An Educational story

in #story6 years ago

একজন ব্রাম্মন গোসাই শিশ্য বাড়ি যাচ্ছে বনের ভেতর দিয়ে রাস্তা, সেই বনে এক বিশাল এক গোখরো সাপ থাকতো, কোন মানুষ দেখলেই ধাওয়া করতো! গোসাই এই ব্যপারটা শুনেছে, আজকে যখন গোসাই যাচ্ছিল তখন সেই সাপটা এসে ধাওয়া করতে চাচ্ছে, গোসাই বললো হে সর্পরাজ থামুন আমাকে দংশন করার আগে আমার একটা প্রশ্নের উত্তর দিন! সাপটা থামলো বলেন গোসাই আপনি কি জানতে চান? আচ্ছা সর্পরাজ এই বনে আপনি কতদিন আছেন? প্রায় ২৫ ৩০ বৎসর হবে! ভালো খুব ভালো! আচ্ছা কেউ কখনো আপনাকে মারতে এসেছে? না গোসাই,! তাহলে আপনি কেন মানুষকে এভাবে ধাওয়া করেন? বহু ছোট ছোট বাচ্চারা স্কুলে যেতে পারেনা, কোন মানুষ বনের প্রাকৃতিক ফুল ফল কিছুই গ্রহণ করতে পারেনা এজন্য দায়ী কে? আমি গোসাই! আপনি যে পাপ করছেন তার ফল আপনাকে ঠিকই একদিন ভোগ করতে হবে, হে সর্পরাজ এখনো সময় আছে আপনি এ পাপকাজ ও অন্যায় থেকে ফিরে আসুন!
IMG_20180925_192216.jpg
#googleimages

এখন আমি যাই ১ মাস পর আবার আসব তখন যদি দেখি আপনি পরিবর্তন হয়েছেন তখন আমি ভগবানের কাছে আপনার জন্য সর্গঃ আসন চাইবো! আচ্ছা গোসাই! এরপর সেই সর্পরাজ খুব ভালো হয়ে গেলো কোন মানুষকে ধাওয়া করেনা এমন কি ছোট ছোট বাচ্চারা এসে তাকে নিয়ে খেলা করে, বাচ্চারা টেনে হিচরে একবারে আধমরা করে ফেলেছে! একমাস পর গোসাই এসেছে একি সর্পরাজ আপনার এ কি অবস্থা? কেন গোসাই কি হয়েছে? আপনার শরির সাস্হ্য এত খারাপ হলো কিভাবে? কেন গোসাই আপনিইত বলেছেন কারো ক্ষতি না করতে কাউকে ধাওয়া দিতে বারন করেছেন! আরে বোকা আমি তোমায় ধাওয়া দিতে বারন করেছি মানুষের ক্ষতি করতে নিষেধ করেছি! তাই বলে তোমাকে ফুস্ করতে নিষেধ করিনি! নিজের জীবন বাচাতে একটু ফুস্ ফাস করতে হয়!
গল্পটা ভালো লাগলে Followers করবেন @Stmp06

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 61383.17
ETH 2915.78
USDT 1.00
SBD 3.61