THE DIARY GAME: 15/08/2020 ::: আজকের দিন লিপি

in #thediarygame4 years ago

IMG20200802184743.jpg

        আসসালামু আলাইকুম

আপনারা সবাই কেমন আছেন আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন আজকে আমিও অনেক ভালো আছি ভাবে শুরু হয়েছিল আমার কিন্তু আজকের দিনটাতে যে এত মজা করব সেটা আমি আসলে আগে কখনো কল্পনা করতে পারি নাই কিন্তু সত্যিই দিনটা আসলেই আজকে অনেক সুন্দর ছিল

আজকে 15 ই আগস্ট সরকারি ছুটির দিন ছিল যার জন্য সকালে ঘুম থেকে ওঠার পরেই একটা প্ল্যান করে ফেললাম সব বন্ধুদেরকে নিয়ে আজকে ঘুরতে যাব আর সেই অনুযায়ী সকাল থেকে সবার সাথে যোগাযোগ শুরু করে দিলাম সকাল দশটার মধ্যে আমাদের সকল প্ল্যান কমপ্লিট হয়ে গেল এবং সেই অনুযায়ী আমরা সবকিছু ঠিকঠাক করে দুপুর বারোটার মধ্যে আমরা সব বন্ধুরা বেরিয়ে পড়লাম

অন্য সব দিনের তুলনায় আজকের জার্নিটা ছিল একটু ভিন্ন ধরনের কারণ আজকেই প্রথম আমরা সব বন্ধুরা মিলে ট্রেন ভ্রমণ করলাম

আর আমাদের ঘুরতে যাওয়ার স্থান টা ছিলো যমুনা সেতুর পশ্চিম পাশে বঙ্গবন্ধু পার্ক স্থানটা এতটাই সুন্দর যে নিজ চোখে না দেখে কেউ বিশ্বাসই করতে পারবে না একদম প্রাকৃতিক পরিবেশ

আর আমাদের ঘুরতে যাওয়ার স্থান টা ছিলো যমুনা সেতুর পশ্চিম পাশে বঙ্গবন্ধু পার্ক স্থানটা এতটাই সুন্দর যে নিজ চোখে না দেখে কেউ বিশ্বাসই করতে পারবে না একদম প্রাকৃতিক পরিবেশ

পার্কে ঢোকার পরে ডান পাশে অনেকগুলো খাতা দেখতে পেলাম আর খাঁচার মধ্যে অনেকগুলো বানর ছিল বানরগুলো জেকি পাজি সেটা আপনি চোখে না দেখলে বিশ্বাস ই করতে পারবেন না পাশে একটি লোক বাদাম নিয়ে দাঁড়িয়ে ছিল আর একটি বানর থাবা দিয়ে সবগুলো বাদাম নিয়ে চলে গেল লোকটি যে কি ভয় পেয়েছিল সেটা বলে বুঝানোর মতো না এই দেখে আমিও একটি কলা নিয়ে খাঁচার কাছে গিয়ে দাঁড়ালাম যেইনা কাছে গিয়ে দাঁড়িয়েছে অমনি একটা বাঁদর এসে আমার হাত থেকে কলাটি নিয়ে দৌড় দিল

এভাবে অনেক্ষণ আমরা মজা করলাম ঐখানে

এরপর একটু এগোতেই দেখি আরো কিছু খাঁচা আশিক খাঁচা গুলোর মধ্যে রয়েছে অনেক সুন্দর কিছু ময়ূর ।ময়ূর গুলো দেখতে অনেক সুন্দর একবার তালুক গুলো মিলছে আবার পালক গুলো বন্ধ করছে দেখতে বেশ সুন্দর লাগছিল ময়ূর গুলো দেখে মনটা একদম আনন্দে ভরে গেল

তারপর একটু আঘাতে দেখি অনেকগুলো খরগোশ। খরগোশগুলো শুধু এদিক ওদিক দৌড়াদৌড়ি করছে এমন সুন্দর সাদা খরগোশ দেখতে কার না ভালো লাগে

তারপর আমরা হাঁটতে হাঁটতে আরো সামনের দিকে এগিয়ে গেলাম যাবার পর দেখি যমুনা নদীর পাড় ঘেঁষে পার্কের শেষ সীমানা আর সীমানা গুলো কাঁটাতার দিয়ে বেড়া দেয়া কিন্তু পার্ক এর মধ্য থেকে অপরূপ সৌন্দর্যের ওই নদীর স্রোত দেখা যাচ্ছে ঘুরতে ঘুরতে কখন যে বিকেল তিনটে বেজে গেছে সেটা আমরা বুঝতেই পারলাম না

