"INCREDIBLE INDIA WEEKLY ENGAGEMENT REPORT"

in Incredible India15 days ago (edited)
3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPomPVUv85hckuDgfzzvxxn2jW6FiHSSmyFZgGHhtWGHKi7kwoiPG48oSVgXV5...dS5pRudm1kNxNh9hFjivXaajJzyk44n5zQqkXKpGWBPuCqYe7nApe9xsw991wrLmzbtULDSiKxVLL3Kw3V2fE9zHqt6Xc9xJA6REHUgv3C7J6wC9ViieFszpZ4.png

"Edited by Canva"

Hello,

Everyone,

কেমন আছেন আপনারা সকলে?
আশা করছি সকলে ভালো আছেন, সুস্থ আছেন এবং আপনাদের প্রত্যেকেরই আজকের দিনটি ভালো কেটেছে।

দেখতে দেখতে আরো একটা সপ্তাহ ইতিমধ্যে অতিক্রম হয়েছে। তাই প্রতি সপ্তাহের ন্যায় আজ আমি আপনাদের সাথে শেয়ার করতে চলেছি, সাপ্তাহিক এনগেজমেন্ট রিপোর্ট।

আপনার প্রত্যেকেই জানেন, এই রিপোর্টের মাধ্যমে কমিউনিটিতে কর্মরত সকল একটিভ ইউজারদের কার্যক্রম উপস্থাপন করা হয় এবং এই এনগেজমেন্ট এর ভিত্তিতেই আমাদের কমিউনিটিতে যে সাপ্তাহিক কনটেস্ট চলে, সেখানে আমরা প্রতি সপ্তাহে তিনজন উইনারকে সিলেক্ট করে থাকি।যারা এই কনটেস্টের সকল নিয়মাবলী গুলো সঠিকভাবে অনুসরণ করেন। আর সেই তিনজনকে আমরা পুরস্কৃত করে থাকি।

কিন্তু গত দু সপ্তাহ যাবৎ কমিউনিটিতে সকলের এনগেজমেন্ট এতটাই খারাপ যে, উইনার হিসেবে আমরা মাত্র একজনকেই নিতে পেরেছিলাম। আশাকরি এই সপ্তাহে সকলের কার্যক্রম কিছুটা উন্নত হবে, যার ফলে আমরা তিনজনকে বেছে নিতে সক্ষম হব।

1672344690977_010726.jpg

চলুন তার আগে আমার নিজস্ব অভিজ্ঞতা থেকে কিছু কথা আপনাদের সাথে শেয়ার করি, যাতে আপনারা নিজেদের কাজকে আরও একটু উন্নত করতে পারেন।

নিজস্ব অভিজ্ঞতার ভিত্তিতে কিছু পরামর্শ

  • সবার প্রথমেই মনে রাখবেন, আপনি যে ভাষায় লিখতে সবথেকে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করবেন,সব সময় সেই ভাষাতেই নিজের পোস্ট লিখবেন। কারন যেমনটা আপনারা সকলেই জানেন, স্টিমিট প্ল্যাটফর্মে লেখার জন্য সকল ভাষারই গ্ৰহন যোগ্যতা রয়েছে। কতজন মানুষ আপনার লেখা পড়তে পারবে, আর কতজন পারবেন না, কখনোই সেই হিসাব করবেন না।

  • যে ভাষার উপরে আপনার দক্ষতা কম, যে ভাষায় লেখার জন্য আপনাকে অন্য কারোর সাহায্য নিতে হয়, সেই ভাষায় নিজের পোস্ট লেখা সবার প্রথম বন্ধ করা উচিত। তাতে ভুলের সম্ভাবনা কম থাকে।

  • আপনারা যে, যেভাবেই লেখেন না কেন, লেখার শেষে নিজের লেখা পোস্ট পড়ার অভ্যাস তৈরি করুন, দেখবেন নিজের লেখায় কোনো ভুল থাকলে তা অবশ্যই আপনার চোখে পড়বে।

