরেছি। আপনার যদি কোন ধরনের প্রশ্ন থাকে তাহলে কমেন্টে করতে পারেন । তাছাড়া Minnowbooster এর সকল ধরনের সাপোর্টের জন্য Minnowbooster এর DISCORD এ যোগাযোগ করতে পারেন। এবং তাদের Youtube Channel এ সকল সার্ভিসের টিউটোরিয়াল দেওয়া রয়েছে।

Join Minnowbooster Discord Chat

ধন্যবাদ @zaku
Upvote Resteem follow.gif

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 63041.44
ETH 2985.81
USDT 1.00
SBD 3.61