তোমরাও পারবে চেষ্টা কর

in #story7 years ago

তুমি জাতীয় ভার্সিটিতে অনার্স পড়লে কেউ তোমায় দাম দেবে না,,,মূল্যহীন ভাববে,,,
এসব ধারনা ভূল,,,
যারা ভাবে ন্যাশনাল এরর স্টুডেন্ট রা চাকুরী পায় না, তারা ভ্রান্ত ধারনার মধ্যে আছে,,,
এই যে আমি,,,আমিও তো গরীবের ঘরের সন্তান,,,
টাকার অভাবে ভার্সিটির ফর্ম ও তুলতে পারি নাই,, ভর্তি পরীক্ষা তো দূরে থাক,,
কোন মতে স্যার দের দয়ায় ন্যাশনাল এর আন্ডারে কুমিল্লা ভিক্টোরিয়া তে ভর্তি হয়েছিলাম,,,
আজ দেখুন ৩৩ তম বি,সি,এস এর ব্রাক্ষ্মনবাড়ীয়া জেলার ২য় স্থান অধীকারী আমি,,,
অহংকার করছি না,,,গর্ব করে বলছি,,,,
তুমিও পারবা,,,ন্যাশনাল এ ভর্তি হয়েই স্যার দের দরজায় প্রাইভেট এর জন্য দৌড়াইয়ো না,,,বাসায় পড়,, সময়ের কোর্স সময়ে শেষ কর,,,
দেখবা পারবা,,,,
আমার সাথে আমার অনেক বন্ধু ঢাকা,রাজশাহী, চিটাগং, জগন্নাথ এ পড়ত,,,
আমি তাদের দেখতাম আর কান্না করতাম,,ভাবতাম আমার যদি টাকা থাকতো,,,আমিও পারতাম,,,,
আল্লাহর কি লীলাখেলা দেখ,,,আজ আমি এস,পি সিলেট এর,,, আর আমার সেই বন্ধুরা আমার সাধারন ব্যাংক এ চাকুরী করে,,,,কেউ বা বেকার,
তাই ছোট ভাই বোনেরা আশা ছেড়ে দিও না,,,,,
সামনে এগিয়ে যাও,,,
বর্তমান রাষ্ট্রপতি ও কিন্তু ন্যাশনাল এর ছাত্র ছিল,,,
আবার এক শ্রেনীর পোলাপাইন বলে সবার কপাল এক না,,,তাদের মুখে চুনকালী পড়ুক,,
তাদের আমি বলতে চাই,,,লেখাপড়ার ক্ষেত্রে একজন ছাত্রের ভাগ্য তার নিজ হাতেই,,সে ভালো করে লেখাপড়া করলে পারবেই,,,একটু গাফিলতি দিলেও পিছিয়ে পড়বে,,
তাই কেউ ভাগ্যের দোহাই দেখিও না আমাকে,,,
আমি অনেক কস্ট করেছি জীবনে,,আজ এই পর্যায়ে এসেছি,,,,
আজ বলতে চাই,,
যেই আমি টাকার অভাবে বিশ্ববিদ্যালয়ের ফর্ম ও তুলতে পারি নাই সেই আমি আজ বি,সি,এস ক্যাডার এবং মাসে আজ আমার বেতন ও ভাতা সব মিলিয়ে ৭৮'০০০ টাকা উপার্জন করি।
তোমরাও পারবে
চেষ্টা কর
অনেক অনেক শুভকামনা
রইল


Image: pixabay

Sort:  

Congratulations @shohana! You have completed some achievement on Steemit and have been rewarded with new badge(s) :

Award for the number of upvotes received

Click on any badge to view your own Board of Honor on SteemitBoard.
For more information about SteemitBoard, click here

If you no longer want to receive notifications, reply to this comment with the word STOP

By upvoting this notification, you can help all Steemit users. Learn how here!

thanks so much

nice photo mam @shohana.

STEEMIT ACHIEVERS PHILIPPINES
Soar High Be An Inspiration


thanks so much :) @g10a

I guess the message of this article is worth to be praised for just by looking at your photo. I see friendship in there, team work, and hope for a brighter tomorrow. Be back for the UV

STEEMIT ACHIEVERS PHILIPPINES
Soar High Be An Inspiration

@long888 thanks dear for the appreciations :)

Coin Marketplace

STEEM 0.24
TRX 0.11
JST 0.029
BTC 69384.14
ETH 3682.82
USDT 1.00
SBD 3.31