  • সব সময় চেষ্টা করবেন নির্ভুল ভাবে লেখার। বানানের দিকে সর্বদা নজর দেবেন। লেখার পড়ে সেটাকে পোস্ট করার পূর্বে বেশ কয়েকবার পড়ে নেবেন, যাতে বানান ভুলের সম্ভাবনা না থাকে।

  • বাক্য গঠনের দিকে অবশ্যই সচেতন হবেন। অনেক সময় পোস্ট পড়তে পড়তে বেশ কিছু ইউজারের পোস্টে বাক্য গঠনের ক্ষেত্রে অসংগতি চোখে পড়ে। এই অসর্তকতার কারনে বাক্যের মানে সঠিক ভাবে বোঝা যায় না।

  • সঠিক ও সুন্দর শব্দ চয়ন আপনার পোস্টের মান উন্নত করে। সুতরাং সবসময় অন্যের পোস্ট পড়ার অভ্যাস করুন, দেখবেন শব্দ চয়নের ক্ষেত্রে আপনার সুবিধা হবে।

  • নিজের পোস্ট সর্বদা ছোটো প্যারাগ্রাফে লেখার চেষ্টা করবেন। যাতে আপনার পোস্ট দেখতে আকর্ষণীয় হওয়ার পাশাপাশি, তার মধ্যে কোনো বানান ভুল থাকলে তা সহজেই চোখে পড়ে।

  • ছবি ব্যবহার করার সঠিক নিয়ম আপনারা সকলেই জানেন, তবে আমি অনুরোধ করবো সবসময় আপনার লেখার বিষয়ের সাথে সামঞ্জস্যপূর্ণ ছবি ব্যবহার করার পাশাপাশি, ছবির সাইজের দিকেও লক্ষ্য রাখবেন। প্রতিটি ছবি একদম সমান মাপের হতে হবে এমন নয়, তবে তাদের মধ্যে যেন কিছুটা সামঞ্জস্য থাকে। যা আপনার পোস্টের সৌন্দর্য্য বৃদ্ধি করবে।

  • মার্ক ডাউন আমাদের পোস্টের সৌন্দর্য্য বাড়িয়ে দেয় ঠিকই, তবে তার থেকেও বেশি গুরুত্বপূর্ণ হলো, সঠিক বিষয় নির্বাচন। এরপর যে বিষয়গুলো লক্ষ্য রাখবেন সেগুলো হলো, বিষয়ের উপর ভিত্তি করে সঠিক শীর্ষক নির্বাচন, তার সাথে সঠিক ছবির ব্যবহার ও সবশেষে সঠিক হ্যাশট্যাগ নির্বাচন।

1672344690977_010726.jpg

যাইহোক,‌ এবার আমি আপনাদের সাথে শেয়ার করবো এই সপ্তাহে সকলের এনগেজমেন্ট ডিটেইলস। সবার প্রথমে আমি আপনাদের সাথে শেয়ার করবো, কমিউনিটিতে কর্মরত সকল মডারেটরদের এনগেজমেন্ট ডিটেলস, -

"Moderators Engagement Details"

UsernameNo.of Postcomments
@sairazerin7183
@rubina2037117
@sampabiswas771
@piya35130
@adylinah173

1672344690977_010726.jpg

এরপর আমি আপনাদের সাথে শেয়ার করবো, কমিউনিটিতে কর্মরত সকল অ্যাক্টিভ ইউজারদের এনগেজমেন্ট ডিটেলস, -

"Users Engagement Details"

UsernameNo.of Postcomments
@shuhad7176
@sayeedasultana7109
@sakib0127102
@mdsahin111772
@pijushmitra743
@sifat420739
@baizid123734
@jahidul21728
@sabus709
@yoyopk658
@mukitsalafi648
@mrsokal641
@hasnahena633
@sanaula620
@amekhan609
@rakibal532
@jakaria121517
@saha1052
@isratjahanpriya412
@isha.ish402
@tanay123355
@karobiamin71340
@muktaseo320
@hafizur46n209
@shariarprottoy200
@farhanahossin100

