1000 DAYS OF STEEM— THE DIARY GAME : 14/09/2020

in #thediarygame4 years ago

আচ্ছালামু আলাইকুম ভাই ও বোনেরা। আশা করি আল্লাহ তায়ালা সবার উপর রহমতে সবাই ভালো আছেন।

এক জন স্বাভাবিক মানুষর মতো আমারও স্বাভাবিক দিন শুরু হয়। একটি দিন মানে একটি যুদ্ধ জায়গা। এক একটি দিন নতুন যুদ্ধ নিয়ে আসে। তাই আমিও নিজেকে সেই যুদ্ধের জন্য নিজেকে প্রস্তুত করলাম । আমি ঘুম থেকে উঠলাম। নিজের সকল রকমের কাজ কম্ সেরে নিলাম। নিজের কাজ নিজে করলে নিজের প্রতি আত্মবিস্বাস বারে। তাই আমি নিজের কাজ নিজে করতে ভালোবাসি। এতে করে আত্মবিশ্বাস বাড়ে। যা একটি মানুষ এর জন্য খুই বেশি প্রয়োজন।

আজকে মা সাথে বাসার কিছু কাজ করলাম। তারপর নিজের ভবিষ্যতর কথা চিন্তা করে কিছু সময় পড়ার জন্য বসে পড়লাম। আমি নিজের পড়া ভাগ করে নেই সব সময় যাতে করে পড়তে কোন অসুবিধা মনে না হয়। পড়াকে আমি দুই ভাগে ভাগ করে ফেলি। কিছু অংশ দিনের বেলা সকলে ঘুম থেকে উঠে। আর বাকি অংশ মাগরিপের সালাত এর পড়ে। আমি সাধারণত এই ভাবে নিজের সময়কে কাজে লাগাই। সকালে আমি কম করে হলেও দুই ঘন্টা সময় দেই।

পড়া শেষ করে ঊঠলাম । তারপর আজকে দিন পরে গেলাম নিজের পুরোনো School এ। আমি আর সেই school নাই। আমি গেছিলাম বন্ধুদের সাথে দেখা করতে। সেখান থেকে আসতে আসতে আযান দিয়ে দিলো।

বন্ধুরা।

friend.

IMG_20200914_134300.jpg

IMG_20200914_233746.jpg

আমি পাক পবিএ হয়ে। জোহের সালাত আদায় এর জন্য আমি মসজিদে চলে গেলাম। তারপর নামজ থেকে এসে দুপুরের খাওয়া করলাম।

দুপুরে সাধারণত মানুষ আরাম করতে ভালোবাসে। তাই আমিও বাবা মার সাথে খাওয়া শেষে কিছু সময় এর জন্য ঘুমিয়ে পড়ি। এই ভাবে দুপুর এর সময় পার হয়ে যায়। আবার মাঝে মাঝে বই নিয়ে বসি যাতে পড়া কিছুটা আগেই যায় ।

অনেক বড় এলোভেরা গাছ।

Big alovara tree.

IMG_20200914_225813.jpg

IMG_20200914_225757.jpg

আমরার ছোটো একটা বাগান আছে। সেখানে কাজ করে খেলতে চলে গেলাম। খেলা শেষ হতে হতে।

বিকেল গরিয়ে সন্ধা হয়। এবং সালাত এর সময় হয়। আমি নিজের সালাত আাদায় করে।সালাত আদায় করার পর ম কিছু খাওয়া করি এবং মা না থাকার কারণে বাবার খাওয়াটা আমি এ গিলাম। তারপর আবার বই নিয়ে বসি। নিজের সব পড়া শেষ করে নিলাম।

তারপর এশা এর সালাত এর সময় হলে। সালাত বাসায় আদায় করে নিলা। সালাত শেষে বাবা মা এবং পরিবার দের সাথে সময় পার করা হয়।

তারপর সবাই মিলে খেতে বসি। সবার খাওয়া শেষে আমার মাকে সবকিছু ঠিক করতে আমি সাহায্য করি।

তারপর নিজকে পরিচর্যা করে শুয়ে পরি। আর পরের দিনের কাজের শুরু নিয়ে ভেবে নেই। তারপর আল্লাহর কাছে প্রাথোনা করে ঘুমিয়ে পরি

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.13
JST 0.032
BTC 61663.08
ETH 2893.40
USDT 1.00
SBD 3.48