স্বরচিত নতুন একটি কবিতা "চলে যাবো একদিন "steemCreated with Sketch.

in #poetry2 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আজ আবার নতুন একটি কবিতা নিয়ে আসছি। আজ সকালে ঘুম থেকে উঠে দেখি আকাশ যেনো মুখ ভার করে আছে। কোথাও সোনালী রোদের আভা দেখা যাচ্ছে না। ঠিক কিছু সময় পর থেকে বৃষ্টি শুরু হলো। আর সেই যে বৃষ্টি শুরু হয়েছে অবিরাম ভাবে পরেই যাচ্ছে।বাইরে বৃষ্টি দেখে খুব ভিজতে ইচ্ছা করছিলো। ভাবছিলাম ওকে ডাকবো কিন্তু পরে ভাবলাম ওর ঠান্ডা লাগতে পারে। তাই আর নিজে ও ভিজতে গেলাম না। নিজের ইচ্ছাটা কে মনের ভিতর রেখে দিলাম। এরপর ডায়রী টা খুলে বসলাম কিছু লেখার জন্য কিন্তু কি লিখবো বুঝতে পারছিলাম না। ভাবলাম একটা কবিতা লেখা যায়। একটা অবাক করা কান্ড আমি যখনই ভাবী কবিতা লিখবো ঠিক তখনই স্বাগতা আমাকে মেসেজ করে। বুঝতে পারি না এটা কি ভাবে হয়। যাই হোক আজ একটা অন্য রকম কবিতা লিখছি। আশা করি আপনাদের ভালো লাগবে।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH81Kx3fCjzzDRy2FN5dcLPtqojKTSv1BAUnBbnvJJZc43Lxj8s5G1D4rDHEmMHWrAL58tkVtXR19mFEdAxZhAvgZ8Bs7JTG.jfif

চলে যাবো একদিন

আমি চলে যাবো, চলার ছন্দে একদিন,
জমা থাকবে শুধু আমাদের ভালোবাসার স্মৃতি।
সেই না বলা কথা আর কবিতার কথাগুলি।
শহর জুড়ে লোডশেডিং, পথে সবাই নামবে...
বহুদূর থেকে ভেসে আসবে শুধু তোমার ডাক, কান্নার ধ্বনি।
আমি চলে যাব একদিন বহুদূরে,
কালো ধোয়ার কুণ্ডলীতে বেজে উঠবে সেই প্রতিধ্বনি
আমাকে গ্রহণ করার সেই মন্ত্র... যদিদং হৃদয়ং!
চলে যাওয়ার পথে ফুল ঝরবে, প্রিয় মাধবীলতা,
মাথা নুইয়ে চোখের জলে ভাসবে, পোষা টিয়া।
কাঁদবে কাঠবিড়ালি হঠাৎ থমকে যাবে সবকিছু,
তবুও যেতেই হবে,এই শহর ছেড়ে, তোমাকে ছেড়ে,
স্বজন ছেড়ে কোন এক নগরে আমি চলে যাব এক্কেবারে
সাজানো ঘর, এত স্বাদের সংসার,বাগান চিলেকোঠা।
সারাজীবনের মতো সবকিছু ছেড়ে,তোমায় ছেড়ে।
নিয়তির অমোঘ সত্যকে মাথায় নিয়ে।
রেখে যাব ঘরের কোণে আমার পায়ের জলছাপ,
বৃষ্টির জলে ভেজা খিল খিল সেই হাসি,
আকাশ জুড়ে নীল রঙের আলপনা,
উজার করা ভালোবাসার কিছু না বলা কথা মালা।
আমি চলে যাবো একদিন বহুদূরে।।

Coin Marketplace

STEEM 0.24
TRX 0.11
JST 0.029
BTC 69262.51
ETH 3679.71
USDT 1.00
SBD 3.22