1672344690977_010726.jpg

এই ছিল এই সপ্তাহের কমিউনিটির সকল অ্যাক্টিভ ইউজারদের এনগেজমেন্ট ডিটেলস। আশাকরি উপরোক্ত ডিটেইলস দেখে আপনারা ইতিমধ্যেই বুঝতে পেরেছেন এই সপ্তাহের বিজয়ীও মাত্র একজন।

এই সপ্তাহে বিজয়ীকে পুরস্কৃত করার দায়িত্ব আমার, তাই ইতিমধ্যে আমি সেটা করেছি। @shuhad আপনাকে অনেক শুভেচ্ছা, বিজয়ী হিসাবে নির্বাচিত হওয়ার জন্য। আমি আশাকরি আপনি নিজের কাজটি এই ভাবেই করবেন, ঠিক যেভাবে গত কয়েক সপ্তাহ করে চলেছেন।

IMG_20240426_023900.jpg

"আমার ওয়ালেট থেকে নেওয়া স্ক্রিন শট"

1672344690977_010726.jpg

"Conclusions"

এই প্লাটফর্মে কাজ করতে গেলে এনগেজমেন্ট যে গুরুত্বপূর্ণ, আশাকরি ইতিমধ্যে আপনারা সকলেই সে বিষয় সম্পর্কে অবগত হয়েছেন এবং এই কারণেই আপনাদের সকলকে এনগেজমেন্ট বৃদ্ধি করা অনুরোধ করা হয়ে থাকে। তবে গত বেশ কয়েক সপ্তাহ যাবৎ কমিউনিটিতে বেশ কিছু ইউজারের এনগেজমেন্ট একদমই কম, যেটা আমাদের কারোরই কাম্য নয়।

কারণ শুধুমাত্র আপনাদের কথা ভেবেই, আমরা একটা কনটেস্টের আয়োজন করেছি, যাতে আপনাদের মধ্যেই এনগেজমেন্ট করার আগ্রহটা বজায় থাকে। তবে আপনাদের দিক থেকে যদি আমরা উৎসাহ না পাই, তাহলে এই এনগেজমেন্ট কনটেস্টটা আদেও কতদিন চালানো সম্ভব হবে, সে বিষয়ে আমি যথেষ্ট সন্ধিহান।

যাইহোক এই সপ্তাহের এনগেজমেন্ট রিপোর্ট আমি এখানেই শেষ করছি। আগামী সপ্তাহের এনগেজমেন্ট রিপোর্ট আবার আপনাদের সামনে উপস্থাপন করবো, ততক্ষণ পর্যন্ত অবশ্যই নিজের এনগেজমেন্ট বৃদ্ধি করার চেষ্টা করবেন। ভালো থাকবেন সকলে। শুভরাত্রি।

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328TqCvhjhspw5NBPbWMShaDD4yjYoZFwyWS9XH9YcrMyqTMGHiWpaGrwDGkXYMbDHgxptYZq3ueRpXapEAPkAuu3vPaZSXJ2USdTC.png

Sort:  
Loading...
 14 days ago 

প্রতি সপ্তাহের মত এ সপ্তাহেও আপনি আপনার সাপ্তাহিক এনগেজমেন্ট রিপোর্ট এর ডিটেইলস আমাদের মাঝে উপস্থাপন করেছেন।
গত কয়েক সপ্তাহ যাবতই আমি নিজে কমিউনিটিতে তেমন একটা সময় দিতে পারছিলাম না আমার ব্যাক্তিগত বিভিন্ন ধরনের ঝামেলার কারনে। তবে এ সপ্তাহে আমার কাজে আমি মোটামুটি ভাবে সন্তুষ্ট।
আশাকরি ভবিষ্যতে বাকি সদস্যরাও নিজেদের কাজের মান উন্নত করার জন্য সচেষ্ট হবেন।
সেই সাথে লেখার মান উন্নত করার জন্য যে সব নিয়মাবলি আপনি ফলো করতে বলেন সেটা প্রশংসনীয়।
ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে এনগেজমেন্ট রিপোর্ট এর ডিটেইলস প্রকাশ করার জন্য।
ভালো থাকবেন সবসময়।

