নেট খুব স্লো

in #net6 years ago

বুঝতে পারছি না কেন এমন হচ্ছে নেট অনেক স্লো। ওয়ান এমবিপিএস ইউজ করি তারপরও কোন মুভি যদি নামাতে চাই পর ঘণ্টা বসে থাকতে হয়। মুভি দেখার মজাটাই নষ্ট হয়ে যায়। চিন্তা করে দেখেন নামাতে যদি আমার 5 ঘন্টা লাগে কিরকম তা লাগে।

ইউটিউবে ভিডিও দেখার সময় ও বাফারিং হয়। তার ওপর আমি একা নেট চালাই না রাউটার দিয়ে বেশ কয়েকটি মোবাইল চলে। একজন ডাউনলোড দেয় তো গেল বাকিরা ঠিক মত ব্রাউজে করতে পারে না। এভাবে কি দিন চলে। বিল তো কম নয় না প্রায় 800 টাকা নেয়। অথচ শহরে আমার বন্ধু 500 টাকায় 2mbps নেট চালায়।

যাই হোক যেহেতু আমি গ্রামে থাকি এখানে যে নেট পাচ্ছি এটাই অনেক। কিন্তু কই সরকার না বলল এখন ফোরজি চলছে দেশে কিন্তু আমার এখানে টু জি'র চেয়েও খারাপ। ব্রডব্যান্ড নেট আসার আগে মোবাইলে নেট চালাতাম। কিন্তু মোবাইলের প্যাকেজগুলো অনেক দাম আর অনেক ভেজাল মার্কা। প্যাকেজ কিনার পর ফোন জেতা শেষ হয়ে যেত আমার আর কোন খবরই থাকত না আমি মনের সুখে অ্যাপস ডাউনলোড এবং ব্রাউজ করতে থাকতাম ইউটিউবে ভিডিও দেখতাম। একসময় দেখতাম আমার পুরো ব্যালেন্স টাই শেষ।

যাইহোক এখন ব্রডব্যান্ড চালাই মোবাইল ইন্টারনেট এর চেয়ে ভালো হলেও এখানে স্পিড এখনো অনেক ছিল এই জন্য পোস্ট করতে অনেক সমস্যা হয় মাঝে মাঝে।

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.13
JST 0.031
BTC 61553.99
ETH 2881.27
USDT 1.00
SBD 3.54