The diary game : 14/08/2020

in #thediarygame4 years ago

পৃথিবীর প্রতিটি সকাল যেন একেকটি বড় আশা
বা স্বপ্ন দেখার মতো প্রাণী দারা ভরপুর।যারা প্রতিটি সকালে একেকটি করে গল্পের মোড় নেওয়ার জন্য প্রস্তুত হই।

এই গল্পের মোড় নেওয়ার আমি এক জীবন্ত প্রাণী।আমার নাম হাসানুর হাসিব।খুব অলস প্রকৃতির মানুষ।তবে সকাল বেলাটা যেন আমার জন্যে সবার আগে।কারণ পুরো রাত জুড়ে ঘন্টা তিন এক ঘুম হয় আমার।নিজের মধ্যে আল্লাহভিরু মাঝে মাঝে আসে আবার মাঝে মাঝে চলে যায়।যার কারণে এখনো হাজার ট্রাই করার পরের ফজরের সালাত আদায় করতে পারিনা।

সকালে ঘুম থেকে উঠেই বিছানা দৌড়ানোর আমার কাজ,তারপর ফোনটা হাতে নিয়ে মেসেজ ফোন কল সব চেক করি।তারপর বাংলাদেশের ৪ জি ইন্টারনেটের ৩ জি নেটওয়ার্ক এ ইউটিউব,গুগল,ফেসবুক এইসব থেকে ঘুরে আসি।

সব ঝামেলা শেষ করে উঠে ফ্রেশ হয়ে গান শুনি টুকটাক বই দেখি একটা প্রাইভেট পড়ি আইসিটি ওখানে যাই দেন এসে খাওয়া দাওয়া করে একটু তিন পাখাওয়ালা ফ্যানের নিচে বসে রেস্ট নিয়ে বাহিরে বের হয়ে যাই নাম না জানা উদেশ্যে...

তারপর বন্ধুদের সাথে আড্ডা দিলাম।অনেক গল্প হলো ওদের সাথে।আজ শুক্রবার তাই প্রতিদিনের মতো আজ লেট না করে বাসার দিকে তাড়াতাড়ি রওনা হলাম।বাসায় এসে গোসল করে পাজামা পাঞ্জাবি পড়ে নামাজের উদ্দেশ্য রওনা হলাম।নামাজ শেষ করে বাসায় এসে ফ্রেশ হয়ে খাওয়া দাওয়া করে রেস্ট নিয়ে বের হলাম।

গন্তব্য ছিলো আমার উল্ল্যাসোনাতলা।সেখানে গেলাম যেয়ে এক বন্ধু সাথে দেখা করে আবার নিজ এলাকার দিকে রওনা হলাম।নিজ এলাকায় এসে আমার জনপ্রিয় রেলস্টেশনে এসে বসলাম।বসে বড় ভাইদের সাথে কথা বললাম।বলে হাটা শুরু করলাম আমাদের কাজী আজহার আলীর মাঠের দিকে।

যেটি আমাদের এলাকা মিলনমেলা নামে পরিচিত ধরতে গেলে।কারণ দিন শেষে সন্ধ্যার আগে এখানে ছোট বড় সবার সাথেই দেখা হয়।তাই এটাকে আমার ব্যক্তিগত মতামতে মিলন হওয়াই বুঝায়।এখানে সে সবার সাথে দেখা হলে অনেক ভালোই লাগে ভালো একটা সময় কাটে।

এখানে সন্ধ্যাঅবদি থেকে আমার এক ফ্রেন্ড এর সাথে বাজারে গেলাম।ওর কিছু কাজ ছিলো সে কাজগুলো দুজনে মিলে করা হালকা নাস্তা করে বাসার দিকে রওনা হলাম।বাসায় এসে হাত মুখ ধুয়ে বসতে না বসতেই কারেন্ট চলে গেলো।এ এক মহাবিপদ যেন কোথাও শান্তি নেই।

যেখানে যাই সেখানেই গরম।গরম কি আর ভালোলাগে।মনে হয় এক গাদা পেপসি বা সেভেন না নিয়ে বসে বসে সময় পার করতে পারলে আমি যেন রাজা।আবার অনেক সময় মনে যদি একটা এসি রুম থাকতো কতই না ভালো হতো।আসলেই এইসব সব কাল্পনিক একটা চিন্তা।এটা সবারি হয় যখন গরম লাগা শুরু হয়ে যায়।

ঘন্টা যায় মিনিট ও যায় সেকেন্ড ও নড়ে বসে তবুও কারেন্ট আসেনা।তাই বাসা থেকে বের হয়ে এলাকার ছেলেদের সাথে আড্ডা দিতে লাগলাম।ছেলেদের সাথে আড্ডা দিতে ভালোলাগতেছিলোনা না তাই এক কোণায় বসে গান শোনা শুরু করলাম।গান শুনতে আবার আমার অনেক ভালো লাগে।গান শুনতে শুনতেই কারেন্ট চলে আসলো।বাসায় এসে গরমের কারণে বোকার মতো গোসল করে আমাকে সবচেয়ে ঠান্ডা প্রকৃতির হতে হবে ভেবে কাজটা সেরে ফেললাম।গোসল শেষ করে মোবাইলটা হাতে নিয়ে সব চেক করে উঠলাম।

তারপর আর কি যা হয় খাওয়ার জন্য প্রস্তুত।খেয়ে বিছনায় বসে ভাবলাম আজতো আমার লেখা বাকি আছে তাই লেখা শুরু করে দিলাম।লেখতে লেখতেই একটা মুভির কথা মনে হলো মুভি দেখবো।মুভি দেখা শেষ হলেই ঘুমিয়ে পড়বো

ভালো থাকবেন সকলে,
ভালোবাসা অবিরাম🖤IMG20200814105132.jpg

IMG2020081316430701.jpeg


Sort:  

Great diary post, Keep posting every day.

Thank you for taking part in The Diary Game on Steem.

Keep following @steemitblog for the latest updates.

The Steemit Team

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 65925.23
ETH 3003.40
USDT 1.00
SBD 3.75