তারপর একটু আঘাতে দেখি একটি খাবার হোটেল আর তখন আমাদের অনেক ক্ষুধা ও লেগেছিল তাই আমরা সবাই ঠিক করলাম এখন কিছু খেয়ে নেই সবাই মিলে একসাথে হোটেলে গেলাম এবং তারপর সবাই যার যার পছন্দ মতো অর্ডার করলাম আমার প্রিয় খাবার হলো চিকেন আর তাই আমি চিকেন অর্ডার করলাম

IMG_20200815_122902.jpg

খাওয়া-দাওয়া শেষ করে খুব তাড়াতাড়ি বের হলাম কারণ আমাদের এখনো অনেক ঘোড়া বাকি আছে এরপর আমরা সামনের দিকে আগাতে শুরু করলাম যতই সামনের দিকে আগাচ্ছি ততই আরও মনোরম প্রাকৃতিক পরিবেশ দেখতে পাচ্ছি এক পাশে নদী আর অন্যপাশে বন

এভাবে আরো কিছুক্ষন যাবার পর দেখি বনের মধ্য থেকে একটি হরিণ হয়ে ঘাস খাচ্ছে জেনা হরিণটি আমাদের দেখতে পেল অমনি এক দৌড়ে বোনের মধ্যে পালিয়ে যায় ইস আমরা আরো দেখার চেষ্টা করলাম কিন্তু আর হরিণটিকে দেখতে পেলাম না

এভাবে অনেক্ষণ হাঁটার পর আমরা একটু ক্লান্ত হয়ে পড়লাম জন্য আমরা রাস্তার পাশে পার্কের বেঞ্চে বসে পড়লাম কিছুক্ষণ বসে রেস্ট নেওয়ার পর আবার আমরা হাঁটতে শুরু করলাম হাঁটতে হাঁটতে প্রায় পার্কের শেষের দিকে চলে এসেছি তখন আমাদের খেয়াল হলো আমাদের তো ফিরতে হবে যার জন্য আমরা ফিরতে শুরু করলাম কিন্তু পরিবেশটা এত সুন্দর ছিল যে তখনই আমরা চিন্তা করলাম যদি আবার কখনো সময় পাই আমরা সবাই মিলে আবার অন্য এক সময় এই পার্কে ঘুরতে আসবো

এসব চিন্তা করতে করতেই আমরা পার্কের গেটের কাছে চলে এসেছি পার্কের গেটের সামনে এসে দেখি একটি ঝাল মুড়ি মাখার দোকান সাথে সাথে সেখান থেকে আমরা সবাই ঝাল মুড়ি কিনলাম

IMG_20200815_130748.jpg

দ্রুত ঝাল মুড়ি খাওয়া শেষ করে আমরা একটা ভ্যানে চড়ে স্টেশনের উদ্দেশ্যে রওনা দিলাম স্টেশনে পৌঁছাতে পৌঁছাতে প্রায় আটটা বেজে গেল 8:30 মিনিটে আমাদের ট্রেন ছিল যার জন্য আমরা সবাই মিলে প্লাটফর্মে কিছুক্ষণ ট্রেনের অপেক্ষায় বসে রইলাম কিছুক্ষণ পরেই ট্রেন চলে এলো আমরা সবাই উঠে বসলাম এবং তারপর আমরা সবাই মিলে ট্রেনের মধ্যে গান গাইতে শুরু করলাম সবাই মিলে গান গাওয়ার যে কি মজা আর আমরা সবাই এভাবে মজা করতে করতেই চলে আসলাম বাড়িতে এসে দেখি ঘড়িতে প্রায় সাড়ে দশটা বেজে গেছে তারপর আমি ফ্রেশ হলাম তারপর আম্মু খাবার জন্য ডাক দিল আমি রাতের খাবার শেষ করে আমার রুমে আসলাম রুমে এসে যখন আমার চেয়ারে বসলাম তখন শুধু আমার চোখের সামনে আমার আজকের সারাদিনের ভ্রমণটা চোখে ভাসছে

সত্যি দিনটা অনেক সুন্দর ছিলো আজকের এই ছুটির দিনে যদি সব বন্ধুদেরকে নিয়ে ঘুরতে না যেতাম তাহলে প্রাকৃতিক পরিবেশের এত বড় একটা সৌন্দর্য আমার দেখাই হতো না

ভাবতে ভাবতেই হঠাৎ শরীর টা যেন ক্লান্ত মনে হল। তারপর আমি আমার বিছানায় চলে গেলাম। আর ভাবলাম আমি আমার পোস্টটা রেডি করি। এবং আমি আমার পোস্ট রেডি করলাম।

Sort:  

হুম পার্কটা নাকি খুব সুন্দর ।যাওয়ার ইচ্ছা আছ।ধন্যবাদ সে বিষয়ে জানানোর জন্য া

You have spent a very good day. I also have a wish to see that park but somehow failed to manage the time.

A little suggestion before publishing your post read one more time if there is any spelling mistake.

#onepercent

#bangladesh

greeting from @tarpan

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 62875.98
ETH 2948.16
USDT 1.00
SBD 3.55