ইলেকট্রনিক ভোটিং মেশিন

in #news5 years ago

এবারের নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন করা হতে পারে সেই অনুযায়ী অনেকগুলো মেশিন বিদেশ থেকে আমদানি করা হয়েছে যদিও আমি খবরে পড়েছি যে সাধারণ দামের তুলনায় অনেক বেশি দাম দিয়ে মেশিনগুলো কেনা হয়েছে।

যদি সত্যি হয়ে থাকে বেশি দামে যদি কেনা হয়ে থাকে তাহলে নিশ্চয়ই এখানে কোন প্রকার দুর্নীতির সম্ভাবনা আমি দেখছি। তো যাই হোক সেটা বিষয় না নির্বাচন কমিশন কিন্তু মানুষদেরকে এখনো ঠিক ভাবে বোঝাতে পারেনি যে ইট রং ভোটিং মেশিন কিভাবে কাজ করে এলাকার কথা যদি বলি আমার এলাকায় অনেক লোক আছে যারা আসলে জানিনা কিভাবে এ ভোট দিতে হবে এই মেশিনের মাধ্যমে এমন কি আমি নিজেও জানি না কারণ এই মেশিনটি আমি ইউজ করিনি।

আমার মনে হয় জনসচেতনতা একটু কম করা হচ্ছে এটা যদি এরকম হয় যে মানুষ জানতে পারল না এবং ভোটের দিন তারা বুঝতে পারলো না কোথায় ভোট দিবে তার পাল্টা বাটন টিপ করে আসলো হবে এক দলকে ভোট দিতে যে আরেক দলকে ভোট দিয়ে আসবে অথবা ভোটে কারচুপি ও সম্ভাবনা আছে ডি ক্রনিক ভাবে আগেই হয়তো বা কোন সিস্টেম করা যেতে পারে যেমন ভোট আগেই কাজ করে রাখা যেতে পারে বিভিন্ন রকমের সমস্যা কিন্তু হতে পারে।

দেখা যাক সামনে আসলে কি হয়।

Coin Marketplace

STEEM 0.35
TRX 0.12
JST 0.040
BTC 70733.96
ETH 3563.16
USDT 1.00
SBD 4.76