হ্যাপি প্রিন্সের সোয়ালো হতে চাই

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


Copyright Free Image


কবিতা : "হ্যাপি প্রিন্সের সোয়ালো হতে চাই "



💘


♡ ♥💕❤
হ্যাপি প্রিন্স, তুমি এখন কোথায় ?
আমি তোমার সেই ছোট্টটি সোয়ালো,
আবার এসেছি ফিরে, দেখো চেয়ে ।
কতকাল, কতযুগ আগে অস্কার ওয়াইল্ডের লেখনীতে,
প্রাণ ফিরে পেয়েছিলুম দু'জনায় ।

তোমার স্বর্ণ চিবুকে অশ্রু ফোঁটা ঝরেছে কত,
গভীর রাতের সাক্ষী শুধু এই আমি ছোট্ট সোয়ালো ।
মানুষের দুঃখে কষ্টে হৃদয় তোমার বিদীর্ণ,
চুনীর চোখে তাই অশ্রু টলোমলো ।

হ্যাপি প্রিন্স, মনে পড়ে ? তোমার সেই ছোট্ট সোয়ালো ?
তোমার সর্ব অঙ্গ একে একে,
যাকে দিয়ে করিয়েছিলে দান ! সেই ছোট্ট সোয়ালো ।
তোমার চোখের মণি ঠুকরে নিতে,
সেদিন কেঁদেছিলাম আমি আর হেসেছিলে তুমি ।

একে একে সব স্বর্ণ ভূষণ, স্বর্ণ আস্তরণ,
এই আমি সোয়ালো, ছোট্ট ঠোঁটে করে উড়াল দিয়েছি,
গরীব-দুঃখীর গৃহপানে ।

যেদিন সব বিলিয়ে তুমি নিঃস্ব হলে,
সেদিন এই ছোট্ট সোয়ালো,
তার ছোট্ট হৃদয়ের সকল রক্ত নিমেষে শূন্য করে,
তুষার-শীতল মৃত্যুকে নিলো বরণ করে ।

হ্যাপি প্রিন্স আবার তুমি ফিরে এসো,
তোমার ওই হৃদয়, ভালোবাসায় পূর্ন যে হৃদয়,
তার তো কোনো বিনাশ নেই ।
আবার আমাকে তোমার সাথী করো ।

পৃথিবী আজ স্নেহ-মমতাশূন্য, যেন রাক্ষসপুরী;
তোমায় আজি বড়ই দরকার, ওগো হ্যাপি প্রিন্স ।
ফিরে এসো, আবার দু'জনে নিজেদের হৃদয় করি উৎসর্গ,
নিষ্ঠুর ধরার এই দুঃখী মানবের তরে ।

আবার আমি, বারবার আমি,
হ্যাপি প্রিন্সের সোয়ালো হতে চাই ।

♡ ♥💕❤


Sort:  

Amazingly

 2 years ago 

আবার আমি, বারবার আমি,
হ্যাপি প্রিন্সের সোয়ালো হতে চাই ।

দাদা আপনার কাব্যশৈলী যেন মুগ্ধতা ছড়িয়ে দিল হৃদয় পটে।নতুন উদ্যম নতুন আশায় আবার উপরে উঠল হৃদয়।এ যেন নতুন এক কবিতা।নতুনত্ব কবিতা।অনাবদ্য কবিতা♥
খুব ইচ্ছে করছে কবিতাটি খুবই সুন্দর করে আবৃত্তি করতে। তবে আপনি অনুমতি দিলে আপনার প্রতিটা কবিতাই আমি আবৃত্তি করতে চাই।হয়তো তেমন ভালো হবে না।শুধু এটা আমার ইচ্ছের কথা জানালাম♥♥
নিয়মিত আপনার কবিতা প্রত্যাশা করছি কারন আপনার কবিতাগুলো মানুষের কথা বলে জীবনের কথা বলে।বলে মনুষ্যত্বের কথা, বলে বিবেকের কথা♥♥
 2 years ago (edited)

প্রিন্সেস অস্কার ওয়াইল্ডের হ্যাপি প্রিন্স উপন্যাসটি অবলম্বনে আপনি দারুন একটি লেখা লিখেছেন। এট সুন্দর কাব্যিক শব্দচয়ন যা পাঠককে মুগ্ধ করে তুলেছে। এত সুন্দর একটি কাব্যিক কাহিনী আপনার এই কবিতাটিতে ফুটে উঠেছে তা সত্যি অসাধারণ। অসংখ্য ধন্যবাদ দাদা আপনাকে।

খুব দ্রুতই অস্কার ওয়াইল্ডের হ্যাপি প্রিন্স পড়ব দাদা।

 2 years ago 

সুন্দর ছিল কবিতার লাইনখানা। তবে সোয়ালো কি দাদা এটা বুঝিনি 😐। হ্যাপি প্রিন্সের খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। হ্যাপি প্রিন্স কি ফিরে আসবে শূন্য হৃদয় ভরিয়ে দেয়ার জন্য?

আবার আমি, বারবার আমি,
হ্যাপি প্রিন্সরবার আমি

ফিনিশিং টা সুন্দর ছিল। যেন কবিতার পূর্ণতা পেল। ❤️

 2 years ago 

জাষ্ট অসাধারণ ❣️
সত্যিই অনবদ্য একটি কবিতা ছিল ♥️

আবার আমি, বারবার আমি,
হ্যাপি প্রিন্সের সোয়ালো হতে চাই ।

বারবার আপনি তাই হোন 🤗
দোয়া রইল 🥀

 2 years ago 

এই কবিতা থেকে আমাদের অনেক কিছু শিখার রয়েছে। সত্যি বলতে দাদা কবিতাটি একেবারে অনবদ্য হয়েছে।

 2 years ago 

দাদা আমি মনে করি এই কবিতাটা আপনার এর আগে যতো কবিতা পড়েছি তার ভিতর সেরা। তবে এই কবিতার মানে খুব কম মানুষ বুঝবে। জানি না আপনি যা বুঝিয়েছেন আমি ঠিকঠাক বুঝেছি কিনা। তবে নিজের মতন করে যা বুঝলাম সেরা ছিলো 😍😍😍💓💓💓💓।

 2 years ago 

অদ্ভুত একটা লেখা। একেবারেই অন্য রকম ধাঁচ এ লিখেছো দাদা। ভালো লাগলো। সবার এক ধরনের লেখা থেকে একেবারে ভিন্ন। খুবই ভালো লাগলো তাই।

 2 years ago 

পৃথিবী আজ স্নেহ-মমতাশূন্য, যেন রাক্ষসপুরী;
তোমায় আজি বড়ই দরকার, ওগো হ্যাপি প্রিন্স ।
ফিরে এসো, আবার দু'জনে নিজেদের হৃদয় করি উৎসর্গ,
নিষ্ঠুর ধরার এই দুঃখী মানবের তরে ।

পৃথিবী সত্যিই আজ মায়া-মমতা শুন্য একটি রাক্ষসপুরী। চারিদিকে ক্ষমতা আর স্বার্থলোভী মানুষের আস্ফালন। বিষাদ ময় এই পৃথিবীতে একজন হ্যাপি প্রিন্সের সত্যিই আজ অনেক দরকার। যে তার আশ্চর্য শক্তি দিয়ে শান্তি ফিরিয়ে আনবে পৃথিবীতে। দাদা অনেক ভালো লাগলো কবিতাটি।❤️👍

Loading...

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 66266.06
ETH 3031.03
USDT 1.00
SBD 3.67