@shuhad অভিনন্দন রইলো আপনার জন্য।

 8 days ago 

হ্যাঁ আপনার কাজের পরিবর্তন রিপোর্টে লক্ষিত। আমি আশাকরি আপনার মতো আরও অনেকে তাদের কাজে পরিবর্তন আনতে পারবে। সবকিছু মিলিয়ে আমাদের কমিউনিটির এনগেজমেন্টের পরিবর্তন লক্ষিত হবে। ভালো থাকবেন।

 14 days ago (edited)

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাবো, প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহে এনগেজমেন্ট রিপোর্টটি খুব সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন তবে বিশেষ করে,,
আমার ভীষণ ভালো লেগেছে আপনার নিজের সব অনুভূতি কিছু পরামর্শের কথা শুনতে পেরে।।
আমি মনে করি আমার একটু হলেও উপকারে এসেছে,, ধন্যবাদ আপনাকে।
তবে আমি নিজেও ভীষণভাবে লজ্জিত কারণ গত সপ্তাহে আমার এংগেজমেন্ট এবং পোস্টের সংখ্যা খুবই কম, তবে আমি খুব দ্রুত চেষ্টা করব আমি আবার আগের মতো ফিরে আসার, দোয়া রাখবেন আমার জন্য আপনার জন্য হলে অনেক অনেক শুভকামনা।।

 14 days ago 

কো-এডমিন ম্যামের কাছে অনেক কৃতজ্ঞতা প্রকাশ করি। এই সপ্তাহের এংগেজমেন্ট রিপোর্টটি খুব সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। নিজেকে বিজয়ী হিসেবে দেখে খুব ভালো লাগলো।
ইনশাআল্লাহ আগামীতেও নিজের এরকম কাজে নিজেকে অব্যাহত রাখবো। আমার জন্য দোয়া করবেন।

 14 days ago 

@shuhad congratulations 🎉
সাপ্তাহিক এনগেজমেন্ট রিপোর্ট প্রকাশ করেছে সেখানে সকলের কার্যক্রম স্পষ্ট। আবারো অভিনন্দন জানাই সুহাদ ভাইকে, আপনি আপনার ধারাবাহিকতা চমৎকারভাবে বজায় রাখতেছেন। একই সাথে আরো যারা রয়েছে তাদের কেউ অভিনন্দন জানাই।

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি লেখা উপহার দেওয়ার জন্য। কমিউনিটির ছোটখাটো সব বিষয়েই আপনি লক্ষ্য রাখেন এটা আপনার পোস্ট করেই বোঝা যাচ্ছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি লেখা আমাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 14 days ago 

দিদি আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই প্রতিবারের মতোন এই সপ্তাহের,
এনগেজমেন্ট রিপোর্টটি খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। আমরা এখান থেকে প্রতিনিয়ত কিছু
কিছু শিখতে ও জানতে পারছি। এনগেজমেন্ট রিপোর্টের কারণে আমরা জানতে পারি এক সপ্তাহে কতটুকু কাজ করতে পেরেছি।

থ্যাংক ইউ দিদি আপনার জন্য অনেক অনেক শুভ
কামনা রইল।।

 14 days ago 
  • আরো একটি নতুন এংগেজমেন্ট রিপোর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।এই রিপোর্টে আপনি লেখার মান নিয়ে অনেক দিকনির্দেশনা মূলক কথা বলেছেন।যা আমার খুব ভালো লেগেছে। কারন হলো আমাদের লেখার মান উন্নত করতে হলে এই বিষয় গুলোর প্রতি খেয়াল রাখা খুবই প্রয়োজন ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।
 13 days ago 

শুরুতেই জানাতে চাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এই সপ্তাহের সাপ্তাহিক এনগেজমেন্ট রিপোর্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য ৷ তার পাশাপাশি আপনার নিজস্ব অভিজ্ঞতার ভিত্তিতে কিছু পরামর্শ দিয়েছেন যেগুলো আমাদের জানা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় ৷

যাই হোক ভালো থাকবেন সুস্থ থাকবেন দিদি ৷ শুভকামনা রইল আপনার জন্য ৷ 🧡

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 60725.43
ETH 2900.91
USDT 1.00
SBD 3.59