ছোট বেলার ক্রিকেট খেলা

in #life6 years ago

ছোট বেলার একটা পর্যায়ে আমি ক্রিকেট ছাড়া কিছুই ভাবতে পারতাম না । আমাদের বাড়ির পাঁশেই একটা বাশের ঝাড় রয়েছে । বেশির ভাগ দিনে আমি ওইখানেই খেলতাম বন্ধুদের সাথে । চারিদিকে বাশ থাকায় বল বেশি দূরে যেত না ফলে খাটুনিও কম হত ।
স্কুল থেকে এসেই নেমে পরতাম খেলার মাঠে । তখন আমার একটা হাতে বানানো কাঠের ব্যাট ছিল এবং একটি রাবার দিউস বল ।
আর বাগান থেকে কিছু কুঞ্ছি বা গাছের ডাল দিয়ে স্ট্যাম্প বানাতাম ।

এভাবেই আমার ক্রিকেট খেলার হাতে খড়ি দিন শেষে বাড়ি ফিরলেই মায়ের বকুনি । কারন খেলার সময় খাওয়া দাওয়া ভুলে যেতাম । খেলা শেষে প্রচণ্ড ক্ষুধার্ত পেট নিয়ে বাড়ি এসে যখন মাকে খাবার দেওয়ার জন্য তারাতারি করতাম তখন বকুনিটা আরও বেরে যেত ।
যতোই ক্ষুধা পেটে থাকুক খেলার সময় সেদিকে ভ্রুক্ষেপ দেওয়ার পাত্র আমি ছিলাম না । কিন্তু আজ খেলা ধুলা থেকে অনেক দূরে আছি ।

Sort:  

cricket amar prio khela

choto belar khela dhula ajo mone pore

Coin Marketplace

STEEM 0.24
TRX 0.12
JST 0.030
BTC 69647.78
ETH 3689.98
USDT 1.00
SBD 3.23